300X70
শনিবার , ২৮ মে ২০২২ | ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

মিরপুরের বুদ্ধিজীবী কবরস্থানে শায়িত হলেন আবদুল গাফ্ফার চৌধুরী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ২৮, ২০২২ ৬:৫৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন: একুশের অমর গানের রচয়িতা প্রখ্যাত সাংবাদিক-কলামিস্ট আবদুল গাফ্ফার চৌধুরী রাজধানী ঢাকার মিরপুরের বুদ্ধিজীবী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হলেন। আজ শনিবার (২৮ মে) বিকাল সাড়ে পাঁচটার দিকে তাকে সমাহিত করা হয়।

সমাহিতের সময় উপস্থিত ছিলেন রাজনৈতিক নেতৃবৃন্দ, সুশীল সমাজ ও বিভিন্ন শ্রেণিপেশার মানুষ। এর আগে বিকাল ৪টা ৮ মিনিটে জাতীয় প্রেসক্লাবের টেনিস গ্রাউন্ডে আবদুল গাফফার চৌধুরীর দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়।

জানাজায় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক বাহাউদ্দিন নাছিম, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইলিয়াস খান, বিভিন্ন গণমাধ্যমের সম্পাদক, সাংবাদিক নেতা ও সাংবাদিকরা অংশ নেন। পরে তার মরদেহ নেওয়া হয় বুদ্ধিজীবী কবরস্থানে। গত ১৯ মে লন্ডনের একটি হাসপাতালে মারা যান একুশের অমর গানের রচয়িতা। তার বয়স হয়েছিল ৮৮ বছর। ১০ দিন পর আজ তার মরদেহ বাংলাদেশে আনা হয়।

বাংলাদেশ হাইকমিশন লন্ডনের তত্ত্বাবধানে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে আজ বেলা ১১টার পর রাজধানীর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে মরদেহ পৌঁছায়।। বিমানবন্দরে উপস্থিত থেকে গাফফার চৌধুরীর মরদেহ আনুষ্ঠানিকভাবে গ্রহণ করেন মন্ত্রিসভার জ্যেষ্ঠ সদস্য মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মােজম্মেল হক। সেখানে উপস্থিত ছিলেন কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক, রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন, বিমান প্রতিমন্ত্রী মাহবুব আলী, আওয়ামী লীগ নেতা মােফাজ্জল হােসেন চৌধুরী মায়া, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী বিপ্লব বড়ুয়া।

তারও আগে পরে বেলা সােয়া একটায় কেন্দ্রীয় শহীদ মিনারে আব্দুল গাফফার চৌধুরীর মরদেহ নেয়া হয়। সেখানে শত শত মানুষ ফুল দিয়ে তার মরদেহে শ্রদ্ধা জানায়। পরে বেলা সােয়া তিনটার দিকে আবদুল গাফফার চৌধুরীর মরদেহ আনা হয় ঢাবিতে। বেলা তিনটা ২০ মিনিটে প্রথম জানাজা হয় ঢাকা বিশ্বদ্যিালয়ের কেন্দ্রীয় মসজিদে। সেখান থেকে জাতীয় প্রেসক্লাবে নেওয়া হয় তার মরদেহ। সেখানে তার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

ঢাকা আসছেন হাঙ্গেরির পররাষ্ট্রমন্ত্রী

গৃহহীন ক্ষুদ্র নৃগোষ্ঠী পরিবারের জন্য বিশেষ গৃহায়ন প্রকল্পের উদ্যোগ

সাউথইস্ট ব্যাংক এজেন্ট ব্যাংকিং সম্মেলন অনুষ্ঠিত

মৎস্য খাতে ১৫ হাজার কোটি টাকার রপ্তানি লক্ষ্য মাত্রা অর্জন করতে হবে : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

আগামীকাল বিশ্ব সাদাছড়ি নিরাপত্তা দিবস

প্রধানমন্ত্রী কর্তৃক ক্রীড়াবিদদের জন্য প্রদেয় আর্থিক সহায়তার এক কোটি দশ লক্ষ টাকার চেক ও ফ্ল্যাট বরাদ্দপত্র হস্তান্তর

জাতিরাষ্ট্রের মানসপট তৈরিতে মনোবিজ্ঞানের ভূমিকা অনন্য : উপাচার্য প্রফেসর ড. মো. মশিউর রহমান

নিউমার্কেটে সংঘর্ষ: ঢাকা কলেজের ৫ ছাত্র গ্রেফতার

শিশুরাই আগামীর ভবিষ্যৎ : সমাজকল্যাণমন্ত্রী

স্কুলে ভর্তির আবেদন ২৫ নভেম্বর শুরু

ব্রেকিং নিউজ :