300X70
শুক্রবার , ২৬ ফেব্রুয়ারি ২০২১ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

মুজিব শতবর্ষে একযােগে সারাদেশে বিআরটিএ-র সব সার্কেলে “বিশেষ সেবা সপ্তাহ পালনের উদ্যোগ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ২৬, ২০২১ ১:৪৩ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে আগামি ২৮ ফেব্রুয়ারি হতে ৪ মার্চ পর্যন্ত সারাদেশে একযােগে বিআরটিএ-র সকল সার্কেলে “বিশেষ সেবা সপ্তাহ পালনের উদ্যোগ নিয়েছে ।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের মন্ত্রী ওবায়দুল কাদের প্রধান অতিথি হিসেবে আগামী রোববার (২৮ ফেব্রুয়ারি) সকালে বিআরটিএর সদর কার্যালয়ে ভার্চুয়াল জুম প্লাটফর্মে যুক্ত হয়ে “বিশেষ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন।

এনফোর্সমেন্ট পরিচালক ও সচিব মােঃ সরওয়ার আলম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব মােঃ নজরুল ইসলাম বিশেষ অতিথি হিসেবে জুম প্লাটফর্মে অংশ নিবেন। সকল বিভাগীয় কমিশনার, মেট্রোপলিট্রনের পুলিশ কমিশনার, হাইওয়ে পুলিশের অতিরিক্ত আইজিপি, পুলিশ কমিশনারগণ উক্ত অনুষ্ঠানে ভার্চুয়ালি সংযুক্ত থাকবেন। উদ্বোধন অনুষ্ঠানে বিভিন্ন অংশীজন কোভিড সতর্কতায় সীমিত আকারে সরাসরি উপস্থিত থাকবেন। বিআরটিএ’র সকল বিভাগীয় কার্যালয় এবং মেট্রো ও জেলা সার্কেল অফিস জুম ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে সংযুক্ত থাকবেন।

বিআরটিএ’র “বিশেষ সেবা সপ্তাহে সেবাগ্রহীতাগণকে বিআরটিএ’র বিভিন্ন সার্কেল অফিস থেকে অফিস সময়ে সরাসরি বেশ কিছু সেবা যেমন, বিআরটিএ সার্ভিস পাের্টালে (বিএসপি) WWW.bsp.brta.gov.bd বা বিআরটিএ সেবা’ মােবাইল অ্যাপে ইউজার নিবন্ধনে সহায়তা প্রদান, অনলাইনে লার্ণার ড্রাইভিং লাইসেন্স প্রদান, অনলাইনে মােটরসাইকেল রেজিস্ট্রেশনের আবেদন গ্রহণ সংক্রান্ত সেবা দেয়া হবে।

এছাড়া, ঢাকা মেট্রো সার্কেল-মিরপুর, ইকুরিয়া, দিয়াবাড়ি ও ঢাকা জেলা অফিস থেকে মােটরযানের ফিটনেস এ্যাপয়েন্টমেন্ট গ্রহণ সংক্রান্ত সেবা প্রদান করা হবে।
উল্লেখ্য, বিআরটিএ সার্ভিস পাের্টাল (WWW.bsp.brta.gov.bd) ব্যবহার করে অনলাইনে মােটরযান ফিটনেসের জন্য সাক্ষাৎ গ্রহণ, শিক্ষানবিশ ড্রাইভিং লাইসেন্সের জন্য আবেদন, মােটরযান রেজিস্ট্রেশনের আবেদন দাখিল, রাইডশেয়ারিং প্রতিষ্ঠান ও মােটরযান তালিকাভূক্তি সনদের আবেদন দাখিল এবং ঘরে বসেই তা প্রিন্ট; ফি ক্যালকুলেটরের মাধ্যমে মােটরযানের বিভিন্ন অগ্রিম আয়কর (AIT), ট্যাক্স টোকেন ও ফিটনেস ফি’র পরিমাণ জানা এবং ক্রেডিট কার্ড ও মােবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে ফি জমা প্রদান করা যায়।

এছাড়া, বিআরটিএ-র যে কোন সার্কেল অফিস হতে মােটরযানের ফিটনেস নবায়ন, বিআরটিএ-র অফিসে না এসেই নির্ধারিত ১৮টি ব্যাংকের ৪০০টির অধিক শাখার মাধ্যমে ট্যাক্স-টোকেন নবায়ন এবং অগ্রিম আয়কর (AIT) জমা প্রদানের সহজ সুযােগ রয়েছে। বিআরটিএ সেবা” নামক এন্ড্রোয়েড অ্যাপের মাধ্যমে স্মার্ট ফোন থেকেও এই সেবা।

বিআরটিএ সার্ভিস পাের্টাল (BSP) সম্পর্কিত যে কোন সমস্যায় অফিস সময়ে কল সেন্টারে (১৬১০৭ বা ০৯৬১০৯৯০৯৯৮) যােগাযােগ করে সহায়তা নেয়া যাবে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

রাজধানীল ৫টি স্থানে বায়ুদূষণ বিরোধী বিশেষ অভিযান

মধুপুরে পুকুরের পানিতে ডুবে তিন শিশুর মৃত্যু

টুঙ্গিপাড়া আ.লীগের সদস্য শেখ হাসিনা, উপদেষ্টা শেখ রেহানা

রাশিয়ার উদ্দেশ্যে জাতিসংঘ প্রধান, ‘এই যুদ্ধ অজেয়’

“দশটায় ১০ মিনিট প্রতি শনিবার, নিজ নিজ বাসাবাড়ি করি পরিষ্কার” : ডিএনসিসি মেয়র আতিক

নয় প্রার্থীর বিদায়, ব্রিটিশ প্রধানমন্ত্রী হওয়ার দৌড়ে এখন শুধুই ঋষি ও লিজ

ঘুরে আসুন রংপুরের ঐতিহ্য ‘তাজহাট জমিদার বাড়ি’

স্মার্ট নেটওয়ার্ক নির্মাণে রয়েছে দক্ষ জনবল, প্রয়োজন বাস্তবায়ন : পরিকল্পনামন্ত্রী, এম. এ. মান্নান

বাসে ডাকাতি শেষে ধর্ষণের ঘটনায় ‘মূল হোতা’ গ্রেফতার

ইসলামী ব্যাংকের শরী‘আহ সুপারভাইজরি কমিটির ভার্চুয়ালী সভা অনুষ্ঠিত

ব্রেকিং নিউজ :