300X70
সোমবার , ২০ মার্চ ২০২৩ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

মুশফিকের ঝড়ো সেঞ্চুরি, রেকর্ড রান বাংলাদেশের

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ২০, ২০২৩ ৬:৩২ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক: ৪৮ ঘণ্টাও স্থায়ী হলো না দলীয় সর্বোচ্চ ৩৩৮ রানের সংগ্রহ। সিরিজের প্রথম ম্যাচের রেকর্ড দ্বিতীয় ম্যাচে এসেই ভেঙে দিলো টাইগাররা, গড়লো নতুন রেকর্ড। ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশের সর্বোচ্চ সংগ্রহ এখন ৩৪৯! বাংলাদেশের এই সংগ্রহে রয়েছে মুশফিকুর রহিমের অসাধারণ এক সেঞ্চুরি। এটি তার ক্যারিয়ারের নবম শতক।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডে এ ম্যাচে ইনিংসের শেষ বলে শতক পূরণ করেন মুশফিকুর রহিম, মাত্র ৬০ বলে ১৪ চার আর ২ ছক্কায় তিন অংকের এই ঘর স্পর্শ করেন তিনি।

আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটে যা কোনো বাংলাদেশীর সবচেয়ে দ্রুততম শতক, ভেঙে দিয়েছেন ১৪ বছরের পুরনো সাকিব আল হাসানের রেকর্ড। ২০০৯ সালে জিম্বাবুয়ের বিপক্ষে ৬৩ বলে শতক ছুঁয়েছিলেন সাকিব।

তামিম ইকবাল নিজেকে দুর্ভাগা ভাবতেই পারেন, পাওয়ার প্লের শেষ বলে রান আউটের ফাঁদে না পড়লে বড় একটা ইনিংস হয়তো তিনিও খেলতে পারতেন। দলের অন্যদের রান উৎসবের দিনে স্ট্রাইক রেটের বিচারে তিনিই যে খানিকটা ম্লান, যদিও তার ব্যাটে এসেছে ৩১ বলে ২৩ রান! যাহোক, অধিনায়কের উইকেট হারিয়ে পাওয়ার প্লেতে ৪২ রানের সংগ্রহ পায় বাংলাদেশ।

তামিম আউট হতেই যেন খোলনলচে থেকে বের হয়ে আসে বাংলাদেশ, বের করে আনেন লিটন দাস ও নাজমুল হোসেন শান্ত। দু’জনেই তোলে নেন ফিফটি, তবে দু’জনই ফিরেছেন শতক হাতছাড়া হওয়ার আক্ষেপ সঙ্গী করে। সমান ৩ চার আর ৩ ছক্কায় ৭১ বলে ৭০ করে আউট হন লিটন, শান্ত আউট হন ৩ চার আর ২ ছক্কায় ৭৭ বলে ৭৩ রান করে।

লিটনের বিদায়ে ভাঙে শান্তের সাথে তার ৯৮ বলে ১০১ রানের জুটি। তবে আউট হওয়ার আগে নিজের রেকর্ডের খাতা আরো সমৃদ্ধ করছেন লিটন দাস, আজ আরো একধাপ এগিয়ে নিলেন নিজেকে। আন্তর্জাতিক ওয়ানডেতে ২ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন এই ব্যাটার। সেই সাথে বাংলাদেশের হয়ে নবম সর্বোচ্চ রানের মালিক বনে গেছেন তিনি। একই দিনে আন্তর্জাতিক ক্রিকেটে ১৫ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন তামিম।

 

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

সৌদি আরব পৌঁছেছেন ৫০০১৪ হজযাত্রী, মোট মৃত ৪

সুস্থতার জন্য‌ই সুস্থ্য পরিবেশ নিশ্চিত করতে হবে : মেয়র আতিকুল ইসলাম

পটুয়াখালীতে বালু উত্তোলনের অবৈধভাবে ড্রেজার ধ্বংস

বেসিসের সাবেক সভাপতি আলমাসের বিরুদ্ধে স্বেচ্ছাচারিতার অভিযোগ

শিশু ধর্ষণের অভিযোগ: বেনাপোলে আটক হাফেজ সালমানের ফাঁসি চান এলাকাবাসী!

স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের সাথে বেপজার চুক্তি স্বাক্ষর

কুমিল্লায় ট্রাকচাপায় সিএনজি অটোরিকশার ৫ যাত্রী নিহত

রুট পারমিটবিহীন বাস হবে জব্দ, গণপরিবহনে শৃঙ্খলা আনবোই আনবো : মেয়র শেখ তাপস

সরকারের সমালোচনা কখনোই রাষ্ট্রদ্রোহিতা হতে পারে না : জিএম কাদের

অসহায়-দরিদ্রদের মাঝে জনতা ব্যাংকের খাদ্য সামগ্রী বিতরণ

ব্রেকিং নিউজ :