300X70
শুক্রবার , ১৮ ডিসেম্বর ২০২০ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

মৃদু শৈত্যপ্রবাহ বইছে উত্তরের জেলাগুলোতে

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ১৮, ২০২০ ১২:২৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : দেশের উত্তরাঞ্চলের জেলাগুলোতে বেশ কয়েক দিন ধরে বয়ে যাচ্ছে মৃদু শৈত্যপ্রবাহ। ফলে নিম্ন আয়ের মানুষের বেড়েছে দুর্ভোগ। ঐ অঞ্চলের মানুষরা খড়কুটো জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছেন।

উত্তরের হিমালয় কন্যা পঞ্চগড়, দিনাজপুর, নীলফামারী ও কুঁড়িগ্রামের ওপর শৈত্যপ্রবাহ কিছুটা তীব্রতা ধারণ করেছে। দেশের উত্তর-পশ্চিমাঞ্চলের কোথাও কোথাও এ শৈত্যপ্রবাহ অব্যাহত থাকতে পারে।

আবহাওয়া অধিদফতরের পূর্বাভাসে শুক্রবার সকালে বিষয়টি জানা গেছে। তাদের দেয়া তথ্যানুযায়ী, পঞ্চগড়ের তেঁতুলিয়ায় তাপমাত্রা নেমে এসেছে ৯ ডিগ্রি সেলসিয়াসে, যা আজ দেশের মধ্যে সর্বনিম্ন। এরপর সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে নীলফামারীর ডিমলায় ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

আজ রাতে সারাদেশের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।

শুক্রবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্য জায়গায় হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে, এর বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।

বাঙলা প্রতিদিন২৪.কম

সর্বশেষ - খবর