300X70
শনিবার , ৬ এপ্রিল ২০২৪ | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

মেঘনা সেতু টোল প্লাজা-২ উদ্বোধন দেশবাসীর জন্য প্রধানমন্ত্রীর ঈদ উপহার : সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ৬, ২০২৪ ৯:১৪ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিন প্রতিবেদক : সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ঈদকে সামনে রেখে সাসেক-২ প্রকল্পের আওতায় এলেঙ্গা-হাটিকুমরুল-রংপুর মহাসড়কে নির্মিত ১টি রেলওভারপাস, ৭টি ওভারপাস ও ২টি সেতু যান চলাচলের জন্য উন্মুক্তকরণ এবং ঢাকা-চট্রগ্রাম জাতীয় মহাসড়কের টোল প্লাজার সকল লেনে ইটিসি (ইলেকট্রনিক টোল কালেকশন) কার্যক্রম চালুকরণসহ মেঘনা সেতু টোল প্লাজা-২ উদ্বোধন দেশবাসীর জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার।
মন্ত্রী আজ ঢাকায় মন্ত্রণালয়ের সভাকক্ষে উন্মুক্তকরণ ও মেঘনা সেতু টোল প্লাজা-২ এর উদ্বোধন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, আজ থেকে বগুড়ার তিনমাথা রেলগেইটে ৫৫০ মিটার দৈর্ঘ্যের ১টি রেলওভারপাস, সিরাজগঞ্জে ৫৬ মিটার দৈর্ঘ্যের দাতিয়া সেতু ও ৩২ মিটার দৈর্ঘ্যের ফটকি সেতু ছাড়াও সিরাজগঞ্জে ৩৯ মিটার দৈর্ঘ্যের মুলিবাড়ি ওভারপাস, ৩৯ মিটার দৈর্ঘ্যের পাঁচিলা ওভারপাস ও ৩৫ মিটার দৈর্ঘ্যের দাতপুর ওভারপাস, বগুড়ায় ১৫৮ মিটার দৈর্ঘ্যের বি-ব্লক ক্যান্টনমেন্ট ওভারপাস ও ১৭৮ মিটার দৈর্ঘ্যের ফুলতলা ওভারপাস, রংপুরে ৩০ মিটার দৈর্ঘ্যের ধাপেরহাট ওভারপাস এবং ৮ মিটার দৈর্ঘ্যের মির্জাপুর ওভারপাস যান চলাচলের জন্য খুলে দেয়া হলো।
উল্লেখ্য, ১৯ হাজার ১৬ কোটি টাকা ব্যয়ে নির্মিত ১৯০ দশমিক ৪০ কিলোমিটার দীর্ঘ
এলেঙ্গা- হাটিকুমরুল -রংপুর মহাসড়কটি সাঊথ এশিয়ান সাব-রিজিওনাল ইকোনমিক কো-অপারেশন (সাসেক) করিডোর, এশিয়ান হাইওয়ে-২, বিমসটেক-২ এবং সার্ক হাইওয়ে করিডোর-৪ এর উল্লেখযোগ্য অংশ। বাংলাদেশ সরকার ও এশীয় উন্নয়ন ব্যাংকের অর্থায়নে সাসেক-২ প্রকল্পের মাধ্যমে ধীরগতিসম্পন্ন যানবাহনের জন্য পৃথক লেনের সংস্থানসহ মহাসড়কটিকে ৬-লেনে উন্নীত করা হচ্ছে। প্রকল্পের আওতায় সিরাজগঞ্জের হাটিকুমরুল পৃথক গ্রেডবিশিষ্ট একটি ইন্টারচেঞ্জ, ৫টি ফ্লাইওভার, ৩২টি সেতু ও ৩৯ টি ওভারপাস নির্মাণের সংস্থান রয়েছে। যার মধ্যে ১৪টি সেতু, ১টি ফ্লাইওভার ও ১৫টি ওভারপাস ইতোমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করেছেন। প্রকল্পের আওতায় আরো ১টি রেলওভারপাস, ৭টি ওভারপাস ও ২টি সেতুর নির্মাণকাজ সমাপ্ত হয়েছে, যা আজ উন্মুক্ত করে দেয়া হলো।
এসময় ঢাকা প্রান্তে মন্ত্রাণালয়ের সভাকক্ষে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরীসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

সেরা দশে শাহিন আফ্রিদি

“চিলাহাটি অক্সিজেন ব্যাংক” এর শুভ উদ্বোধন

নির্বাচনকে কেন্দ্র করে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট না হোক

টেকনাফে ১ লক্ষ ৫০ হাজার ইয়াবা ও ১টি কাঠের নৌকা জব্দ

পশ্চিমাদের অবস্থান সাহস যোগাচ্ছে বললেও আসলে বিএনপির আন্দোলনে কারো সমর্থন নেই : তথ্যমন্ত্রী

ক্রিকেট নিয়ে মেডিকেল ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সংঘর্ষ, আহত ৩০

পাকিস্তানে শক্তিশালী ভূমিকম্পে হতাহত ১৫০

আবুধাবিতে লটারিতে ১০৫ কোটি টাকা জিতলেন বাংলাদেশি রায়ফেল

আজ চিত্রশিল্পী ইসমাইল চৌধুরীর “প্রকৃতির ছন্দ’’ শীর্ষক প্রদর্শনীর উদ্বোধন

যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা আরোপের যৌক্তিক কারণ দেখছি না: কাদের

ব্রেকিং নিউজ :