300X70
সোমবার , ২ আগস্ট ২০২১ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

মেরামতের তিন মাসেই বেড়িবাঁধ ভাঙ্গন হুমকিতে আনোয়ারা কৃষকরা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ২, ২০২১ ৩:৩৮ পূর্বাহ্ণ

চট্টগ্রাম প্রতিনিধি :
চট্টগ্রামের আনোয়ারা উপজেলার পূর্ব বারখাইন ভরাপুকুর পাড় এলাকার দক্ষিনে শঙ্খ নদীর তীরে ভাঙ্গা অংশ মেরামতের তিন মাসের মাথায় ভেঙ্গে গেছে বেড়িবাঁধ। এরফলে জোয়ারের পানি উঠানামা করছে প্রতিদিন। হুমকির মুখে পড়েছে বারখাইন এলাকার শতশত কৃষকেরা। তাছাড়া জোয়ারের পানিতে তলিয়ে যাচ্ছে মানুষের বাড়িঘর, রাস্তাঘাট, পুকুর ও মাছের ঘের। যারফলে ব্যাপক ক্ষতির সম্মুখীন হচ্ছে এলাকার জনসাধারণ।

জানা যায়, গত এপ্রিল মাসে শঙ্খ নদীর তীরবর্তী পূর্ব বারখাইন এলাকার বেড়িবাঁধ ভাঙ্গন দেখা দিলে স্থানীয় সাংসদের নিজস্ব তহবিল থেকে বেড়িবাঁধের ভাঙ্গা অংশ মেরামতের জন্য তিন লক্ষ টাকা বরাদ্ধ দেয়া হয়।
ভাঙ্গা অংশ মেরামত করতে স্হানীয় বারখাইন ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর আলমকে দেওয়া হয়। কিন্তু তিন মাস না যেতেই একই স্থানে ফের ভেঙ্গে যায় বেড়িবাঁধ। এলাকাবাসীরা অভিযোগ করে বলেন নিম্নমানের কাজ হওয়ায় ভাঙ্গন সৃষ্টি হয়েছে।গত কয়েক দিনের টানা বৃষ্টি ও শঙ্খ নদীর জোয়ারের পানি বৃদ্ধি পাওয়ায় বেড়িবাঁধের ভাঙ্গা অংশ দিয়ে পানি ঢুকে তলিয়ে যায় বিস্তীর্ণ এলাকা। প্রতিদিন জোয়ারের পানি উঠানামা করায় আউশ চাষাবাদ নিয়ে দুশ্চিন্তায় রয়েছেন কৃষকেরা। দ্রুততম সময়ের মধ্যে বেড়িবাঁধের ভাঙ্গা অংশ মেরামত করার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহবান জানিয়েছেন স্হানীয়রা।

স্থানীয় বাসিন্দা আমীর হোসেন বলেন, ভাঙ্গা অংশটি মেরামতের তিনমাস না হতেই ভেঙে গেল বেড়িবাঁধ।আমরা এখন প্রতিদিন জোয়ার ভাটায় ভাসছি।

বেড়িবাঁধ এলাকায় বসবাসরত মহিলা হামিদা আকতার বলেন, বেড়িবাঁধের ভাঙ্গা অংশ দিয়ে জোয়ারের পানি ঘরের মধ্যে ঢুকে পড়তেছে। এখন টিকমত রান্নাবান্না ও চলাফেরা করতে অসুবিধা হচ্ছে।

বারখাইন ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও টিকাদার জাহাঙ্গীর আলম বলেন, তিন লাখ টাকা দিয়ে এর চেয়ে আর ভাল কাজ কীভাবে করা হয় আমার জানা নাই। আমি আমার সাধ্যমত চেষ্টা করে কাজটি করেছি। টানা বৃষ্টির কারণে বেড়িবাঁধ ভেঙ্গে গেছে। এখানে চিহ্নিত একটি গোষ্ঠী আমার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

গণতন্ত্র হরণকারীদের মুখে গণতন্ত্রের কথা মানায় না: মির্জা আজম এমপি

টঙ্গীতে যুগান্তরের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে র‌্যালি ও আলোচনা সভা

ইসলামী ব্যাংকের বিল কালেকশন অ্যাওয়ার্ড লাভ

ইসলামী ব্যাংক যশোর, খুলনা ও ময়মনসিংহ জোনের ব্যবসায় উন্নয়ন সম্মেলন

নাপিত্তাছড়া ঝরনা ও চন্দ্রনাথ পাহাড় ভ্রমণ

রংপুরে জনতা ব্যাংকের মতবিনিময় সভা অনুষ্ঠিত

মুন্সীগঞ্জ ইনডোর স্টেডিয়ামের উদ্বোধন করলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

করোনা পরিস্থিতি উন্নতির ওপর নির্ভর করছে অমর একুশে বইমেলা’

চট্টগ্রাম মহানগর ও সিরাজগঞ্জ জেলা যুবলীগের কমিটি ঘোষণা

শামসুন্নাহার রহমান পরাণের মৃত্যুবার্ষিকীতে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ

ব্রেকিং নিউজ :