300X70
বুধবার , ১৫ নভেম্বর ২০২৩ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

মোংলা ইপিজেডে বাংলাদেশি কোম্পানির ৬২ লাখ ৩০ হাজার মার্কিন ডলার বিনিয়োগ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
নভেম্বর ১৫, ২০২৩ ৫:৫৭ অপরাহ্ণ

অর্থনৈতিক প্রতিবেদক : বাংলাদেশি কোম্পানি মেসার্স সিআইপি লিমিটেড মোংলা ইপিজেডে ৬২ লাখ ৩০ হাজার মার্কিন ডলার বিনিয়োগে একটি ব্যাগ এবং লাগেজ উৎপাদন কারখানা স্থাপন করতে যাচ্ছে। এ লক্ষ্যে প্রতিষ্ঠানটি বাংলাদেশ রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ (বেপজা) এর সাথে আজ (১৫-১১-২০২৩) ঢাকাস্থ বেপজা কমপ্লেক্সে একটি চুক্তি স্বাক্ষর করে।

বেপজার সদস্য (বিনিয়োগ উন্নয়ন) জনাব আলী রেজা মজিদ এবং সিআইপি লিমিটেড -এর চেয়ারম্যান জনাব এম.এ হানিফ ভুঁইয়া নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন। বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল আবুল কালাম মোহাম্মদ জিয়াউর রহমান, এনডিসি, পিএসসি চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান প্রত্যক্ষ করেন।

বেপজার নির্বাহী চেয়ারম্যান মোংলা ইপিজেডে বিনিয়োগের জন্য সিআইপি লিমিটেডকে ধন্যবাদ জানান। তিনি বলেন, মোংলা ইপিজেডে লাগেজ ও ব্যাগ প্রস্তুতকারী আরও দুটি গ্রুপ সফলভাবে তাদের ব্যবসা পরিচালনা করছে। সিআইপি লিমিটেডও মোংলা ইপিজেডে সফলভাবে তাদের ব্যবসা পরিচালনা করবে মর্মে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

সিআইপি লিমিটেডের চেয়ারম্যান এম. এ হানিফ ভুঁইয়া আশাবাদ ব্যক্ত করে বলেন, তারা আগামী ৬-৮ মাসের মধ্যে কারখানার নির্মাণ কাজ সম্পন্ন করে ২০২৪ সালের নভেম্বর নাগাদ বাণিজ্যিক উৎপাদন শুরু করতে পারবে। মোংলা পোর্টের কার্যক্রম আরও গতিশীল হওয়ার কথা উল্লেখ করে তিনি বলেন, পণ্য আমদানি- রপ্তানির জন্য আমরা চট্টগ্রাম পোর্টের পরিবর্তে মোংলা পোর্ট ব্যবহার করবো যা আমাদের সময় এবং অর্থ সাশ্রয় করবে।

সিআইপি লিমিটেড বার্ষিক ৯৫ লাখ পিস ব্যাকপ্যাক, সফট লাগেজ, হার্ড লাগেজ, ডাফল, ট্রলি, স্কুল ব্যাগ এবং মহিলাদের হাতব্যাগ উৎপাদন করবে। প্রতিষ্ঠানটিতে ১৫৫০ জন বাংলাদেশি নাগরিকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে নির্বাহী পরিচালক (প্রশাসন) আ.ন.ম ফয়জুল হক, নির্বাহী পরিচালক (বিনিয়োগ উন্নয়ন) মোঃ তানভীর হোসেন এবং নির্বাহী পরিচালক (জনসংযোগ) এ.এস.এম. আনোয়ার পারভেজ উপস্থিত ছিলেন।

পদ্মা সেতু চালু এবং মোংলা পোর্টের কার্যক্রম গতিশীল হওয়ায় মোংলা ইপিজেডে বিনিয়োগকারীদের চাহিদা বেড়েছে। উল্লেখ্য, মোংলা ইপিজেডে বর্তমানে ৩১টি চালু শিল্প প্রতিষ্ঠান রয়েছে যেখানে ১৫,০৬২ জন বাংলাদেশি নাগরিক কর্মরত রয়েছেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

জিরাবো মডার্ন ফায়ার স্টেশনের উদ্বোধন

প্রচার-প্রচারণা শেষ, ভোটের প্রতীক্ষা

প্রচার-প্রচারণা শেষ, ভোটের প্রতীক্ষা

নাদিহা আলীর মৃত্যতে বসুন্ধরা পরিবারের শোক

ইসিতে চলছে আপিল শুনানি

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার প্রতিবাদে সাদুল্যাপুরে বিক্ষোভ সমাবেশ

মরিশাসের তথ্য প্রযুক্তি মন্ত্রীর সঙ্গে বাংলাদেশের তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর বৈঠক

বিইউপিতে এনভায়নমেন্টাল ফেস্ট, ক্যারিয়ার কার্নিভাল এবং কর্মশালা অনুষ্ঠিত

জিএস ও শরীফ প্লাস্টিক ইন্ডাস্ট্রিজসহ ৭টি প্রতিষ্ঠানকে ২২ লক্ষ টাকা জরিমানা

সুসন্তান পিতা-মাতাসহ সমাজ ও রাষ্ট্রের জন্য মূল্যবান সম্পদ স্বরূপ : সংস্কৃতি প্রতিমন্ত্রী

বিয়ানীবাজার পৌর নির্বাচনে মেয়র পদে আলোচনায় আছেন যারা

ব্রেকিং নিউজ :