300X70
বুধবার , ১৫ ডিসেম্বর ২০২১ | ২৮শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

যাদের দেশে গণতন্ত্র হুমকির মুখে তারা অন্য দেশকে সবক দেয়ার অধিকার রাখে কি না: প্রশ্ন তথ্যমন্ত্রীর

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ১৫, ২০২১ ৭:০৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন
‘যাদের দেশে নির্বাচনের ফলাফলকে ভণ্ডুল করার জন্য সংসদে হামলা হয়, ঘেরাও করে পুলিশসহ জনহত্যা হয়, স্পিকারের চেয়ারে বসে হামলাকারীর ছবি তোলা হয়, যাদের দেশে এভাবে গণতন্ত্র হুমকির সম্মুখীন, অন্য দেশকে গণতন্ত্রের সবক দেয়ার অধিকার তারা রাখে কিনা’ প্রশ্ন রেখেছেন তথ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

বুধবার (১৫ ডিসেম্বর) দুপুরে চট্টগ্রাম প্রেসক্লাবে উত্তর জেলা আওয়ামী লীগ আয়োজিত স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মহান বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তথ্যমন্ত্রী এসকল কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, ‘মার্কিন যুক্তরাষ্ট্রে ক’দিন আগে গণতন্ত্র সম্মেলনে পাকিস্তানসহ অনেককে দাওয়াত করা হলো, কিন্তু যুক্তরাষ্ট্রের গণতন্ত্রও আজ হুমকির সম্মুখীন। কারণ মার্কিন সংসদে যেভাবে হামলা ও কয়েকজনকে হত্যা করা হয়েছিল এমন ঘটনা কখনো বাংলাদেশে হয়নি।’

মার্কিন যুক্তরাষ্ট্র আমাদের বন্ধুপ্রতিম রাষ্ট্র, তাদের সাথে আমাদের বহুমাত্রিক সম্পর্ক এবং জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ দমনেও তাদের সাথে আমাদের সহযোগিতা রয়েছে উল্লেখ ড. হাছান বলেন, বন্ধুপ্রতিম মার্কিন যুক্তরাষ্ট্রকে অনুরোধ জানাবো, যারা এদেশের স্বাধীনতা চায়নি, এদেশের উন্নয়ন সমৃদ্ধি নিয়ে যারা ঈর্ষান্বিত, তাদের কথায় যেন যুক্তরাষ্ট্র প্রভাবিত ও বিভ্রান্ত না হয়, আমাদের স্বাধীনতার পঞ্চাশ বছরে এসে মুজিববর্ষে সেটিই আমাদের প্রত্যাশা।

মন্ত্রী বলেন, ‘জঙ্গিবাদ ও সন্ত্রাস দমনে বাংলাদেশ অনেক উন্নত রাষ্ট্রের চেয়েও সফল এবং এক্ষেত্রে দেশের নিরাপত্তা ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পুলিশ, র‌্যাব অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। আজকে তাদের কয়েকজনের বিরুদ্ধে নিষেধাজ্ঞাটি জঙ্গিবাদ-সন্ত্রাসবাদকে উস্কে দিচ্ছে, উৎসাহিত করছে।’

চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান এম এ সালামের সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক জসিম উদ্দিন শাহের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন সহ-সভাপতি মুক্তিযোদ্ধা অধ্যাপক মুহাম্মদ মঈনুদ্দিন, আবুল কালাম আজাদ, আবুল কাশেম চিশতি, এটিএম পিয়ারুল ইসলাম প্রমুখ।

সুবর্ণজয়ন্তীতে ডিআরইউ অনুষ্ঠানে তথ্যমন্ত্রী

এদিন বিকেলে ঢাকা পৌঁছে তথ্যমন্ত্রী বিজয় দিবসের সুবর্ণজয়ন্তীতে ঢাকা রিপোর্টার্স ইউনিটি আয়োজিত শিশু-কিশোরদের চিত্রাঙ্কন, মুক্তিযুদ্ধের চলচ্চিত্র ও আলোকচিত্র প্রদর্শনীতে প্রধান অতিথি হিসেবে যোগ দেন।

ড. হাছান মাহমুদ বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বেই বাঙালি জাতি পাঁচ হাজার বছরের ইতিহাসে প্রথম স্বাধীন রাষ্ট্র পেয়েছে।

দুই যুগের সমৃদ্ধ ও সাংবাদিকদের ঐক্যবদ্ধতায় উজ্জ্বল সংগঠন ঢাকা রিপোর্টার্স ইউনিটি শিশু-কিশোরদের দেশের ঠিক ইতিহাসচর্চায় সহায়ক ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

অনুষ্ঠান শেষে শিশু-কিশোরদের হাতে পুরস্কার তুলে দেন ড. হাছান।

নবনির্বাচিত ডিআরইউ সভাপতি নজরুল ইসলাম মিঠুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নূরুল ইসলাম হাসিবের সঞ্চালনায় ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক নাদিয়া শারমিনের তত্ত্বাবধানে আয়োজিত অনুষ্ঠানে অধ্যাপক আবুল বারক আলভী, শিল্পকলা একাডেমির পরিচালক আশরাফুল আলম পপলু ও রঙধনু গ্রুপের চেয়ারম্যান কাউসার আহমেদ অপু বিশেষ অতিথির বক্তব্য দেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

টানা চতুর্থবার ওকলা® স্পিডটেস্ট অ্যাওয়ার্ড™ জিতলো বাংলালিংক

আগামীকাল জাতীয় ক্রীড়া পুরস্কার পাচ্ছেন ৮৫ ক্রীড়া ব্যক্তিত্ব

পাল্টা ব্যবস্থা, ফ্রান্স-ইতালি-স্পেনের ৮৫ কূটনীতিক বহিষ্কার করল রাশিয়া

উত্তরা থেকে আগারগাঁওয়ে পরীক্ষামূলকভাবে চলল মেট্রোরেল

হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য নতুন প্রাইভেসি পলিসি

যে কারণে শ্রেণিকক্ষে ফেলে প্রধান শিক্ষককে পেটাল ছাত্রীরা

বিদেশিদের কাছে তদবির করে ক্ষমতায় যাওয়ার কোন সুযোগ নেই : প্রধানমন্ত্রী

প্রাইম ব্যাংকের গ্রাহকরা এখন অ্যালটিচুডের সাহায্যে তাৎক্ষণিকভাবে ‘নগদ’ টাকা স্থানান্তর করতে পারবেন

নারায়ণগঞ্জের মসজিদে বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে ২১

“স্টারলিং ব্যান্ড” এর লিড গিটারিস্ট উজ্জ্বল আর নেই

ব্রেকিং নিউজ :