300X70
শুক্রবার , ২০ অক্টোবর ২০২৩ | ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

যারা বিদেশী শক্তির দিকে তাকিয়ে আছে তাদেরকে ঘৃণা জানাচ্ছি : নৌপরিবহন প্রতিমন্ত্রী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
অক্টোবর ২০, ২০২৩ ৮:৫২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :
নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এম.পি বলেছেন, যারা বিদেশী শক্তির দিকে তাকিয়ে আছে তাদেরকে ঘৃণা জানাচ্ছি, কারণ বাংলাদেশের মানুষের প্রতি তারা বিশ্বাস ও আস্থা রাখতে পারছে না। দুর্গোৎসবকে ঘিরে অনেক ষড়যন্ত্র হতে পারে। এ জায়গায় সকলকে সতর্ক থাকতে হবে। সারা দেশে ৩২,০০০ এর বেশি পূজা মন্ডপে নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। বর্ণিল উৎসবের মধ্যে অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার দিকে আরো এগিয়ে যাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
প্রতিমন্ত্রী আজ ঢাকায় লালবাগস্থ ঢাকেশ্বরী মন্দিরে শারদীয় দুর্গোৎসব উপলক্ষ্যে দুঃস্থদের মাঝে বস্ত্র বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন।
মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি মনিন্দ্র কুমার নাথের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যানের মধ্যে বক্তব্য রাখেন মহানগর পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক রমেন মন্ডল, সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট কিশোর রঞ্জন মন্ডল। উপস্থিত ছিলেন স্বপন কুমার সাহা, মানিক লাল সাহা, বাবুল দেবনাথ প্রমুখ।
প্রতিবন্ধী বলেন, শারদীয় দুর্গোৎসব সার্বজনীন উৎসবে পরিণত হয়েছে। বাংলাদেশের অর্থনীতি যত শক্তিশালী হচ্ছে উৎসবগুলো আরো বেশি বর্ণিল হয়ে উঠছে। আগামীতে বাংলাদেশ উন্নত ও স্মার্ট বাংলাদেশ হবে হবে; তখন আমাদের অর্থনীতি আরো বেশি শক্তিশালী হবে এবং উৎসবগুলো আরো বেশি বর্ণিল হবে। বর্ণিল উৎসবের বাহ্যিক বিষয়গুলো রাঙিয়ে দিয়েছে মুক্তিযুদ্ধের চেতনা ও অসাম্প্রদায়িক চেতনার সরকার ক্ষমতা থাকার ফলে।
অতীতে সাম্প্রদায়িকতা সৃষ্টি করে, ৭৫ এর সম্প্রদায়িকতার বীজ বপন করা হয়েছিল । ধর্মকে ব্যবহার করে দ্বন্দ্ব, সংঘাত সৃষ্টি করা হয়েছিল। দেশকে অন্ধকারে নিমজ্জিত করা হয়েছিল। ২১ বছর দেশ অন্ধকারে ছিল। অল্প কিছুদিন ১৯৯৬ সালে দেশ আলোকিত হয়ে উঠতে থাকে। ২০০১ সালে নির্বাচনের পর আবার সব উৎসব মলিন হয়ে যায়। জঙ্গিবাদ কায়েম করা হয়। বাংলা ভাই, শায়খ আব্দুর রহমান সৃষ্টি করা হয়। অনেক মর্মান্তিক হত্যাকান্ড ঘটানো হয় । অসাম্প্রদায়িক চেতনার বাতিঘর প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপর গ্রেনেড হামলা করা হয়। সারাদেশে ৫০০ জায়গায় সিরিজ বোমা হামলা করা হয়। আজকে সেসব জায়গা থেকে আমরা বেরিয়ে এসেছি। হত্যাকারীদের বিচার করা হয়েছে। দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি ফিরে এসেছে। কিন্তু আমাদের সংগ্রাম থেমে নেই । আমরা ৭২এর চেতনায় ফিরে যেতে চাই। অনেক ষড়যন্ত্র হচ্ছে যেন আমরা ৭২এর চেতনায় ফিরে যেতে না পারি। জঙ্গিবাদ দমন করেছি, কিন্তু তাদেরকে নির্মূল করতে পারিনি । ৭২এর চেতনায় ফিরে যেতে পারলে জঙ্গিবাদ নির্মূল করতে পারবো।
প্রতিমন্ত্রী পরে দুঃস্থদের মাঝে বস্ত্র বিতরণ এবং মন্দির পরিদর্শন করেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

মিন্নির মতো নুসরাত নিজেই কি আসামি হচ্ছেন?

খালেদা জিয়াকে ‘মাইনাস’ করার জন্যই কি বিদেশে নেয়ার আবেদন! তথ্যমন্ত্রী যা বললেন

জাতির পিতা বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদে আওয়ামী লীগের বিক্ষোভ

দেশের সর্ববৃহৎ মিডিয়া প্রফেশনাল আড্ডা অনুষ্ঠিত

আইনি সহায়তা বাড়াতে লিগ্যাল এইড অফিসের সক্ষমতা বাড়ানোসহ জনসচেতনতা বাড়ানোর পরামর্শ

ময়মনসিংহ হাসপাতালে ৫,৯৫৬ সিলিন্ডার অক্সিজেন দিয়েছেন সংস্কৃতি প্রতিমন্ত্রী

হাঙ্গর ও শাপলাপাতা মাছ সংরক্ষণে জাতীয় কর্মপরিকল্পনা প্রণয়ন করা হয়েছে : পরিবেশ ও বনমন্ত্রী

এবার কাদের মির্জাকে বহিষ্কারে ৭ দিনের আল্টিমেটাম

শাহজালাল বিমানবন্দরে ৩ ঘণ্টা বিমান চলাচল বন্ধ

সাগরের মোহনায় চেমাগুড়ি নদীতে নৌকা ডুবি, লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি

ব্রেকিং নিউজ :