300X70
মঙ্গলবার , ৭ ফেব্রুয়ারি ২০২৩ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

যেভাবে ধ্বংসস্তূপ থেকে বেঁচে ফিরল ১৮ মাসের ইসমাইল

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ৭, ২০২৩ ৪:০৫ অপরাহ্ণ

বাহিরের দেশ ডেস্ক : শক্তিশালী ভূমিকম্পে লণ্ডভণ্ড হয়েছে সিরিয়া ও তুরস্ক। সর্বশেষ তথ্যানুযায়ী সাড়ে চার হাজারের বেশি মানুষ প্রাণ হারিয়েছেন। শত শত ভবন ধসে পড়ায় নিচে আটকা পড়েছে হাজার হাজার মানুষ। তাদেরই একজন সিরীয় শিশু রাঘাত ইসমাইল। দেড় বছরের এই শিশুটি ধ্বংসস্তূপ থেকে বেঁচে ফিরেছে। অথচ তার অন্ত:সত্ত্বা মা ও পরিবারের অনেকেই বেঁচে নেই।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, একজন উদ্ধারকর্মীর বাহুতে জড়ানো অবস্থায় দ্রুত তাকে নিরাপদ স্থানে নিয়ে যাওয়া হয়। সোমবার ভোরের আলো ফোঁটার সময় সিরিয়ার আজাজ শহরের ধ্বংসাবশেষ থেকে ইসমাইলকে অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়।

বর্তমানে তাকে দেখাশোনা করছেন তার চাচা। আবু হুসাম পরিচয় দেওয়া সেই চাচা জানান, তার (ইসমাইল) দুই ভাইবোন ও তার মা, যিনি গর্ভবতী ছিলেন, মারা গেছে।

প্রতিবেদনে বলা হয়েছে, সোমবার দিনের শেষ দিকে একটি কুশনে বসেছিল ১৮ মাসের ইসমাইল। কম্বলের নিচে শরীর ঢেকে এক টুকরো রুটি খাচ্ছিল সে।

আবু হুসাম আরও বলেন, আশঙ্কা করা হচ্ছে— তার বাবার মেরুদণ্ড ভেঙে গিয়ে থাকতে পারে। যদিও তার ছোট মেয়ে (রাঘাত ইসমাইল) ভালো আছে, কিন্তু তার গর্ভবর্তী স্ত্রী, পাঁচ বছরের মেয়ে ও চার বছরের ছেলে মারা গেছে।

তিনি আরও জানান, ভবনটির ধ্বংসস্তূপ থেকে আরেকটি পরিবারের মা ও তার তিন শিশুকে উদ্ধার করা হয়েছে।

রয়টার্স জানিয়েছে, সিরিয়ার দীর্ঘ ১১ বছরের গৃহযুদ্ধে লাখ লাখ উদ্বাস্তু পরিবারের মধ্যে ইসমাইলের পরিবারও রয়েছে। তারা সিরিয়ার মোরেক শহর থেকে এসেছে। তুরস্ক সীমান্তে অবস্থিত আজাজ শহরটি নিয়ন্ত্রণ করছে সিরীয় প্রেসিডেন্ট বাশার আল আসাদের বিরোধীরা।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :