300X70
রবিবার , ৪ ডিসেম্বর ২০২২ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

রংপুরে এক এসআইয়ের অনন্য অর্জন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ৪, ২০২২ ১২:৫৭ পূর্বাহ্ণ

এস.এম জাকির হুসাইন, রংপুর : রংপুর সদর কোতয়ালী থানার এসআই আহসান হাবীব-২ এর অনন্য স্বীকৃতি অর্জন। চারটি ক্যাটাগরিতে সম্মাননা প্রদান।

জানাগেছে, অতি অল্প সময়ে পেশাগত দায়িত্ব কর্তব্য পালনে কৃতিত্বপ‚র্ণ অবদান রাখায় রংপুর রেঞ্জ ও জেলা পুলিশের পক্ষ চারটি ক্যাটাগরিতে সম্মাননা ও ক্রেষ্ট দিয়ে স্বীকৃতি জানিয়েছে। তিনি ২০২২ সালের মে মাসে সামগ্রিক কর্ম বিবেচনায় রংপুর রেঞ্জের শ্রেষ্ঠ এসআই এবং সেপ্টেম্বর মাসে রংপুর রেঞ্জের মধ্যে শ্রেষ্ট বিট অফিসার মনোনীত হন হাবিব।

এছাড়া মে, জুন ও সেপ্টেম্বর মাসে রংপুর জেলা পুলিশের শ্রেষ্ট এসআই হিসেবে মনোনীত হন। এসআই মোঃ আহসান হাবীব-২ কোতয়ালী থানার পক্ষে ইন-সার্ভিস ট্রেনিং এ সিডিএমএস এ্যান্ড সিডিআর এ্যানালাইসেস বিষয়ের কোর্স পরীক্ষায় প্রথম স্থান অধিকার করেন। তাঁর এই কৃতিত্বপ‚র্ণ অর্জনে গর্বিত কোতয়ালী থানা পুলিশসহ সংশ্লিষ্ট থানা এলাকাবাসী।

উল্লেখ্য-২০২১ সালের ১৪ ফেব্রুয়ারী কোতয়ালী থানায় যোগদানের পর থেকে অপরাধ দমন, অপরাধী শনাক্ত, সাজাপ্রাপ্ত পলাতক আসামীদেও গ্রেফতার, পেশাদার চোর, ডাকাত ও ছিনতাইকারীদের গ্রেফতারসহ চোরাই মালামাল উদ্ধার, মামলার রহস্য উন্মোচন, পেশাগত কাজে বিশেষ দক্ষতা ও সার্বিক আইন শৃঙ্খলা উন্নয়নে বিশেষ অবদান রাখায় তিনি রেঞ্জ ও জেলা পুলিশের পক্ষ হতে ক্রেষ্ট ও সম্মাননা লাভ করেন।

এসএসসি ও এইচএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত হন। এরপর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় থেকে দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ থেকে প্রথম শ্রেণিতে বিএসসি (অনার্স) ও এমএসসি ডিগ্রি অর্জন করেন। চাকুরি শুরু করেন রংপুরের পীরগঞ্জ থানায় পিএসআই হিসেবে যোগদানের মধ্য দিয়ে। এরপর বদলী হয়ে কোতয়ালী থানায় যোগদান করেন।

আহসান হাবিব নীলফামারী জেলার কিশোরগঞ্জ উপজেলার গাড়াগ্রাম ইউনিয়নের গনেশ নামক এলাকার জন্মগ্রহন করেন। সদর কোতয়ালী থানায় একই নামের ২ অফিসার থাকায় আহসান হাবীব-২ জুনিয়র হিসেবে ডাকা হয়।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

বায়তুল মোকাররমে মুসল্লিদের সঙ্গে ইফতার করলেন বসুন্ধরা এমডি

নাইজারে যাত্রীবাহী গাড়িতে বন্দুক হামলায় ৫৮ জন নিহত

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন গণতন্ত্রের ইতিহাসে মাইলফলক: রাষ্ট্রপতি

বিজিবি’র ১০০তম রিক্রুট ব্যাচের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত

ধর্ষণ মামলার আসামিকে জামিন: ক্ষমা চাইলেন বিচারক কামরুন্নাহার

‘শর্ট ফিল্মস অন ওয়াটার’ শীর্ষক জলবায়ু বিষয়ক চারটি প্রামাণ্যচিত্র প্রদর্শিত

বিমানবন্দরের গেটে সালমান খানকে আটকে এবার বিপাকে সিআইএসএফ জওয়ান!

ক্রিপ্টোকারেন্সি বাজারে প্রবেশ করছে পেপাল

ঢাকা ইপিজেডে বাংলাদেশি কোম্পানির ৩৯ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ

হংকং প্রতিনিধিদলের বেপজা পরিদর্শন

ব্রেকিং নিউজ :