300X70
সোমবার , ২৩ জানুয়ারি ২০২৩ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

রংপুরে শিল্প-কলকারখানা স্থাপনের পরিকল্পনা হাতে নেয়া হয়েছে : বাণিজ্যমন্ত্রী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ২৩, ২০২৩ ৫:১৯ অপরাহ্ণ

রংপুর ব্যুরো : বাণিজ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা টিপু মুনশি, এমপি বলেছেন, রংপুর অঞ্চল ব্যবসা-বাণিজ্যের জন্য খুবই সম্ভাবনাময়। উন্নত যোগাযোগ ব্যবস্থা এবং গ্যাস সরবরাহ না থাকার কারনে এ অঞ্চল অনেক পিছিয়ে ছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উদ্যোগে ঢাকা রংপুর মহাসড়ক ফোর লেনে উন্নীত হবার কাজ দ্রুত এগিয়ে যাচ্ছে এবং আগামী অল্প দিনের মধ্যে রংপুরে গ্যাস সরবরাহ লাইনের কাজ শেষ হবে। আমাদের দক্ষ জনশক্তি আছে, উপযুক্ত পরিবেশ আছে। এখানে শিল্প কলকারখানা স্থাপনে আর কোন বাধা থাকবে না। বাণিজ্যমন্ত্রী বলেন, শিল্প কলকারখানা স্থাপনের ভালো পরিবেশ থাকার কারনে দেশের বড় বড় কোম্পানি এবং বিনিয়োগকারীগণ যোগাযোগ শুরু করে দিয়েছেন। কারখানা স্থাপনের জন্য স্থান পরিদর্শন করছেন। রংপুর অঞ্চলে লিল্প-কলকারখানা স্থাপন করলে বিনিয়োগকারীগণ লাভবান হবেন।

বাণিজ্যমন্ত্রী আজ (২৩ জানুয়ারি) রংপুরের পীরগাছা উপজেলা হল রুমে বাংলাদেশ আওয়ামীলীগ পীরগাছা শাখার নেতাকর্মীদের সাথে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য প্রদানের সময় এসব কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, বিএনপির জামায়াত মিথ্যাচার করেই যাচ্ছে। দেশের দৃশ্যমান উন্নয়নের চিত্র তুলে ধরে তাদের এই মিথ্যাচারের জবাব দিতে হবে। আজ আমাদের দেশ উন্নয়নের বিশ্বসম্প্রদায় প্রশংসা করছে। বড় বড় প্রকল্প বাস্তায়িত হচ্ছে। যোগাযোগ ব্যবস্থার উন্নয়নসহ সকল ক্ষেত্রে উন্নয়ন এখন দৃশ্যমান। এই উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আবারও বাংলাদেশ আওয়ামীলীগকে দেশ পরিচালনার দায়িত্ব দিতে কাজ করতে হবে। তা না হলে এ দেশ রাজাকার আল-বদরদের দখলে চলে যাবে।

উপজেলার ৮১ টি ওয়ার্ডের সভাপতি ও সাধারণ সম্পাদক পদে ৫৬১ জন প্রার্থীর উদ্দেশ্যে মন্ত্রী বলেন, বাংলাদেশ আওয়ামীলীগের প্রাণ ভোমরা হচ্ছে এ তৃনমূলের নেতা কর্মীরা। পদ না পেলেও দলের এবং দেশের জন্য স্বাধীনতার পক্ষে কাজ করতে হবে, এটা আমাদের সকলের দায়িত্ব। আগামী জাতীয় সংসদ নির্বাচনে প্রতিটি ইউনিয়ন ও ওয়ার্ডের সকল নেতাকর্মীকে সততার সাথে দায়িত্ব নিয়ে দেশের উন্নয়নের চিত্র তুলে ধরে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

পীরগাছা উপজেলা আওয়ামীলীগের সভাপতি তছলিম উদ্দিনের সভাপতিত্বে আয়োজিত মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, রংপুর জেলা আওয়ামীলীগের যুগ্ম আহ্বায়ক মাজেদ আলী বাবুল, পীরগাছা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মাহমুদ মিলন, সাংগঠনিক সম্পাদক জাফর ইকবাল, মজনু মিয়াসহ ৯ টি ইউনিয়নে নেতৃবৃন্দ ও ৮১ ওয়ার্ডের সভাপতি ও সাধারণ সম্পাদক প্রার্থীগণ।

এর আগে বাণিজ্যমন্ত্রী পীরগাছা উপজেলার দেউতি কলেজ হলরুমে ব্যাবসায়ীদের সংগঠন ‘ঢাকা ইউনাইটেড বিজনেস ক্লাব’ এর দেয়া কম্বল শীতার্তদের মাঝে বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন । এছাড়া, তিনি পীরগাছা উপজেলার তাম্বুলপুর ইউনিয়নে এসএসসি ও দাখিল পরীক্ষায় জিপিও-৫ প্রাপ্ত ছাত্র-ছাত্রিদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

গোপালগঞ্জ জেলা পুলিশের মাস্টার প্যারেড ও কল্যাণ সভা অনুষ্ঠিত

সাফ জয়ী নারী ফুটবল দলকে প্রধানমন্ত্রীর সংবর্ধনা

টানা ৫ বছর ধরে যুক্তরাজ্যে সবচেয়ে জনপ্রিয় নাম মোহাম্মদ

ইরানে প্রকাশ্যে নাচের দায়ে যুগলের কারাদণ্ড!

বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপন উপলক্ষে ৩ কোটি ২৫ লাখ বুস্টার ডোজ দেয়া হবে”

দ্বিতীয় দিনের ডিএসসিসির ৭৫টি ওয়ার্ডের কোরবানির পশুর বর্জ্য অপসারণ

চাটখিলে বাড়তি ভাড়া আদায় করায় ২০ হাজার টাকা অর্থদন্ড

সারাবিশ্বে করোনায় আক্রান্ত হয়েছে ১৩ কোটি ২৪ লাখ সাড়ে ৪ হাজার

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের ২১২তম কাফরুল শাখার যাত্রা শুরু

আইএমসিবি নতুন কমিটির চেয়ারম্যান জাকির হোসেন, সভাপতি নাদিম এ চৌধুরী নির্বাচিত

ব্রেকিং নিউজ :