300X70
রবিবার , ১৭ জুলাই ২০২২ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

রাজধানীতে রুট পারমিটবিহীন ১৩টি বাস ডাম্পিং

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুলাই ১৭, ২০২২ ৭:০২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : রুট পারমিটবিহীন বাসের বিরুদ্ধে যৌথ চিরুনি অভিযান পরিচালনা করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন(ঢাদসিক), বাংলাদেশ রোড ট্রান্সফোর্ট অথরিটি (বিআরটিএ), ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এবং ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। অভিযানে রুট পারমিটবিহীন ও পারমিট ভায়োলেশনের জন্য ১৩টি বাস ডাম্পিং করা হয়েছে। এ সময় ২৪ মামলায় মোট ৫৭ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে।

আজ রবিবার (১৭ জুলাই) দক্ষিণ সিটি করপোরেশনের অধিভূক্ত রায়েরবাগ ও রমনা এবং উত্তর সিটি করপোরেশনের অধিভূক্ত বসিলা এলাকায় এসব অভিযান পরিচালনা করা হয়।

দক্ষিণ সিটির অধিভূক্ত শ্যামপুরের রায়েরবাগ এলাকায় দক্ষিণ সিটির নির্বাহী ম্যাজিস্ট্রেট আশেকুল হক ও বিআরটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জুবের আলম, রমনাস্থ ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউট এলাকায় দক্ষিণ সিটির নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিফা খান ও বিআরটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট বিকাশ চন্দ্র বর্মণ এবং উত্তর সিটি করপোরেশনের অধিভূক্ত বসিলা এলাকায় বিআরটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট ফিরোজা পারভীন এসব অভিযান পরিচালনা করেন।

অভিযানে রুট পারমিট না থাকায় আশেকুল হক ও জুবের আলমের আদালত সময় পরিবহনের ঢা. মে. ব.-১৩০১০১, ঢা. মে. ব.- ১৫২৯৭৬, ঢা. মে. ব.- ১৫৮২২৩ তিনটি গাড়ি এবং মদিনার পথে পরিবহনের ঢা. মে. ব. -১৫৭৭২৫ বাস চারটি ডাম্প করেন।

একইভাবে আফিফা খান ও বিকাশ চন্দ্র বর্মণের আদালত ভুয়া স্বাক্ষর (স্বাক্ষর জাল করে) সম্বলিত রুট পারমিট নিয়ে বাস চালানোয় অভিনন্দন পরিবহনের ঢা. মে. ব. – ১৫১৮৪৭ ও মিডলাইন পরিবহনের ঢা. মে. ব.- ১৩০৩০৪, রুট ভায়োলেশন করায় মেঘলা পরিবহনের ঢা. মে. ব.- ১৩০২০৫ ও ঢা. মে. ব.-১৫১৪২৬, মালঞ্চ পরিবহনের ঢা. মে. ব.- ১৫৩৬৬৩ এবং মেয়াদোত্তীর্ণ রুট পারমিট নিয়ে চলাচল করায় শতাব্দী পরিবহনের ঢা. মে. ব.- ১২০০৭১ নম্বরযুক্ত ৬টি বাস ডাম্পিং করার নির্দেশ দেন।

একইসাথে রুট পারমিটবিহীন চলাচল করায় ফিরোজা পারভীনের আদালত সুগন্ধা পরিবহনের ঢা. মে. ব. – ১৩১১২০, ঢা. মে. ব. -১৫৬৮৮১ ও ঢা. মে. ব. -১৫৪০৯৯ নম্বরযুক্ত ৩টি বাস ডাম্পিং করেন।

সবমিলিয়ে আজকের অভিযানে মোট ১৩টি বাস ডাম্পিং করা হয়েছে। এছাড়াও রুট পারমিটবিহীন ও পারমিট ভায়োলেশনের জন্য এসব বাসের বিরুদ্ধে ১৩টি মামলার পাশাপাশি ফিটনেস না থাকা, আসন সংখ্যা বেশি থাকা ও আদেশ অমান্য করায় আরও ১১টি মামলা দায়ের করা হয়। আজকের অভিযানে সর্বমোট ২৪ মামলায় ৫৭ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়। অভিযানে ডিএমপি সার্বিক সহযোগিতা প্রদান করে।

অভিযান প্রসঙ্গে নির্বাহী ম্যাজিস্ট্রেট ফিরোজা পারভীন বলেন, “বাস রুট রেশনালাইজেশন কমিটির সিদ্ধান্ত অনুসারে ঘাটারচর থেকে কাঁচপুর পর্যন্ত ঢাকা নগর পরিবহন ছাড়া অন্য কোন গাড়ী চলবে না। অথচ রুট পারমিট ছাড়াই এই গাড়ীগুলো এই রুটে চলছে। সেজন্য আজকের অভিযানে ৩টি বাস ডাম্পিং করা হয়েছে।”

উল্লেখ্য যে, বিগত ২২ জুন তারিখে অনুষ্ঠিত বাস রুট রেশনালাইজেশন কমিটির ২৩তম সভার সিদ্ধান্তের আলোকে পরীক্ষামূলকভাবে চালু হওয়া ঢাকা নগর পরিবহনের ২১ নম্বর রুটে চলাচলকারী সকল অবৈধ ও রুট পারমিটবিহীন বাসের বিরুদ্ধে আজ হতে দুই সপ্তাহব্যাপী এই যৌথ চিরুনি অভিযান শুরু হয়েছে। আগামী ২৮ জুলাই পর্যন্ত অভিযান চলমান থাকবে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

কুয়াকাটায় পর্যটকদের উচ্ছ্বাসে-উল্লাসে মুখরিত

বিমান বাহিনী ও প্যাসিফিক এয়ারফোর্স, যুক্তরাষ্ট্রের যৌথ অনুশীলন মহড়া ‘এক্সারসাইজ কোপ সাউথ ২০২৪’ শুরু

তিতাসের ২ কর্মকর্তার পাঁচ বছরের কারাদণ্ড

চাকুরির পিছনে না ছুটে, নিজের মেধা কাজে লাগিয়ে উদ্যোক্তা হওয়ার আহবান প্রধানমন্ত্রীর

সীতাকুণ্ডে অগ্নিকাণ্ড: ঘটনাস্থলে যাচ্ছে সেনাবাহিনী

যেসব অঞ্চলের ওপর দিয়ে ৬০ কিমি বেগে ঝড় বয়ে যেতে পারে

এখনই ভারতের ট্যুরিস্ট ভিসা চালু হচ্ছে না : ভারতীয় হাইকমিশনার

বস্তুগত উন্নতির পাশাপাশি গড়তে হবে মানবিক রাষ্ট্র : তথ্যমন্ত্রী

জামালপুরে নির্বাচনী সংঘর্ষে নিহত ১

উগ্রবাদ বক্তব্য: আমির হামজাকে খুঁজছে পুলিশ

ব্রেকিং নিউজ :