300X70
শুক্রবার , ১৮ মার্চ ২০২২ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

রাজধানীর ডেমরায় বিভিন্ন জাল সার্টিফিকেটসহ ২ জন গ্রেফতার

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ১৮, ২০২২ ১০:৩০ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : র‌্যাব-১০ এর অভিযানে রাজধানীর ডেমরা এলাকা হতে বিভিন্ন শিক্ষাবোর্ড ও বিশ্ববিদ্যালয়ের জাল সার্টিফিকেট, জাল এনআইডি কার্ড, জাল জন্ম সনদ, জাল সাধারন ডাইরী, জাল নিকাহ্নামা ও তৈরীর সরঞ্জামাদিসহ ২ জন গ্রেফতার।

গত বুধবার (১৬ মার্চ) রাতে র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল রাজধানী ঢাকার ডেমরা থানাধীন কোনাপাড়া এলাকায় অভিযান চালিয়ে টাকার বিনিময়ে বিভিন্ন সরকারি-বেসরকারি শিক্ষাবোর্ড ও বিশ্ববিদ্যালয়ের জাল সার্টিফিকেটসহ জাল এনআইডি কার্ড, জাল জন্মসনদ, জাল সাধারন ডাইরী, জাল নিকাহ্নামা প্রস্তুতকারী চক্রের ২ সদস্যকে গ্রেফতার করে।

এসময় তাদের নিকট থেকে ১২টি জাল এনআইডি কাড, ৫টি জাল এসএসসি সনদ, ২৭টি ভূয়া/জাল জিডির কপি, ৫টি বিভিন্ন ব্যক্তি ও দপ্তরের জাল সীলমোহর, ১টি টিটি স্ট্যাম্প প্যাড, ৫টি ভূয়া/জাল নাগরিক সনদপত্র, ৬টি পাসপোর্টের বায়োপেজের জাল সত্যায়িত ফটোকপি, ৩৯টি জমির দলিলের ফটোকপি, ৪০টি জাল নিকাহ্নামা, ৪০টি জাল জন্মসনদপত্র, ২টি সিপিইউ, ২টি মনিটর , ২টি প্রিন্টার, ১পি লেমোটিং মেশিন, ৮টি কেবল, ২টি কি-বোর্ড, ১টি মাউস ও ২টি মোবাইল ফোন জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃতরা দীর্ঘদিন যাবৎ কম্পিউটারের বিভিন্ন সফটওয়ার, ডিভাইস, হার্ডডিক্স ও মোবাইলের মাধ্যমে টাকার বিনিময়ে বিভিন্ন শিক্ষাবোর্ডের এসএসসি, এইচএসসি, দাখিল, আলিম এবং সরকারি-বেসরকারি বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের অনার্স ও মাস্টার্সের জাল সার্টিফিকেটসহ জাল এনআইডি কার্ড, জাল জন্মসনদ, জাল সাধারন ডাইরী, জাল নিকাহ্নামা তৈরি করে ব্যবসার আড়ালে জালিয়াতি কর্মকান্ডের মাধ্যমে সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে আসছিল বলে জানা যায়।

রুপগঞ্জে ফেনসিডিলসহ ১ জন গ্রেফতার
গতকাল শুক্রবার (১৭ মার্চ) র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল নারয়ণগঞ্জের রুপগঞ্জে দড়িকান্দি এলাকায় অভিযান চালিয়ে ৫০ বোতল ফেনসিডিলসহ আবুল খায়ের (৪৫) নামে ১ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে। এসময় তার নিকট থেকে ৩টি মোবাইল ফোন জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত ব্যক্তি একজন পেশাদার মাদক ব্যবসায়ী। সে বেশ কিছুদিন যাবৎ নারায়ণগঞ্জের রুপগঞ্জসহ আশপাশের বিভিন্ন এলাকায় ফেনসিডিলসহ অন্যান্য মাদকদ্রব্য সরবরাহ করে আসছিল বলে জানা যায়।

গ্রেফতারকৃতদের নামে মাদক মামলা রুজু করা হয়েছে।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :