300X70
সোমবার , ২৮ জুন ২০২১ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

রাজধানীর মগবাজারে বিস্ফোরণের ঘটনাটি কোনো নাশকতা নয় : ডিএমপি কমিশনার

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ২৮, ২০২১ ১২:০৯ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর মগবাজারে বিকট শব্দে বিস্ফোরণের ঘটনায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম বলেছেন, এটি কোনো নাশকতার ঘটনা নয়। নাশকতার ঘটনা ঘটলে বোমা বিস্ফোরিত হতো।

তিনি বলেন, বিস্ফোরণের ঘটনাটি কোনো নাশকতা নয়। এখানে বোমা বিস্ফোরিত হলে বোমার স্প্লিন্টারের আঘাতে বাসসহ আশপাশের লোকজন ক্ষতবিক্ষত হয়ে যেত। এটি নিশ্চিতভাবেই বলা যায়, গ্যাসের বিস্ফোরণ।

আজ রোববার (২৭ জুন) রাতে ঘটনাস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে ডিএমপি কমিশনার এসব কথা বলেন।

ডিএমপি কমিশনার আরও বলেন, প্রাথমিকভাবে মনে হচ্ছে, বিস্ফোরিত ভবনের নিচতলার শর্মা হাউজে গ্যাস জমে ছিল। এ কারণে বিস্ফোরণের সূত্রপাত ঘটতে পারে। এ গ্যাস বিস্ফোরণের কারণে আশপাশের সাতটি ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে এবং তিনটি বাস পুড়ে গেছে।

ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম বলেন, ফায়ার সার্ভিসের মাধ্যমে জানতে পেরেছি, এখন পর্যন্ত সাতজন নিহত হয়েছেন। ফায়ার সার্ভিস থেকে তদন্ত কমিটি গঠন করা হবে। তারা চাইলে পুলিশ কমিটিতে থাকবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আসলে এখানে দায় তো আমাদের না। গ্যাসের সংযোগটা বৈধভাবে নেয়া হয়েছে কি-না, গ্যাসের লাইনটা সায়েন্টিফিক্যালি লিক-প্রুফ ছিল কি-না, সেটার এক্সপার্ট তো আমি না। এজন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষ আছে।

তারা এটা দেখভাল করবে। এরপর ব্যবস্থা গ্রহণের সময় যদি বাধা দেয়া হয়, তাহলে পরবতী’তে আমরা সেটা দেখব।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :