300X70
মঙ্গলবার , ২০ সেপ্টেম্বর ২০২২ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

রানির শেষকৃত্যে ‘গড সেভ দ্য কিং’ গাইলেন না হ্যারি, ব্রিটেনে বিতর্ক

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
সেপ্টেম্বর ২০, ২০২২ ১০:২২ পূর্বাহ্ণ

বাহিরের দেশ ডেস্ক: গত ৮ সেপ্টেম্বর মারা যান ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথ। সোমবার (১৯ সেপ্টেম্বর) অনুষ্ঠিত হয় তার অন্ত্যেষ্টিক্রিয়া।

সোমবার যখন ওয়েস্টমিনস্টার অ্যাবেতে শায়িত রাখা হয়েছে রানি দ্বিতীয় এলিজাবেথের কফিন, তখন তার সামনে দাঁড়িয়ে রাজপরিবারের সদস্যরা গাইছিলেন জাতীয় সঙ্গীত ‘গড সেভ দ্য কিং’। কিন্তু সেই গানে গলা মেলাতে দেখা গেল না রাজার ছোট ছেলে যুবরাজ হ্যারিকে! এমন অভিযোগ ঘিরেই নতুন বিতর্ক দানা বাঁধল ব্রিটেনের রাজপরিবারে।

রানিকে চিরবিদায় জানাতে ওয়েস্টমিনস্টার অ্যাবেতে জড়ো হয়েছিলেন একাধিক দেশের রাষ্ট্রনেতা, রাজা। দুই হাজারের হাজারেরও বেশি অতিথির ভিড় চোখে পড়েছে। তবে আলাদা করে নজর কেড়েছেন হ্যারি।
একটি ভিডিওতে দেখা গেছে, ‘গড সেভ দ্য কিং’ যখন গাওয়া হচ্ছে, তখন চুপচাপ দাঁড়িয়ে আছেন হ্যারি। তাহলে কি তিনি সেই সময় জাতীয় সঙ্গীতে গলা মেলাননি? এ নিয়ে দ্বিমত তৈরি হয়েছে। কেউ কেউ বলেছেন, হ্যারি গলা মিলিয়েছেন। আবার কারও দাবি, হ্যারি সেই সময় জাতীয় সঙ্গীত গাননি। এ নিয়ে তর্ক-বিতর্ক শুরু হয়েছে নেটমাধ্যমে।

তবে এই প্রতিবেদন লেখা পর্যন্ত এখনও হ্যারি বা ব্রিটেনের রাজ পরিবারের পক্ষ থেকে এই বিতর্ক নিয়ে কেউ মুখ খোলেননি।

প্রসঙ্গত, হ্যারির সঙ্গে ব্রিটিশ রাজ পরিবারের দূরত্বের কথা সবারই জানা। স্ত্রী মেগানকে নিয়ে রাজপরিবার থেকে আলাদা হয়ে গেছেন তিনি। বর্তমানে পরিবার নিয়ে আমেরিকায় থাকেন হ্যারি। এ নিয়ে শোরগোল পড়ে গিয়েছিল ব্রিটেনে। হ্যারির এই সিদ্ধান্ত রাজপরিবার ভাল চোখে নেয়নি বলেই ব্রিটেনের একাধিক সংবাদ মাধ্যমের খবরে তখন জানা যায়। সূত্র: ডেইলি মেইল, নি

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :