300X70
সোমবার , ২৩ আগস্ট ২০২১ | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

রিয়েল এস্টেট সেক্টরে কনকর্ড সর্বোচ্চ ক্রেডিট রেটিং অঅ+ অর্জন করেছে

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ২৩, ২০২১ ৯:১৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন:
কনকর্ড বাংলাদেশের একটি অন্যতম বৃহৎ বাণিজ্যিক প্রতিষ্ঠান যারা এদেশের মানুষের জীবনযাত্রার মান উন্নয়নের লক্ষ্যে বিগত ৪৭ বছরেরও বেশি সময় ধরে কাজ করে যাচ্ছে। কনকর্ড বাংলাদেশের অন্যতম শীর্ষস্থানীয় রিয়েল এস্টেট অ্যান্ড কনস্ট্রাকশন কোম্পানি হিসেবে সুপরিচিত। এখন পর্যন্ত কনকর্ড ১২০০ টিরও বেশি প্রকল্প সুনামের সাথে সম্পন্ন করেছে এবং ১২,০০০ এরও বেশি রেসিডেন্সিয়াল এবং কমার্শিয়াল ইউনিট গ্রাহকের মাঝে সফলভাবে হস্তান্তর করেছে। এরই ধারাবাহিকতায় স¤প্রতি রিয়েল এস্টেট সেক্টরে কনকর্ড সর্বোচ্চ ক্রেডিট রেটিং অঅ+ অর্জন করেছে।

একটি প্রতিষ্ঠানের অর্থবল সম্পর্কে সঠিক ধারণা থাকা একজন গ্রাহকের জন্য অত্যন্ত গুরুত্বপ‚র্ণ। প্রতিষ্ঠানটির অর্থবল সম্পর্কিত তথ্যের ভিত্তিতে বোঝা যায় তার প্রকল্প নিষ্পত্তি করার সক্ষমতা কতটুকু। এই (অঅ+) রেটিংটি বোঝায় যে কনকর্ড বাংলাদেশের অন্যতম বিনিয়োগ-বান্ধব রিয়েল এস্টেট প্রতিষ্ঠান। ভালো ব্যবসায়িক চর্চা এবং বিচক্ষণ আর্থিক ব্যবস্থাপনার কারণে ক্রেডিট রেটিং এজেন্সি কর্তৃক অঅ+ রেটিং নিয়ে বাংলাদেশের ডেভেলপারদের মধ্যে কনকর্ড অন্যতম।

দেশের মানুষের কাছে কনকর্ড সুপরিচিত ও শীর্ষস্থানীয় নির্মাণ প্রতিষ্ঠান। কনকর্ড শুধু ব্যবসায়িক চিন্তাই করে না, বরং এর কিছু দায়বদ্ধতাও আছে এবং এই দায়বদ্ধতা থেকে বাংলাদেশে কনকর্ড সর্বপ্রথম পরিবেশ-বান্ধব নির্মাণ সামগ্রী উৎপাদন শুরু করে। গত ২০ বছর যাবত কনকর্ডের কোন প্রকল্পে পোড়ামাটি ইট ব্যবহার করা হয়নি এবং লেকসিটি এর মত একটি স্যাটেলাইট টাউনশিপ ১০০% পরিবেশবান্ধব নির্মাণ সামগ্রী দিয়ে সফলভাবে নির্মাণ করা হয়েছে, যা আজ বহুল পরিচিত। পরিবেশের ভারসাম্য সংরক্ষন, পরিবেশ দ‚ষিত না করা এবং পরিবেশবান্ধব নির্মাণ সামগ্রী তৈরির জন্য কনকর্ড বাংলাদেশ সরকারের জাতীয় পরিবেশ পদক – ২০২০ লাভ করে।

কনকর্ড শুধু পরিবেশ-বান্ধব নির্মাণ সামগ্রী উৎপাদনের জন্য পথিকৃত নয় বরং বিনোদন খাতেও পথিকৃত। শিশু-কিশোরসহ সব বয়সীদের সুস্থ্য বিনোদনের জন্য ঢাকার অদ‚রে আশুলিয়ায় বাংলাদেশের সর্বপ্রথম থিম পার্ক ফ্যান্টাসি কিংডম এবং চট্টগ্রামে সর্ববৃহৎ এমিউজমেন্ট পার্ক ফয়’স লেক কনকর্ড এমিউজমেন্ট ওয়ার্ল্ড প্রতিষ্ঠা করে কনকর্ড যা আজ দেশের অন্যতম জনপ্রিয় বিনোদনকেন্দ্র হিসাবে পরিচিত। উল্লেখ্য এই ২টি পার্কও পরিবেশ-বান্ধব নির্মাণ সামগ্রী দিয়ে তৈরি।

কনকর্ড নির্মাণশিল্পে একটি বিশ্বস্থ নাম। কাজের গুনগত মান ধরে রেখে নির্ধারিত সময়ে প্রকল্প সমাপ্ত করার জন্য খ্যাতিও অর্জন করেছে। দেশে এবং বিদেশে বেশ কিছু চিত্তাকর্ষক এবং ধ্রুপদী প্রকল্প নির্মাণেও অবদান রয়েছে কনকর্ড এর। প্রকল্পগুলোর মধ্যে রয়েছে সাভারে অবস্থিত জাতীয় স্মৃতিসৌধ, সিংটেল বিল্ডিং (সিঙ্গাপুর), ওয়ার্ল্ড ট্রেড সেন্টার, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর, জাতীয় ইনডোর স্টেডিয়াম, গণভবন, বঙ্গভবন, পুলিশ প্লাজা কনকর্ড, শিল্প ব্যাংক ভবন, আইডিবি ভবন, জীবন বীমা টাওয়ার অন্যতম।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

এ মাসেই ঘটেছিল ইতিহাসের বড় কলঙ্কজনক ঘটনা

লক্ষ্মীপুরের উপজেলার ১৫ টি ইউনিয়নে নৌকা প্রতীক পেয়েছেন যারা

বাংলাদেশ চারদিকে যে অবস্থা, হয়তো আবার ভার্চুয়াল কোর্টে ফিরে যাব : প্রধান বিচারপতি

প্রবীণদের জন্য ডে কেয়ার সেন্টার করবে সরকার : সমাজকল্যাণমন্ত্রী

ক্যাবল সেবা ডিজিটাইজেশনে শিগগিরই নির্দেশিকা তৈরি করা হবে : তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী

আকর্ষণীয় সব অফারে ব্ল্যাক ফ্রাইডে বিদেশ ভ্রমণ হবে আরো সাশ্রয়ী!

প্রাগে বন্দুকধারীর গুলিতে নিহত ১৪, শনিবার শোক

সূচকের উত্থানে ডিএসইর লেনদেন বেড়েছে

পদ্মা সেতুর ৪০তম স্প্যান বসানোর মধ্য দিয়ে দৃশ্যমান ৬ কিলোমিটার

সংবিধানের আওতায় নির্বাচন, ইইউ-মার্কিন সফর ইতিবাচক, বিএনপির তর্জন-গর্জনই সার : তথ্যমন্ত্রী

ব্রেকিং নিউজ :