300X70
রবিবার , ২ এপ্রিল ২০২৩ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

রুপাকে হত্যা করে যমুনা নদীতে ডুবিয়ে দেওয়া হয় : পিবিআই

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ২, ২০২৩ ১২:৪৪ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : প্রবাসে থাকার সময় শ্বাশুড়ীর নামে পাঠানো টাকা আত্মসাত ও দুই সন্তান রেখে অন্যকে বিয়ে করার প্রতিশোধ নিতে প্রাক্তন স্ত্রী জনি আক্তার রুপা (২০) কে অপহরণ করে হত্যা করে লাশ যমুনা নদীতে ডুবিয়ে দেয়া হয়।

রুপা জামালপুর জেলার মাদারগঞ্জ থানার ফাজিলপুর গ্রামের রবিউল ইসলামের মেয়ে। এ ঘটনায় স্বজনদের করা নিখোঁজ সংক্রান্ত সাধারণ ডায়েরীর অনুসন্ধানকালে বড় ভাইসহ প্রাক্তন স্বামীকে গ্রেফতারের পর মূল রহস্য উদঘাটন করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) গাজীপুর।

গ্রেফতার হওয়া আসামীরা গত শুক্রবার বিকালে বিজ্ঞ আদালতে স্বীকারোক্তিমুলক জবানবন্ধি দেন। সেখানে তারা হত্যার কারণ ও নিজেদের দায় স্বীকার করে।

গ্রেফতার আসামীরা হলো, জনি আক্তার রুপা প্রথম স্বামী মোঃ মোজাম্মেল হক (৩২) ও তার বড় ভাই মোঃ জহির আলী (৩৯)। তারা উভয়ে জামালপুর জেলার মাদারগঞ্জ থানার হিদাগারী গ্রামের মৃত সোহরাব প্রামানিকের ছেলে। তাদেরকে গত ৩০ মার্চ সকালে গাজীপুর মহানগরীর বাসন থানাধীন চাঁন্দনা চৌরাস্তা এলাকা হতে গ্রেফতার করা হয়।

শনিবার সকালে এসব তথ্য জানিয়েছেন গাজীপুর পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) এর পুলিশ সুপার মোহাম্মদ মাকছুদুর রহমান বিপিএম-সেবা।

এবিষয়ে গাজীপুর পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) এর পুলিশ সুপার মোহাম্মদ মাকছুদুর রহমান জানান, ২০১৫ সালে মোঃ মোজাম্মেল হকের সাথে জনি আক্তার রুপার পারিবারিকভাবে বিয়ে হয়।

এরপর তাদের দাম্পত্য জীবনে দুটি ছেলে সন্তান জন্ম গ্রহণ করে। পারিবারিক ও আর্থিক অভাব অনটনের কারণে মোঃ মোজাম্মেল হক ২০১৯ সালে মালেশিয়া চলে যায়। মোজাম্মেল দীর্ঘ ৪ বছর মালেশিয়া থাকাকালে শ্বাশুড়ীর ব্যাংক একাউন্টে প্রায় নয় লক্ষ টাকা পাঠিয়েছিলেন।

চার বৎসর পর দেশে ফিরে মোজাম্মেল জানতে পারেন জনি আক্তার রুপা মোজাম্মেল হকের বোনের সতিনের ছেলে মোঃ উজ্জল মিয়ার সাথে পরকীয়া সম্পর্ক জড়িয়ে গোপনে বিয়ে করেছে এবং মোজাম্মেলের সংসার ত্যাগ করেছে। তার ছোট দুটি সন্তানকে রেখে উজ্জলের সাথে গাজীপুর জেলার কালীগঞ্জ থানার বালিগাঁও গ্রামে বসবাস করছে।

তিনি আরো জানান, পরে মোজাম্মেল তার প্রাক্তন স্ত্রী রুপা এবং তার মায়ের কাছে টাকার হিসাব চাইলে তারা কোন হিসাব দিতে পারেনি। এরপর পারিবারিক মিমাংসায় তারা মোজাম্মেলকে দুই লক্ষ বিশ হাজার টাকা ফেরত দেয়। কিন্তু বাকী টাকা ফেরত দেয়নি।

পরে গ্রেফতারকৃতরা জনি আক্তার রুপা যেহেতু পারিবারিক, সামাজিক এবং আর্থিকভাবে তাদের ব্যাপক ক্ষতি করেছে, তাই যেভাবে হোক তার প্রতিশোধ নিতে পরিকল্পনা করে। সে অনুযায়ী মোজাম্মেল গত ৬ জানুয়ারি মোবাইলের মাধ্যমে জনি আক্তার রুপাকে তাদের দুটি সন্তানদের বিষয়ে আলাপ আলোচনা করার জন্য গ্রামে আসতে অনুরোধ করেন।

তার অনুরোধে রুপা তার দ্বিতীয় স্বামীকে কিছু না জানিয়ে গত ৬ জানুয়ারি কালীগঞ্জের তার দ্বিতীয় স্বামীর ভাড়া বাড়ী থেকে মোজাম্মেলের গ্রামের বাড়ীর উদ্দেশ্যে রওনা করে।

এ ঘটনার পর রুপার স্বামী মোঃ উজ্জল মিয়া স্ত্রীর কোন খোঁজ খবর না পেয়ে গাজীপুর জেলার কালিগঞ্জ থানায় ২৪ জানুয়ারি সাধারন ডায়েরী (নং-৬৭৭) করেন।

পরে রুপার পরিবার জিডির বিষয়টি অনুসন্ধানের জন্য পিবিআই গাজীপুর জেলাকে অনুরোধ করে। পিবিআই অনুসন্ধানকালে ঘটনার ২ মাস ২৪ দিন পর প্রাথমিকভাবে ভিকটিম রুপাকে হত্যা করা হয়েছে মর্মে সাক্ষ্য প্রমাণ পায়। পরে রুপার দ্বিতীয় স্বামী বাদী হয়ে ২৯ মার্চ কালীগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করে।

মামলাটি তদন্তকারী কর্মকর্তা উপ-পুলিশ পরিদর্শক সনজিৎ বিশ্বাস জানান, মামলা রুজুর পর পিবিআই হেডকোয়ার্টার্স ঢাকা মামলাটি অধিগ্রহণ করে পিবিআই গাজীপুর জেলাকে মামলাটি তদন্তের জন্য নির্দেশ প্রদান করে। তদ্ন্তকালে পুলিশ সুপার মোহাম্মদ মাকছুদের রহমানের নেত্বত্বে পিবিআই গাজীপুর জেলার একটি চৌকস টিম ৩০ মার্চ আসামীদেরকে গ্রেফতার করে। পরে তাদের স্বীকারোক্তি অনুযায়ী ভিকটিমের মরদেহ উদ্ধারের চেষ্টা করছে।

পুলিশ সুপার মাকসুদের রহমান আরো বলেন, গ্রেফতারের পর আসামীরা স্বীকার করেছে, রুপার ৬ জানুয়ারি বিকাল ৪টার দিকে জামালপুরের মাদারগঞ্জ পৌঁছার পর মোজাম্মেল তাকে বাসষ্ট্যান্ড হতে গ্রহণ করে এবং তাকে নিয়ে বগুড়া জেলার সারিয়াকান্দি যমুনা নদীর চরে তার এক বন্ধুর বাসায় বসে আলাপ আলোচনা করার জন্য নিয়ে যায়। একই সময়ে তার বড় ভাই জহির আলীকে একটি নৌকা নিয়ে মাদারগঞ্জ থানার জামথৈল ঘাটে আসতে বলে।

পূর্ব পরিকল্পনা অনুযায়ী তারা ভিকটিমসহ জামথৈল ঘাট হতে নৌকা যোগে যমুনার চরে যাওয়ার পর প্রথমে ভিকটিমকে তার ব্যবহৃত ওড়না দিয়ে হাত পা বেঁধে শ্বাসরোধ করে হত্যা করে এবং আসামী মোজাম্মেল তার সঙ্গে আনা দা দিয়ে জবাই করে মৃত্যু নিশ্চিত করে মৃত দেহ বালিভর্তি বস্তায় ভরে যমুনা নদীর গভীর পানিতে ফেলে দেয়। গ্রেফতারকৃত আসামীরা ৩১ মার্চ বিজ্ঞ আদালতে ফৌঃ কাঃ বিঃ ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে। পরে তাদের আদালতের নির্দেশে কারাগারে পাঠানো হয়েছে।

বাঙলা প্রতিদিন২৪.কম

সর্বশেষ - খবর