300X70
শুক্রবার , ২৮ অক্টোবর ২০২২ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

রেমিট্যান্স সুবিধা নিয়ে সংযুক্ত আরব আমিরাতের শারজায় প্রবাসী বাংলাদেশিদের কাছে ব্র্যাক ব্যাংক

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
অক্টোবর ২৮, ২০২২ ১২:০১ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : সংযুক্ত আরব আমিরাতে (ইউএই) বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের সাথে মতবিনিময় করেছে ব্র্যাক ব্যাংক-এর উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ। এসময় তারা প্রবাসীদেরকে ব্যাংকিং চ্যানেলের মাধ্যমে রেমিট্যান্স পাঠানোর গুরুত্ব সম্পর্কে সচেতন করেন।

১৪-১৬ অক্টোবর, ২০২২-এ শারজাহ এক্সপো সেন্টারে রেমিটার্স ফেস্টিভালে ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তারা রেমিট্যান্স প্রেরণকারীদেরকে রেমিট্যান্স ও ব্যাংকিং সার্ভিসের নানা দিক তুলে ধরেন। পাশাপাশি প্রবাসী ব্যাংকিং প্রোডাক্টস ও দেশে বিনিয়োগের সুযোগ সম্পর্কেও বিস্তারিত তথ্য প্রদান করেন।

ফেস্টিভালে উপস্থিত ছিলেন পরিকল্পনামন্ত্রী এম. এ. মান্নান এমপি, সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আবু জাফর, বাংলাদেশ ব্যাংক-এর ডেপুটি গভর্নর কাজী ছাইদুর রহমান, দুবাই ও উত্তর আমিরাতে নিযুক্ত বাংলাদেশের কনসাল জেনারেল জামাল হোসেন এবং বাংলাদেশের বিভিন্ন ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ। ব্র্যাক ব্যাংক-এর পক্ষ থেকে সেখানে উপস্থিত ছিলেন ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও সেলিম আর. এফ. হোসেন, ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড হেড অব ট্রেজারি অ্যান্ড এফআই মোঃ শাহীন ইকবাল সিএফএ।

‘অফিশিয়াল চ্যানেলের মাধ্যমে রেমিট্যান্স প্রবাহ বৃদ্ধি – প্রেরণকারীদের আচরণ’ শীর্ষক আলোচনা অনুষ্ঠানে বক্তৃতাকালে ব্র্যাক ব্যাংক-এর ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও সেলিম আর. এফ. হোসেন বলেন, “ব্র্যাক ব্যাংক-এ আমাদের অন্যতম লক্ষ্য হলো আন্তর্জাতিক রেমিট্যান্সের সুষ্ঠু প্রবাহ নিশ্চিত করা।

আমরা বিশ্বাস করি, আমরা যদি প্রবাসী অ্যাকাউন্ট, বিনিয়োগ আর সম্পদ ব্যবস্থাপনা সেবার সাথে বিমা, স্বাস্থ্যসেবা, পেনশন এবং ফ্যামিলি ওয়েলফেয়ার যুক্ত করে একটি পূর্ণাঙ্গ ব্যাংকিং সল্যুশন প্রদান করতে পারি, তাহলে প্রবাসীরা অবৈধ চ্যানেল এড়িয়ে ব্যাংকিং চ্যানেলের মাধ্যমে টাকা পাঠাতে উৎসাহিত হবেন। প্রবাসীদের কষ্টার্জিত অর্থ সবচেয়ে কার্যকর ও নিরাপদ উপায়ে দেশে পাঠানো এবং বিনিয়োগের ক্ষেত্রে আমরা তাদের বিশ্বস্ত পার্টনার হতে চাই।”

ব্র্যাক ব্যাংক-এর স্টলে প্রবাসীদের সাথে কথা বলেন ব্যাংকের কর্মকর্তারা। জাতীয় উন্নয়নে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভ বাড়াতে তারা প্রবাসীদেরকে বৈধ চ্যানেলের মাধ্যমে অর্থ প্রেরণের আহ্বান জানান। এছাড়া, ব্যাংকিং চ্যানেলের মাধ্যমে রেমিট্যান্স পাঠালে গ্রাহক তাৎক্ষণিকভাবে ২.৫% সরকারি প্রণোদনা পাবেন। প্রবাসীরা ব্র্যাক ব্যাংক-এর প্রবাসী ব্যাংকিং সেবার প্রতি আগ্রহ প্রকাশ করেন। তারা অ্যাকাউন্ট খোলেন এবং মোবাইল অ্যাপ ‘আস্থা’ ইন্টারনেট ব্যাংকিং সেবার প্রশংসা করেন।

ব্র্যাক ব্যাংক বর্তমানে বৈদেশিক রেমিট্যান্সের ক্ষেত্রে ডিজিটাল টুলের উপর জোর দিচ্ছে। এর ফলে গ্রাহকরা তাৎক্ষণিকভাবে ও নিরাপদে রেমিট্যান্স সার্ভিস পাচ্ছেন। গ্রাহকরা এটিএম, এমএফএস এর মাধ্যমে যে-কোনো সময় টাকা তুলতে পারছেন। মোবাইল অ্যাপ ‘আস্থা’ ব্যবহার করে টাকা ট্রান্সফার করতে পারছেন।

প্রবাসী বাংলাদেশিরা ব্র্যাক ব্যাংকের ১৮৭টি শাখা, ৮০০+ এজেন্ট ব্যাংকিং আউটলেট, ৩৭৩টি এটিএম এবং মোবাইল অ্যাপ ‘আস্থা’-সহ বিশাল নেটওয়ার্কের মাধ্যমে দেশের যে-কোনো স্থানে সহজ, দ্রুত এবং নিরাপদ উপায়ে রেমিট্যান্স পাঠাতে পারেন।

মধ্যপ্রাচ্য, দক্ষিণ-পূর্ব এশিয়া, এশিয়া-প্যাসিফিক, মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, অন্যান্য ইউরোপীয় দেশ এবং আফ্রিকা থেকে যেসব প্রবাসী রেমিট্যান্স পাঠান, তাদের এবং তাদের পরিবারের জীবনকে সহজ করতে বিশ্বব্যাপী ৬৫টিরও বেশি পার্টনারের এক বিশাল নেটওয়ার্ক তৈরি করতে অক্লান্ত পরিশ্রম করেছে ব্র্যাক ব্যাংক।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :