300X70
রবিবার , ২৬ জুন ২০২২ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

রেলওয়ের নিয়োগ পরীক্ষা কেন্দ্রে অনুপস্থিত থাকলেও ফলাফলে উত্তীর্ণ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ২৬, ২০২২ ৭:২৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : গত ১৭ জুন বাংলাদেশ রেলওয়ে লোকোমোটিভ মাষ্টার ও গার্ড গ্রেড—২ স্থায়ী পদে জনবল নিয়োগের পরীক্ষার সময় কেন্দ্রে অনুপস্থিত থেকেও পরীক্ষা উত্তীর্ণের তালিকায় নাম আসার অভিযোগের বিচার বিভাগীয় তদন্ত দাবি করেছে বাংলাদেশ রেলওয়ে পোষ্য সোসাইটি।

২৬ জুন ২০২২ (রোববার) সংবাদ মাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে বাংলাদেশ রেলওয়ে পোষ্য সোসাইটির সাধারণ সম্পাদক মোঃ রফিকুল ইসলাম এ তথ্য জানান ।

বাংলাদেশ রেলওয়ে পোষ্য সোসাইটির কেন্দ্রীয় সভাপতি মোঃ মনিরুজ্জামান মনি বলেন, গত ১৭ জুন বাংলাদেশ রেলওয়ে লোকোমোটিভ মাষ্টার ও গার্ড গ্রেড-২ স্থায়ী পদে জনবল নিয়োগের জন্য ঢাকা বিভিন্ন স্কুল কলেজে এমসিকিউ লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ রেলওয়ে ইতিহাসে লিখিত পরীক্ষার ফলাফল ঘোষণার সকল রেকর্ড ভেঙ্গে প্রায় ৮১ হাজার পরীক্ষারর্থীর খাতা ৫ দিনের মধ্যে কেটে গত ২৩ জুন ফলাফল প্রকাশিত হয়। ফলাফল ঘোষণার পর কিসালয়া গালর্স স্কুল এন্ড কলেজ, তাজমহল রোড, মোহাম্মদপু কেন্দ্রের একজন পরীক্ষার্থী ও রেলপোষ্য রেলওয়ে পোষ্য সোসাইটির লিখিত অভিযোগ দায়ের করেছেন যে, তার কেন্দ্রে ২ জন পরীক্ষার্থী পরীক্ষার হলে অনুপস্থিত থাকলেও গার্ড গ্রেড-২ ঘোষিত ফলাফলে তাদের দুইজনকে ৩৭ হাজার পরীক্ষার্থীর মধ্যে থেকে নির্বাচিত করা হয়েছে।

এমন অনেকেই আমাদের কাছে অভিযোগ করছেন যে, পরীক্ষা কেন্দ্রে তাদের পাশে অনুপস্থিত রোলগুলোকে উত্তীর্ণ দেখানো হয়েছে। স্বাভাবিক কারণে প্রশ্ন জাগে পরীক্ষার হলে অনুপস্থিত নির্বাচিত পরীক্ষার্থীরা কোন স্পেশাল হলে অথবা নিয়োগ কমিটির আহ্বায়ক অথবা মন্ত্রীর বাসায় অথবা এমসিকিউ পরীক্ষার খাতাকাটার শিক্ষকের বাসা পরীক্ষা নেয়া হয়েছে কিনা? পরীক্ষা কেন্দ্র এবং হলরুমে প্রবেশের সিসি ক্যামেরা দেখে নির্বাচিত পরীক্ষার্থীদের অংশগ্রহণের চিত্র তদন্ত করলে বেরিয়ে আসবে অনিয়মের চিত্র।

তিনি আরো বলেন, রেলওয়ে ক্যাডার বহির্ভূত কর্মচারী নিয়োগ বিধিমালা ২০২০ সংশোধনের পূর্বে তড়িঘড়ি করে জনবল নিয়োগের পরীক্ষা গ্রহণ ফলাফল প্রকাশ এবং পূর্বের নিয়োগগুলো অসম্পূর্ণ রেখে নতুন করে জনবল নিয়োগে নিয়োগ প্রচেষ্টা কঠিন রহস্যজনক রেলঅঙ্গনে গুঞ্জন রয়েছে রেলপথ মন্ত্রীর স্ত্রীসহ একটি চক্র বর্তমান মন্ত্রীর মেয়াদ শেষের পূর্বে কমপক্ষে ৫০০০ জনবল নিয়োগের চেষ্টা করছে। তারই অংশ হিসাবে তরিঘরি করে লোকোমোটিভ মাস্টার ও গার্ড গ্রেড-২ পরীক্ষা গ্রহণ ও ফলাফল প্রকাশ।

তিনি নিয়োগ বিধিমালা ২০২০ সংশোধনের পূর্বে জনবল নিয়োগ বন্ধ এবং অনিয়মের মাধ্যমে গ্রহণকৃত পরীক্ষায় নির্বাচিত পরীক্ষার্থী এবং অনির্বাচিত পরীক্ষার্থীদের খাতা পুনঃমূল্যায়নসহ হলে অনুপস্থিত পরীক্ষার্থীদের নির্বাচনের বিষয়টি বিচার বিভাগীয় তদন্ত কমিটি কতৃর্ক তদন্তের দাবী জানান।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

সিরাজদিখানে মুক্তিযোদ্ধাদের সন্মানে সম্পত্তির নামজারীর ব্যতিক্রম উদ্যোগ

উত্তরার রবীন্দ্র সরণিতে ডাচ্-বাংলা ব্যাংকের ২২০তম শাখার শুভ উদ্বোধন

সাতসকালে পাকিস্তানে ভূমিকম্পে নিহত ১৮

আজ বাংলাদেশে রাষ্ট্রীয় শোক

প্রিমিয়ার ব্যাংকের আনোয়ার খান মডার্ন হাসপাতাল উপশাখার উদ্বোধন

হাওরে ধানের ঝুঁকি কমাতে আগাম জাতের ধানের চাষে গুরুত্ব দেয়া হচ্ছে: কৃষিমন্ত্রী

বিএমএ“র পাসিং আউট ডিনারে অংশ নিলেন এলজিআরডি মন্ত্রী

সেন্টমার্টিনে ৩২ হাজার পিস ইয়াবাসহ আটক ১

কিডনি রোগ প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টি খুবই জরুরি : রাষ্ট্রপতি

পরিবেশমন্ত্রীর যুক্তরাজ্যে বাংলাদেশ হাইকমিশনের কর্মকর্তাদের সাথে মতবিনিময়

ব্রেকিং নিউজ :