300X70
বৃহস্পতিবার , ১১ নভেম্বর ২০২১ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

রেলওয়ের পশ্চিমাঞ্চলের বিভিন্ন স্টেশনের উন্নয়ন কাজের উদ্বোধন করলেন রেলপথ মন্ত্রী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
নভেম্বর ১১, ২০২১ ৬:৫১ অপরাহ্ণ

প্রতিনিধি, সৈয়দপুর: রেলপথ মন্ত্রী মোঃ নূরুল ইসলাম সুজন আজ “মুজিব বর্ষ উপলক্ষে সারাদেশে ৫৫ টি স্টেশন আধুনিকায়ন, প্ল্যাটফর্ম শেড নির্মাণ,অ্যাক্সেস কন্ট্রোল নিয়ন্ত্রণ,স্টেশন প্লাটফর্ম উঁচু করা ” সহ যাত্রী সাধারণের আরামদায়ক ভ্রমণ নিশ্চিতকরণের লক্ষ্যে পশ্চিমাঞ্চলের বিভিন্ন স্টেশন আধুনিকায়ন কাজের শুভ উদ্বোধন করেন।

এসব স্টেশনে কাজের উদ্বোধনী অনুষ্ঠানে রেলপথ মন্ত্রী বলেন, বর্তমান সরকার রেলকে অধিক গুরুত্ব দিয়েছে। অনেক নতুন প্রকল্প হাতে নেওয়া হয়েছে। সারাদেশের সিঙ্গেল লাইনকে পর্যায়ক্রমে ডাবল লাইন করা হবে। রেলওয়েতে চলমান বেশ কয়েকটি উন্নয়ন প্রকল্পের কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, চট্টগ্রাম থেকে কক্সবাজার পর্যন্ত নতুন রেললাইন, খুলনা থেকে মংলা পর্যন্ত রেললাইন নির্মাণ , যমুনা নদীর উপর আলাদা বঙ্গবন্ধু রেল সেতু নির্মিত হচ্ছে। বগুড়া থেকে সিরাজগঞ্জ পর্যন্ত নতুন রেললাইন নির্মিত হবে। ফলে উত্তরাঞ্চলের মানুষের যাতায়াতের সময় ও খরচ কমে যাবে। জয়দেবপুর থেকে ঈশ্বরদী পর্যন্ত ডাবল লাইন নির্মাণ প্রকল্প হাতে নেয়া হয়েছে। এটি বাস্তবায়িত হলে এই অঞ্চলে অধিক পরিমাণে ট্রেন চালানো সম্ভব হবে বলে মন্ত্রী উল্লেখ করেন।

রেলপথ মন্ত্রী আরো বলেন, বর্তমান সরকার বঙ্গবন্ধুর স্বপ্নের ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত, আত্মনির্ভরশীল জাতি গঠনের লক্ষ্যে কাজ করে যাচ্ছে। আমরা রেলওয়েকে একইভাবে আধুনিক উন্নত যোগাযোগ ব্যবস্থা হিসাবে গঠনের লক্ষ্যে কাজ করছি। যাত্রীসেবার মানোন্নয়নে স্টেশন সমূহের আধুনিকায়ন করা হচ্ছে। স্টেশনের ওয়েটিং রুম, টয়লেট ব্যবস্থাপনাসহ সার্বিকভাবে উন্নয়ন ঘটানো হচ্ছ। রেলকে উন্নত বিশ্বের কাতারে নিয়ে যাওয়ার লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি বলে মন্ত্রী জানান।

আজ যে সব স্টেশনের আধুনিকায়ন কাজের উদ্বোধন করছেন সেগুলো হচ্ছে টাঙ্গাইল, শহীদ মনসুর আলী, জামতৈল, উল্লাপাড়া, বড়াল ব্রিজ, চাটমোহর, নাটোর, সান্তাহার, জয়পুরহাট বিরামপুর, পার্বতীপুর, সৈয়দপুর, নীলফামারী, ডোমার রেলওয়ে স্টেশন।

আজ একটি বিশেষ ট্রেন যোগে ঢাকা থেকে যাত্রা শুরু করে এসব স্টেশনের আধুনিকায়ন কাজের উদ্বোধন করেন রেলপথ মন্ত্রী।

এ সময় রেলপথ মন্ত্রণালয়ের সচিব মোঃ সেলিম রেজা, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক ধীরেন্দ্র নাথ মজুমদার, বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (অবকাঠামো) কামরুল আহসান, পশ্চিমাঞ্চলের মহাব্যাবস্থাপক মিহির কান্তি গুহ সহ ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

জুনাইদ আহমেদ পলকের সাথে দ: কোরিয়ার রাষ্ট্রদূতের সাক্ষাৎ

ঈদযাত্রায় দুর্ঘটনায় নিহত ৪৪৩ : যাত্রী কল্যাণ সমিতি

শনিবার সাড়ে ১৯ লাখ নতুন বই পাচ্ছেন দিনাজপুরের শিক্ষার্থীরা

দেশের জীববৈচিত্র্য সংরক্ষণের লক্ষ্যে উদ্ভিদ প্রজাতির জরিপ করছে সরকার : পরিবেশ ও বনমন্ত্রী

দেশবাসীকে নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী

জন্মদিনে পিতার কবরে শ্রদ্ধা জানালেন মেয়র শেখ তাপস

বাংলাদেশে বেসরকারী বিমানসংস্থার মধ্যে প্রথম আইওএসএ সনদ পেল ইউএস-বাংলা

নাটোরে জনতা ব্যাংকের শীতবস্ত্র বিতরণ

অস্ত্রোপচারের ১১ ঘণ্টা পর জ্ঞান ফিরেছে ইউএনও ওয়াহিদার

পুলিশ স্টাফ কলেজের সাথে ইউএপি’র সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষরিত

ব্রেকিং নিউজ :