300X70
রবিবার , ২১ আগস্ট ২০২২ | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

রেলপথ মন্ত্রণালয়ের উদ্যোগে জাতীয় শোক দিবস উদযাপন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ২১, ২০২২ ১১:১০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : রেলপথ মন্ত্রণালয় কর্তৃক আয়োজিত স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৭ তম শাহাদাত বার্ষিকীতে “জাতীয় শোক দিবস ২০২২” উদযাপন উপলক্ষ্যে রেল ভবনে আজ এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয় । এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রেলপথ মন্ত্রী মোঃ নূরুল ইসলাম সুজন এমপি।

রেলপথ মন্ত্রী তার আলোচনায় বলেন বাংলাদেশ ও বঙ্গবন্ধু এক সূত্রে গাঁথা । আলাদা করার কোন সুযোগ নেই । বঙ্গবন্ধুকে হত্যার পর দেশ ভিন্ন খাতে প্রবাহিত হয়েছিল। বঙ্গবন্ধু দেশকে স্বাধীনতা এনে দিয়েছিলেন, অর্থনৈতিক মুক্তির জন্য সংগ্রাম করেছেন। বঙ্গবন্ধুর দর্শন ছিল একটি আত্মনির্ভরশীল জাতি হিসেবে গড়ে তোলা। তিনি গরীব ,দুঃখী, মেহনতি মানুষের মুখে হাসি ফোটানোর জন্য সারা জীবন চেষ্টা করেছেন। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক ও সুষম সমাজ ব্যবস্থা গড়ে তোলা । কিন্তু ষড়যন্ত্রকারীরা সেটা চায়নি বলেই তাকে সপরিবারে হত্যা করেছে। বঙ্গবন্ধু বুঝতে পেরেছিলেন ধর্মকে ব্যবহার করে পাকিস্তানিরা দেশের মানুষকে কিভাবে ধোকা দিচ্ছে। তাই তিনি স্বাধীন বাংলাদেশে ধর্মভিত্তিক রাজনীতি নিষিদ্ধ করেছিলেন । মন্ত্রী বলেন এ হত্যাকান্ড শুধু একটি হত্যা নয় । মুক্তিযুদ্ধের লক্ষ্য, গৌরবগাথা , মুক্তিযোদ্ধাদের আত্মত্যাগ বিতর্কিত করার জন্য এই হত্যাকাণ্ড ঘটানো হয়েছিল।

মন্ত্রী আর‌ও বলেন, বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী দূরদর্শী সিদ্ধান্তে রেলকে আলাদা মন্ত্রণালয় করে দিয়েছেন। রেল আজ এগিয়ে চলছে। আমরা এদেশকে একটি উন্নত, সমৃদ্ধ দেশ দেখতে চাই সেখানে রেল ভূমিকা রাখবে । বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ায় অবদান রাখাই হবে বঙ্গবন্ধু হত্যার প্রতিশোধ নেওয়া । আমরা যে যে পদের দায়িত্বে আছি সততা, নিষ্ঠা ও আন্তরিকতার সাথে সে দায়িত্ব পালন করাই হবে আমাদের সত্যিকারের দেশ প্রেম ।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রেলপথ মন্ত্রণালয়ের সচিব ড. মোঃ হুমায়ুন কবীর। এই অনুষ্ঠানে বাংলাদেশ রেলের মহাপরিচালক ধীরেন্দ্রনাথ মজুমদার সহ মন্ত্রণালয় ও রেল‌ওয়ের সকল স্তরের কর্মকর্তা কর্মচারীরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

আলী যাকের মুক্তিযুদ্ধের গ্রন্থপাঠ উদ্যোগের সূচনা-অনুষ্ঠান

সমুদ্রবন্দর থেকে নামল বিপদ সংকেত

সেন্টমার্টিনে ঘূর্ণিঝড় মোখায় ক্ষতিগ্রস্ত অসহায় মানুষের পাশে বিজিবি মহাপরিচালক

সমাজ, প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয় ঘটিয়েই পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে : বিদ্যুৎ প্রতিমন্ত্রী

‘ড. লিটন মনোনয়ন পেলে নৌকার জয় সহজ হবে’

বারান্দায় আসতেই আ.লীগ নেতার ওপর গুলিবর্ষণ

চার অঞ্চলের নদী বন্দরে সতর্কতা সংকেত

আফগানিস্তানে জরুরী ত্রাণ সামগ্রী প্রেরন

খালের উপর অবৈধ স্থাপনা নির্মাণ কাজ বন্ধ করে দিলেন   ঢাদসিক মেয়র 

সাংবাদিকরা বস্তুনিষ্ঠ, সত্য সংবাদ তুলে ধরলে দেশ-জাতি উপকৃত হবে : শ্রম প্রতিমন্ত্রী

ব্রেকিং নিউজ :