300X70
বৃহস্পতিবার , ৭ মার্চ ২০২৪ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

রেলের উন্নয়নে চীনের সহযোগিতা অব্যাহত রাখার আহ্বান জানান : রেলপথ মন্ত্রী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ৭, ২০২৪ ৮:০১ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিন ডেস্ক : বাংলাদেশ রেলওয়ের বিভিন্ন প্রকল্প চীনের সহযোগিতায় বাস্তবায়ন হচ্ছে । রেলের উন্নয়নে চীনের সহযোগিতা অব্যাহত রাখার আহ্বান জানান রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম ।

আজ রেল ভবনে রেলপথ মন্ত্রণালয়ের মন্ত্রী মোঃ জিল্লুল হাকিমের সাথে চীনা রাষ্ট্রদূত Yao Wen এর সাক্ষাৎকালে আলোচনায় এসব কথা বলেন মন্ত্রী।

রেলমন্ত্রী বলেন, বাংলাদেশ রেলওয়ের উন্নয়নে চীনের অনেক অবদান রয়েছে। বাংলাদেশ রেলওয়ের উন্নয়নে সহযোগিতার জন্য চীনকে ধন্যবাদ জানিয়ে মন্ত্রী বলেন, চীন দীর্ঘদিন ধরে রেলসহ বাংলাদেশের বিভিন্ন সেক্টরে উন্নয়নের জন্য কাজ করছে, ভবিষ্যতেও চীন মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক ঘোষিত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বাংলাদেশ তথা বাংলাদেশের জনগণকে সহযোগিতা করবে।

মন্ত্রী বলেন, ভাঙ্গা থেকে বরিশাল হয়ে পায়রা বন্দর পর্যন্ত রেললাইন করার জন্য মাননীয় প্রধানমন্ত্রী গভীর আগ্রহ ব্যক্ত করেছেন । প্রকল্পটি বাস্তবায়নের জন্য বাংলাদেশের রেলওয়ের কার্যক্রম অব্যাহত রয়েছে । এই কার্যক্রমে চীনের সহযোগিতা কামনা করেন মন্ত্রী । এছাড়াও আরও কিছু কিছু পদক্ষেপ নেওয়া হয়েছে রেলের সম্প্রসারণের জন্য। আখাউড়া থেকে সিলেট এবং জয়দেবপুর থেকে জামালপুর পর্যন্ত রেললাইন সম্প্রসারণের কার্যক্রমে চীনের সহযোগিতার সু্যোগ রয়েছে। রেলমন্ত্রী বলেন, রেলের কারখানা আধুনিকায়ন করার জন্য চীনের অংশগ্রহণ হলে আমাদের কাজ সহজ হবে ।

চীনের রাষ্ট্রদূত বলেন নির্বাচনের পর প্রথম চীন সরকারের পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রীকে অভিনন্দন এবং ফুলেল শুভেচ্ছা জানানো হয়েছে । চীন ভবিষ্যতেও বাংলাদেশের পাশে থাকবে এবং বাংলাদেশের উন্নয়নে সহযোগিতা অব্যাহত রাখবে বলে তিনি আশ্বাস প্রদান করেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :