300X70
শনিবার , ১৮ জুন ২০২২ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

রোববার থেকে ফেরির ভাড়া বাড়ছে

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ১৮, ২০২২ ২:২৪ অপরাহ্ণ

সংবাদদাতা, রাজবাড়ী: রাজবাড়ীর দৌলতদিয়া ও মানিকগঞ্জের পাটুরিয়া নৌরুটে আগামীকাল রবিবার (১৯ জুন) থেকে ফেরির নতুন ভাড়া কার্যকর হচ্ছে। ফেরিতে যানবাহন পারাপারে ২০ শতাংশ ভাড়া বৃদ্ধির এ সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডাব্লিউটিসি)। এটি নিশ্চিত করেছে বিআইডাব্লিউটিসির দৌলতদিয়া ঘাট কার্যালয়ের সহযোগী ব্যবস্থাপক প্রফুল্ল চৌহান।

বিআইডাব্লিউটিসির দৌলতদিয়া ঘাট কার্যালয় সূত্রে জানা যায়, আগামীকাল রবিবার থেকে নতুন ভাড়া কার্যকরের পর দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে এক থেকে তিন টন পণ্যবাহী ছোট ট্রাক বা কাভার্ড ভ্যানের ভাড়া ৭৪০ থেকে বেড়ে ৯০০ টাকা হবে। তিন-পাঁচ টনের ট্রাক ৮৮০ টাকা থেকে বেড়ে ১ হাজার ৫০ টাকা; পাঁচ-আট টন পণ্যবাহী ট্রাক, লরি ও কাভার্ড ভ্যানের ভাড়া ১ হাজার ৬০ থেকে বেড়ে ১ হাজার ৩০০ টাকা এবং ৮-১১ টনের বড় ট্রাক ও লরির ভাড়া ১ হাজার ৪৬০ থেকে বাড়িয়ে ১ হাজার ৭৫০ টাকা দাঁড়াবে।

এ রুটের মিনিবাস বা কোস্টার পারাপারে ৯০০ টাকা থেকে বেড়ে ১ হাজার ৫০ টাকা, মাঝারি আকারের বাস দিনে ১ হাজার ৫৮০ টাকা থেকে ১ হাজার ৭৫০ টাকা এবং বড় বাসে ১ হাজার ৮২০ টাকার স্থলে ২ হাজার ১০০ টাকা ভাড়া গুনতে হবে।

এছাড়া মাইক্রোবাস ও অ্যাম্বুলেন্সের ভাড়া ৮০০ টাকার স্থলে ১ হাজার টাকা, পাজেরো গাড়ি ৭৩০ টাকার স্থলে ৯০০ টাকা, কার ও জিপ ৪৫০ টাকার স্থলে ৫৪০ টাকা, মোটরসাইকেল ৭০ টাকার স্থলে ১০০ টাকা করা হয়েছে। কিন্তু যাত্রীদের ক্ষেত্রে জনপ্রতি ৩০ টাকাই ভাড়া থাকবে।

ট্রাকচালক সোহরাব হোসেন বলেন, পুর্ব ঘোষণা ছাড়া ফেরি ভাড়া বৃদ্ধি করাটা ঠিক হয়নি। আমাদের অনেক চালক ভাই এ নিয়ে তেমন কিছুই জানে না। তাছাড়া সব কিছুর দাম বেড়েছে। গাড়ির অধিকাংশ যন্ত্রাংশের দাম বাড়ছে তারপর আবার ফেরি ভাড়া বাড়িয়েছে। এখন সব মিলিয়ে হিসাব এলোমেলো হয়ে গেছে। ফেরি ভাড়া বাড়লে আমাদের ট্রাকের ভাড়া বেড়ে যাবে আর এর প্রভাব পড়বে পণ্যের উপর। আবার পদ্মা সেতু যে আমরা পারাপার হবো সেখানেও টোল বেশি।

দৌলতদিয়া ঘাটে পারাপারের অপেক্ষায় থাকা কয়েকজন বাসচালক জানান, যদি ফেরির ভাড়া বাড়ে তাহলে বাসের ভাড়া বৃদ্ধি হয়ে যাবে। বাসের যাত্রী অনেকটা কমে গেছে, আবার ২৫ তারিখে পদ্মা সেতু চালু হলে যাত্রীর সংখ্যা আরো কমে যাবে এই রুটে সে নিয়েও আমরা চিন্তিত।

বিআইডাব্লিউটিসি দৌলতদিয়া ফেরিঘাটের ব্যবস্থাপক প্রফুল্ল চৌহান বলেন, আগামীকাল রবিবার থেকে ফেরিতে পারাপার হওয়া প্রতিটি যানবাহনের ক্ষেত্রে ২০ শতাংশ ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে বিআইডাব্লিউটিসির কতৃপক্ষ। গতকালই ভাড়ার নতুন চার্ট কাউন্টারে টানিয়ে দেয়া হয়েছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

জাতীয় পার্টি চেয়ারম্যানের উপদেষ্টা ডা. শহীদুল ইসলাম

শুষ্ক মৌসুমে ত্বকের যত্ন নিবেন যেভাবে

খেলাপি ঋণ বাড়ার লাগাম টানতে হবে : আইনমন্ত্রী

প্রতিবন্ধীদের স্বনির্ভর করতে সরকার প্রতিনিয়ত কাজ করছে : দীপু মনি

আগামী বৃহস্পতিবার থেকে ওয়ালটন নারী হকি প্রশিক্ষণ ও প্রতিযোগিতা শুরু হচ্ছে

জাগো ফাউন্ডেশন ও টিকটক’র উদ্যোগ “সাবধানে অনলাইন-এ” ক্যাম্পেইন

চলে গেলেন বিএমএ-এর সাবেক সেক্রেটারী ডা. তোফাজ্জুল করিম

বিবি রাসেল ও তারিক আনাম রবীন্দ্র সৃজনকলা বিশ্ববিদ্যালয়ে সাম্মানিক শিক্ষক

১০৩ রানের বিশাল জয় বাংলাদেশের

খুনি মুশতাক জিয়া গংদের বিচার করতে না পারা জাতির দুর্ভাগ্য : বাহাউদ্দিন নাছিম

ব্রেকিং নিউজ :