300X70
শুক্রবার , ৬ নভেম্বর ২০২০ | ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

র‌্যাব-১০ এর ভেজাল বিরোধী অভিযানে ৩৮ লক্ষ টাকা জরিমানা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
নভেম্বর ৬, ২০২০ ৮:৪৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: বিভিন্ন এলাকায় র‌্যাব-১০ এর ভেজাল বিরোধী অভিযানে ৩৮ লক্ষ টাকা জরিমানা। র‌্যাব-১০, সিপিসি- ৩ এর কোম্পানি কমান্ডার মেজর মোহাম্মদ আনিসুজ্জামানের সহায়তায় র‌্যাব সদর দপ্তর এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সারোয়ার আলমের নেতৃত্বে একটি আভিযানিক দল গতকাল বৃহস্পতিবার দুপুর ২ থেকে মধ্যরাত পর্যন্ত রাজধানীর চকবাজারের মৌলভীবাজার টাওয়ার ও এইচ এম প্লাজার ১৪টি প্রতিষ্ঠানে মোবাইলকোর্ট অভিযান চালিয়েছে। এ সময় বিএসটিআইয়ের অনুমোদন বিহীন বিপুল পরিমাণে ভেজাল, নকল ও নিম্নমানের কসমেটিকস পণ্য মজুদ ও বিক্রয়ের অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪১,৪৩ ও ৫০ ধারামতে ৯টি প্রতিষ্ঠানকে ৩৮ লক্ষ টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়াও ওই দুইটি প্রতিষ্ঠানের ইমরান হোসেন রায়হান (২০), আব্দুল কাদের (২৫) নামের দুইজনকে ৫লক্ষ টাকা জরিমানা ও ১ বছর করে বিনাশ্রম কারাদন্ড এবং জরিমানা অনাদায়ে আরো তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করে জেলহাজতে প্রেরণ করা হয়।
এ সময়ে ২টি প্রতিষ্ঠান সিলগালা করে প্রায় ৫০ লক্ষ টাকার ভেজাল, নকল, নিম্নমানের প্রসাধনী জব্দ করে ধ্বংস করা হয়। এসব নকল ও নিম্নমানের প্রসাধনী ব্যবহারে শিশু এবং প্রাপ্ত বয়স্কদের মারাত্মক ধরনের স্কিন ডিজিজ/চর্মরোগ এমনকি ক্যান্সারের মতো মারাত্মক রোগের আশঙ্কা রয়েছে।

এদিকে, চকবাজার থেকে ২ জন ছিনতাইকারী আটক: গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা সোয়া ৬টার দিকে সিপিএসসি, র‌্যাব- ১০ এর ভারাপ্রপ্ত কোমাম্পানী কমান্ডার মেজর শাহরিয়ার জিয়াউর রহমান, পিএসসির নেতৃত্বে একটি আভিযানিক দল রাজধানীর চকবাজারের পলাশী (বুয়েট) কাঁচা বাজার এলাকায় অভিযান চালিয়ে সালাউদ্দিন (২২), পিতা- মৃত আফাস উদ্দিন, সাং- বাঞ্চানগর, থানা ও জেলা- লক্ষীপুর, হাবিবুর রহমান (৪৪), পিতা-মৃত দীন ইসলাম, সাং- চেরাগআলী বেপারীকান্দি, থানা- জাজিরা, জেলা- শরিয়তপুর নামের দুইকে গ্রেফতার করেছে। এসময় ছিনতাই কাজে ব্যবহৃত ১টি সুইজ গিয়ার চাকু ও ১স্টিলের তৈরী প্লাস্টিকের বাটযুক্ত চাকু, ২টি ব্লেড ও ২টি মোবাইল জব্দ করা হয় ।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, তারা দীর্ঘদিন যাবত চকবাজার থানাসহ ঢাকার বিভিন্ন এলাকায় পথচারীদের ধারালো চাকুর ভয় দেখিয়ে টাকা পয়সা, মোবাইল ও মূল্যবান সম্পদ ছিনতাই করে আসছে।
গ্রেপ্তারকৃত আসামীদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় ছিনতাই মামলা রুজু করা হয়েছে।

অপরদিকে, কেরাণীগঞ্জ এলাকা থেকে ইয়াবাসহ ১ জন আটক:

গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা সোয়া ৭ টার দিকে র‌্যাব-১০ সিপিসি-২, কেরাণীগঞ্জ ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার এএসপি মোঃ আবুল কালাম আজাদ এবং স্কোয়াড কমান্ডার সহকারী পরিচালক আমিনুল ইসলামের নেতৃত্বে একটি আভিযানিক দল রাজধানীর দক্ষিন কেরাণীগঞ্জের ইম্পাহানী এলাকায় অভিযান চালিয়ে ৬ হাজার ৫শ’ পিস ইয়াবা ট্যাবলেটসহ জাহিদ (২৫) নামের এক মাদক কারবারিকে গ্রেফতার করেছে। জাহিদ মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার হাড়িয়ামুনসা গ্রামের আতাউর রহমানের ছেলে। এসময় তার নিকট থেকে ১টি মোবাইল জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় গ্রেফতাকৃত ব্যক্তি পেশাদার মাদক ব্যবসায়ী। সে দীর্ঘদিন যাবত কেরাণীগঞ্জ থানাসহ ঢাকা শহরের বিভিন্ন এলাকায় মাদক ব্যবসা চালিয়ে আসছিল। গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা রুজু করা হয়েছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

জন্মদিনে শুভেচ্ছায় সিক্ত সাংবাদিক ও সংগঠক আসিফ

অনাহার ঝুঁকিতে ইয়েমেনের দেড় কোটি মানুষ: জাতিসংঘ

গুণগত মানসম্পন্ন প্রকৌশল কাজই টেকসই উন্নয়ন নিশ্চিত করবে : স্থানীয় সরকার মন্ত্রী

সিদ্ধিরগঞ্জে ৩২ কেজি গাঁজা সহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার

গাইবান্ধায় আধাঘণ্টা মাটির নিচে চাপা পড়া ব্যক্তিকে জীবিত উদ্ধার

টেক্সটাইল খাতে পরিবেশগত ঝুঁকি ও শ্রমিক মনিটরিংয়ে জোরদারের আহবান

জঙ্গি সন্দেহে ঘিরে রাখা সেই বাড়ি থেকে ৪ জনের আত্মসমর্পণ

রোহিঙ্গা গণহত্যা মামলায় সহায়তা দিতে ওআইসি সদস্য দেশগুলোর প্রতি পররাষ্ট্রমন্ত্রীর আহবান

শহিদ সিনিয়র ওয়ারেন্ট অফিসারের পরিবারের কাছে ঘর হস্তান্তর করল সেনাবাহিনী

টঙ্গীতে নদী থেকে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার

ব্রেকিং নিউজ :