300X70
মঙ্গলবার , ১৯ এপ্রিল ২০২২ | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

লঞ্চ ও ফেরি বাড়ছে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ১৯, ২০২২ ১২:১২ পূর্বাহ্ণ

প্রতিনিধি, রাজবাড়ী : আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে দৌলতদিয়া-পাটুরিয়া ঘাটের সুষ্ঠ ব্যবস্থাপনা ও যাত্রী সাধারণের যাতায়াত নিবিঘ্ন করার লক্ষ্যে সংশ্লিষ্টদের নিয়ে সমন্বয় সভায় অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৮ এপ্রিল) সকালে রাজবাড়ী জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মো. আবু কায়সার খানের সভাপতিত্বে সমন্বয় সভা অনুষ্ঠিত হয়।

এ সময় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ¦ কাজী কেরামত আলী। এ সময় অতিরিক্ত পুলিশ সুপার মো. সালাহউদ্দীন, গোয়ালন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আজিজুল হক খান মামুন, গোয়ালন্দ পৌরসভার মেয়র মো. নজরুল ইসলাম মন্ডল, বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্পোরেশন (বিআইডবি্লউটিসির) দৌলতদিয়া ফেরিঘাটের ব্যবস্থাপক প্রফুল্ল চৌহান, বিআইডবি্লউটিএর পোর্ট এন্ড ট্রাফিক অফিসার মো. শাহ আলম মিয়া, রাজবাড়ী পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আব্দুল্লাহ আল আমিন সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ সময় সিধান্ত গৃহীত হয় যে ঈদুল ফিতর উপলক্ষে যাত্রী ও যানবাহন পারাপারে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ২১টি ফেরি ও ৩৩টি লঞ্চ চলাচল করবে। ফেরিগুলোর মধ্যে ১২টি রো-রো (বড় ফেরি) ফেরি, ৬টি ইউটিলিটি, ২টি বার্জ ফেরিসহ একটি ছোট ফেরি চলাচল করবে। বর্তমানে এ রুটে ১৮টি ফেরি চলাচল করে। বাকি ফেরিগুলো ঈদের ৩/৪ দিন আগে নৌরুটে যুক্ত হবে।

সভায় ঈদ উপলক্ষ্যে দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় সন্ত্রাসীদের আনাগোনা বৃদ্ধি পাওয়ার সম্ভবনা রয়েছে।

সেগুলো বন্ধ করার জন্য কার্যকরী ব্যবস্থা গ্রহণ করতে হবে। ঈদে দৌলতদিয়া লঞ্চঘাট ও ফেরিঘাট থেকে বাংলাদেশ হ্যাচারিজ পর্যন্ত আলোর ব্যবস্থা থাকবে। অতিরিক্ত ভাড়া বন্ধে কঠোর বড় আকারে ভাড়ার তালিকা টানানো থাকবে। নির্ধারিত ভাড়ার থেকে অতিরিক্ত ভাড়া গ্রহন করা হলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

ঈদযাত্রা নিয়ে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলী বলেন, ঈদযাত্রা নিবিঘ্ন করতে জেলা প্রশাসন, জেলা পুলিশসহ আওয়ামী লীগের নেতাকর্মীরা কাজ করে যাবেন। ঈদযাত্রায় যাত্রীদের যেন কোন দুর্ভোগ না হয় সেদিকে খেয়াল রাখা হবে। পদ্মায় পাড়ি দিয়ে রাজবাড়ীর দৌলতদিয়া থেকে যাত্রীরা যেন স্বস্তির ঈদযাত্রা বলতে পারেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :