300X70
সোমবার , ১৮ অক্টোবর ২০২১ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

লালমনিরহাটে বেড়েছে শিশুদের নিউমোনিয়া ও ডায়রীয়াসহ নানা রোগের প্রাদুর্ভাব

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
অক্টোবর ১৮, ২০২১ ১২:০৩ অপরাহ্ণ

এম এ মান্নান, লালমনিরহাট : লালমনিরহাটে অতিরিক্ত গরম আর ঠান্ডা সহ বিভিন্ন কারনে গত কয়েকদিনের ব্যাবধানে আশংকাজনক ভাবে বেড়েছে শিশুদের নিউমোনিয়া ডায়রীয়াসহ না-না রোগের প্রাদুর্ভাব। গত ৪/৫ দিন ধরে হাসপাতালে খাবার পানি সরবরাহের নেই কোন ব্যাবস্থা। এ অবস্থায় অভিভাবক আর স্বজনরা রোগীদের নিয়ে চরম দুর্ভোগে পড়েছে ।

লালমনিরহাট সদর হাসপাতালে এসব রোগে আক্রান্ত হয়ে চিকিৎসা নিচ্ছেন বিভিন্ন বয়সের ২৪ জন শিশু। স্থান সংকুলান না হওয়ায় শিশু ওয়ার্ডের মেঝে কিংবা একই বেডে দুই রোগী গাদা-গাদি করে হাসপতালে থেকে অনেকেই চিকিৎসা নিচ্ছেন।
এ হাসপাতালটিতে ৪/৫ দিন ধরে বিশুদ্ধ খাবার পানি সরবরাহ বন্ধ রয়েছে। অনেকেই বাইরের চায়ের দোকান থেকে টাকা দিয়ে কিংবা স্থানীয় মসজিদের টিউবয়েল থেকে আবার কেউবা বোতলের পানি কিনে এনে খাবার পানির চাহিদা পুরন করছে। চিকিৎসা সেবা উন্নত হলেও হাসপতালের নোংরা পরিবেশসহ বিভিন্ন বিষয়ে ভুক্তভোগীদের অভিযোগের যেন শেষ নেই।
লালমনিরহাট সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার, ডাঃ মঞ্জুরুল মোর্শেদ দোলন জানান, হাসপাতালটি ১০০ শয্যার হলেও এখানে প্রতিনিয়ত দেড়গুনেরও বেশি রোগি ভর্তি থেকে চিকিৎসা নেন। এসব রোগির জন্য খাবার পানি সরবরাহের পাম্পটির যান্ত্রিক ত্রুটি হলে (পাবলিক ওয়ার্ক ডিপার্টমেন্ট পি ডাব্লীউ ডি) গণপূর্ত বিভাগকে অবগত করা হয় তেনারা এর দেখভাল করেন। হাসপাতালের বহিরবিভাগে দুটি টিউবয়েল স্থাপন করা থাকলেও রাতের আধাঁরে চোরের উৎপাতে তা অকেজো। তবে এ বিষয়টি দ্রুতই সমাধান করার কথা জানান তিনি।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :