300X70
সোমবার , ১২ এপ্রিল ২০২১ | ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

লোকালয়ে ঢুকতেই পারল না বাঘ ঢুকে

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ১২, ২০২১ ১২:০৪ অপরাহ্ণ

কলকাতা থেকে মনোয়ার ইমাম: লোকালয়ে বাঘ ঢুকে পড়ার আগেই, খেদিয়ে জঙ্গল এ পাঠিয়ে দিল বন কর্মীরা।আজ সাত সকালে দক্ষিণ চব্বিশ পরগনা জেলার বারুইপুর জেলা পুলিশের অধীন গোসাবার পীরখালির গভীর জঙ্গল থেকে একটি বিরাট আকারের বড় কেঁদো বাঘ নদী পেরিয়ে পার্শ্ববতী গ্রামের ঢুকতে গেলে নজরে পড়ে যায় সুন্দর বন এলাকার বন দপ্তর এর কর্মীদের।তারা লাঠি হাতে তেড়ে যায় বাঘটির দিকে। বাঘটি ভয় পেয়ে ফের গভীর সুন্দর বন এর জঙ্গল ঢুকে যায়। এবং চিন্তা দূর হয় সাধারণ মানুষের ও বন দপ্তর এর কর্মীদের।

এর আগে এমন ভাবে গভীর সুন্দর বন জঙ্গল ছেড়ে বাঘ নদী পার হয়ে লোকালয়ে ঢুকে পড়ে গবাদী পশু সহ সাধারণ মানুষের উপর হামলা চালিয়ে অনেক ক্ষতি করে।যার ফলে কয়েক বছর আগে সুন্দর বন বন দপ্তর থেকে স্হানীয় মানুষ নিয়ে বন পাহারাদারের দল গঠন করে।তারাই সজাগ দৃষ্টি রাখছে গভীর সুন্দর বন এলাকায়।

যার ফলে চোরাচালান ও বাঘ শিকার ও হরিন মারা অনেটা বন্ধ করতে পেরেছে এবং সূদূর সুন্দর বন এলাকার বিভিন্ন নদীর পাড়ে ঘন জঙ্গল দেশ ও বিদেশী পাখির প্রজন্ম গুরু হয়েছে। বৃদ্ধি পাচ্ছে পশু পাখির সংখ্যা।যার ফলে পর্যটক ভীড় করছে সুন্দর বন এলাকায়।এর ফলে এলাকার মানুষের আর্থিক লেনদেন বৃদ্ধি পেয়েছে।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :