300X70
শুক্রবার , ২১ জুলাই ২০২৩ | ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

শতকোটি টাকার জমি উদ্ধার করে সরকারী অফিস স্থানান্তর করলো ঢাকা জেলা প্রশাসন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুলাই ২১, ২০২৩ ১০:৪৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : সচিবালয়ের ঠিক বিপরীতে ২৯, তোপখানা রোড ঠিকানায় অবস্থিত প্রায় ২০ কাঠা খাস জমি উদ্ধার করেছে ঢাকা জেলা প্রশাসন। জমিটি উদ্ধারের পাশাপাশি জেলা প্রশাসনের অধীনস্থ রমনা রাজস্ব সার্কেল ভূমি অফিসটি এ জমিতে অবস্থিত ভবনে স্থানান্তর করা হয়েছে।

শত বছর ধরে বেদখল থাকা সরকারের মহামূল্যবান জমিতে অবশেষে সরকারের একটি দফতরের নিজস্ব ঠিকানা হলো।

মহানগরীর জনগণের ভূমি সেবা প্রপ্তিতে ভবনটি গুরুত্বপূর্ণ নিয়ামক হয়ে উঠবে বলে মন্তব্য করেছেন অনেকে। সরকারের অনেক দফতরের যেখানে নিজস্ব ঠিকানা নেই, সেখানে বিপুল পরিমান জমি দুষ্কৃতকারীদের দখলে থাকায় বিস্ময় প্রকাশ করেছেন বিশিষ্ট জনেরা।

গকোল বৃহস্পতিবার (২০ জুলাই) বিকালে ঢাকা জেলা প্রশাসক মোহম্মদ মমিনুর রহমান ২৯ নং তোপখানা রোডস্থ রমনা থানাধীন রমনা মৌজায় উদ্ধারকৃত সিটি ১নং খতিয়ানের ২১১৩ নং দাগের ভূমির উপর নির্মিত রমনা রাজস্ব সার্কেল অফিস, ঢাকা কালেক্টরেট অফিসার্স ক্লাব ও ঢাকা কালেক্টরেট অফিসার্স ফোরাম এর কার্যালয়ের শুভ উদ্বোধন করেন।

এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসন ঢাকার উপপরিচালক জনাব মো: রফিকুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মমতাজ বেগম, অতিরিক্ত জেলা প্রশাসক (এল. এ) পারভেজ আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কাজী হাফিজুল আমিন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো: শিবলী সাদিক, বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এ কে এম হেদায়েতুল ইসলাম।

আরও উপস্থিত ছিলেন রেভিনিউ ডেপুটি কালেক্টর, ঢাকা মামনুন আহমেদ অনীক, সহকারী কমিশনার (ভূমি), রমনা রাজস্ব সার্কেল, ঢাকা মুহাম্মদ মামুনুল হক ও জেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে ঢাকার জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান জানান, সমাজের একটি গোষ্ঠীর লক্ষ্যই থাকে সরকারের সম্পদ বেআইনিভাবে দখল করে অবৈধ উপার্জন করা।

সরকারের বিপুল পরিমাণ সম্পদ দেখাশুনা করার জন্য জনবল সংকটসহ বেশকিছু সীমাবদ্ধতা থাকা সত্ত্বেও জেলা প্রশাসন, ঢাকা প্রতিনিয়ত খাসজমি, অর্পিত ও পরিত্যক্ত সম্পত্তি উদ্ধার করছে।

এগুলো উদ্ধারের পাশাপাশি যথোপযুক্ত ব্যবস্থাপনার আওতায় নিয়ে আসা হচ্ছে যাতে করে পুনরায় বেহাত হবার সম্ভাবনা না থাকে। এরই ধারাবাহিকতায় আজ রমনা ভূমি অফিসটি এ প্রাঙ্গণে স্থানান্তর করা হলো।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :