300X70
মঙ্গলবার , ৩ জানুয়ারি ২০২৩ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

শহীদ সৈয়দ নজরুল ও আশরাফুলের ম্যুরাল রঙ দিয়ে বিকৃতির প্রতিবাদে মানববন্ধন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ৩, ২০২৩ ১:৪৭ পূর্বাহ্ণ

কিশোরগঞ্জ প্রতিনিধি : কিশোরগঞ্জে শহীদ সৈয়দ নজরুল ইসলাম ও তার বড় ছেলে সৈয়দ আশরাফুল ইসলামের ম্যুরালে রঙ লেপন করে বিকৃতির প্রতিবাদে মানববন্ধন। সোমবার (২ জানুয়ারি) বিকেলে শহরের শহীদ সৈয়দ নজরুল ইসলাম চত্বরে সর্বস্থরের নাগরিক বৃন্দের ব্যানারে এ মানববন্ধন ও প্রতিবাদ সভা পালন করা হয়।

৪৮ ঘণ্টার ভিতরে দুর্বৃত্তদের গ্রেপ্তার না করলে কঠোর কর্মসূচি দেয়া হবে বলে মানববন্ধন থেকে হুশিয়ারি উচ্চারণ করে বক্তারা।

মানববন্ধনে কিশোরগঞ্জের জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট জিল্লুর রহমান, সাধারণ সম্পাদক এম এ আফজল, যুগ্ম সাধারণ সম্পাদক আবু সাইদ ইমাম, সৈয়দ আশফাকুল ইসলাম টিটু, সাংগঠনিক সম্পাদক আব্দুল আজিজ, সদর উপজেলার সভাপতি আওলাদ হোসেন, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুস সাত্তার, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায় মীর অ্যাডভোকেট আমিনুল ইসলাম সোহেল, মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিলকিস বেগমসহ জেলা আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মানববন্ধন ও প্রতিবাদ সভায় বক্তারা বলেন, শহীদ সৈয়দ নজরুল ইসলাম মুক্তিযুদ্ধকালীন অস্থায়ী সরকারের রাষ্ট্রপতি আমাদের কিশোরগঞ্জের গর্ভের ধন। সৈয়দ আআশরাফুল ইসলাম ক্লিন ইমেজের নেতা। তাদেরকে দিনের বেলায় মোকাবেলা করারমতো সাহস নেই। তাই রাতের অন্ধকারে তাদের ম্যুরেলে রঙ লেপন করেছে। ৪৮ ঘণ্টার ভিতরে দুর্বৃত্তদের গ্রেপ্তার না করলে কঠোর কর্মসূচি দেয়া হবে বলেও হুশিয়ারি উচ্চারণ করেন তারা।

এর আগে সোমবার (২ জানুয়ারি) ভোরে শহরের কালীবাড়ি এলাকায় শহীদ সৈয়দ নজরুল ইসলাম চত্বরে শহীদ সৈয়দ নজরুল ইসলাম চত্বরে স্থাপিত মুক্তিযুদ্ধকালীন অস্থায়ী সরকারের রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলাম ও তার বড় ছেলে বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের ম্যুরালে রঙ লেপন করে বিকৃত করে দুষ্কৃতিকারী। ঘটনার খবর পেয়ে কিশোরগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদ, সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. আল আমিন হোসাইন ও পৌরসভার মেয়র মাহমুদ পারভেজ এবং সদর মডেল থানার ওসি মোহাম্মদ দাউদ ঘটনাস্থল পরিদর্শন করেন। সকালে বিষয়টি নজরে আসলে দ্রুত রঙ মুছে ফেলা হয়। তবে ইতোমধ্যে ম্যুরাল বিকৃতি করা ছবি দুটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে জেলাজুড়ে সমালোচনার সৃষ্টি হয়েছে।

উল্লেখ্য, এর আগে ২০২১ সালের ৩০ জুলাই সৈয়দ আশরাফুল ইসলামের ম্যুরাল ভাঙচুরের চেষ্টা করা হয়েছিল।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

ডিপিএস এসটিএস স্কুলের গ্র্যাজুয়েশন সেরেমনি অনুষ্ঠিত

শপথ নিলেন আওয়ামী লীগের নবনির্বাচিত সংসদ সদস্যরা

ঈদের চাঁদ দেখা নিয়ে যা বলছে আবহাওয়া অধিদপ্তর

বিএসএমএমইউতে আন্তর্জাতিক মানের ‘বঙ্গবন্ধু ক্যান্সার সেন্টার’ শিঘ্রই চালু হচ্ছে

উচ্চ শিক্ষায় বিদেশে ছাত্র প্রেরণে বাংলাদেশ ১৪-তম : ড. মো: সেলিম উদ্দিন

৩৩৩ নম্বরে কল করে খাদ্য সহায়তা পেয়েছেন ডিএনসিসির আট শতাধিক অসহায় ও দুস্থ মানুষ : মেয়র আতিক

মরার ওপর খরার ঘাঁ চলছে প্রতিবন্ধি হাসির

লালমনিরহাটে আনসার ভিডিপি’র ত্রাণ বিতরণ

ফেনীর সোনাগাজীতে এলজি ও ৩ গুলি উদ্ধারসহ সন্ত্রাসী আটক 

বুয়েটছাত্র ফারদিন হত্যা মামলায় বান্ধবী বুশরা গ্রেফতার

ব্রেকিং নিউজ :