300X70
শনিবার , ২০ মার্চ ২০২১ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

শিল্পসমৃদ্ধ উন্নত দেশ গড়তে শিক্ষা অপরিহার্য : শিল্পমন্ত্রী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ২০, ২০২১ ৭:২৩ অপরাহ্ণ

ওমর ফারুক রুবেল, নারায়ণগঞ্জ: শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এমপি বলেন, শিক্ষা ছাড়া কোনো কিছু হয় না, এমনকি একজন দক্ষ শ্রমিকও হয় না। শিল্পসমৃদ্ধ উন্নত দেশ গড়তে শিক্ষা অপরিহার্য। সাধারণ শিক্ষার পাশাপাশি কারিগরি শিক্ষাকে প্রাধান্য দিয়ে শিক্ষার উন্নয়ন ও প্রসারে ব্যবসায়ী শিল্পপতিসহ সকলের এগিয়ে আসতে হবে। বাংলাদেশের ইতিহাস আন্দোলন সংগ্রামের ইতিহাস। আন্দোলন সংগ্রাম করে দেশে স্বাধীনতা অর্জিত হয়েছে, কারো দানে বা অনুদানে নয়। নারায়ণগঞ্জ একটি অত্যন্ত ঐতিহ্যবাহী জেলা। প্রত্যেকটা আন্দোলন সংগ্রামে এই জেলার অবদান রয়েছে। দেশে শিল্প ও উন্নয়নে এই জেলার রয়েছে অসামান্য অবদান। আগামীর শিল্পসমৃদ্ধ বাংলাদেশ গড়তে নারায়ণগঞ্জের ব্যবসায়ী শিল্পপতিসহ সকলে তাদের প্রচেষ্টা অব্যাহত রাখবে বলে আমার বিশ্বাস।

হোসেনপুর এস. পি. ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের ৯০ বছর পূর্তি উপলক্ষে পুর্নমিলনী অনুষ্ঠান-২০২১ এর প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী এ সব কথা বলেন। আলহাজ্ব মোঃ বজলুর রহমান সিআইপি এর সভাপতিত্বে বিশেষ অতিথি বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ-২ এর সংসদ সদস্য মোঃ নজরুল ইসলাম বাবু, নারায়ণগঞ্জ-৩ এর সাবেক সংসদ সদস্য আবদুল্লাহ আল কায়সার আজাদ, মাননীয় প্রধানমন্ত্রীর সাবেক বিশেষ সহকারী সেলিমা খাতুন, হাবিব মোঃ হালিমুজ্জামান, অতিরিক্ত সচিব, জননিরাপত্তা বিভাগ, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, মাহবুব হোসেন, অ্যাডিশনাল ইন্সপেক্টর জেনারেল (রাজনৈতিক), স্পেশাল, বাংলাদেশ পুলিশ, সি আইডি, ঢাকা এবং কর্ণেল মোঃ জহিরুল হক খাঁন। আজ হোসেনপুর ইউনিয়ন, সোনারগাঁও, নারায়ণগঞ্জে অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শিল্পমন্ত্রী বলেন, শুধুমাত্র একটি সরকারই দেশেকে এগিয়ে নিয়ে যায় না, এর সাথে ব্যক্তি প্রতিষ্ঠানেরও গুরুত্বপূর্ণ ভুমিকা থাকে। হোসেনপুর এস.পি. ইউনিয়ন উচ্চ বিদ্যালয় জাতি গঠন ও উন্নয়নে অবদান রেখে চলছে। এ বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী ও শিক্ষকদের জাতির পিতা বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনীসহ মুক্তিযুদ্ধের বই পড়তে দিতে হবে। কোভিড-১৯ মহামারিতে সারা বিশ্ব যখন হিমসিম খাচ্ছে তার মধ্যেও মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রীর দক্ষ নেতৃত্বে দেশের উন্নয়নের অগ্রযাত্রা চলমান রয়েছে। পদ্মা সেতু, মেট্টোরেল, কর্ণফুলি টানেল, বিদ্যুৎ প্রকল্প, গভীর সমুদ্রবন্দরসহ প্রত্যেকটা মেগা প্রজেক্টের কাজ চলমান রয়েছে।

বিশেষ অতিথি বক্তব্যে মোঃ নজরুল ইসলাম বাবু বলেন, বর্তমান সরকার শিক্ষাবান্ধব, সরকার সকল প্রকার সুযোগ সুবিধা দেওয়ায় আজ শিক্ষা ব্যবস্থার গুণগত পরিবর্তনসহ শিক্ষা প্রতিষ্ঠানের ব্যাপক পরিবর্তন হয়েছে। হোসেনপুর এস.পি. ইউনিয়ন উচ্চ বিদ্যালয় এ অঞ্চলের একটি অনন্য শিক্ষা প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠান তৈরি করেছে অনেক কৃতি ও দেশ বিখ্যাত ব্যক্তিবর্গ।

সভাপতির বক্তব্যে আলহাজ্ব মোঃ বজলুর রহমান সিআইপি বলেন, হোসেনপুর এস. পি. উচ্চ বিদ্যালয়ের সোনারগাঁওয়ে তথা নারায়ণগঞ্জের একটি সেরা শিক্ষা প্রতিষ্ঠান। এই শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়নে এই প্রতিষ্ঠানের সাথে জড়িত সকল শিক্ষক, অভিভাবকসহ অত্র এলাকার মানুষের একান্ত সহযোগিতা কামনা করছি।

এর আগে মন্ত্রী জাতীয় পতাকা উত্তোলন ও অনুষ্ঠানের উদ্বোধন (শান্তির পায়রা ও বেলুন উড়িয়ে) করেন। এতে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। উল্লেখ, হোসেনপুর এর শিল্প ও সভ্যতার রূপকার মরহুম আলহাজ্ব আফাজউদ্দিন আহমেদ সহ কয়েকজন ১৯৩১ সালে হোসেনপুর এস. পি. ইউনিয়ন উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠা করেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রীর নির্মাণাধীন গণহত্যা জাদুঘর ভবন পরিদর্শন

বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর এবং শুদ্ধাচার পুরস্কার দিলেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী

আকর্ষণীয় লয়্যালিটি ও রিওয়ার্ড প্রোগ্রাম ‘ডি-কয়েনস’চালু করলো দারাজ

বুকে ব্যথা নিয়ে হাসপাতালে সমাজকল্যাণমন্ত্রী, আনা হচ্ছে ঢাকায়

শব্দদূষণ নিয়ন্ত্রণ না হলে প্রায় শতভাগ মানুষের শ্রবণে সমস্যা হবে:উপমন্ত্রী

মুক্তিযুদ্ধের স্মৃতিচিহ্ন ধ্বংসের কোন ষড়যন্ত্রই সফল হবে না

অর্থনৈতিক উন্নয়নের ছোঁয়া দেশের প্রতিটি সেক্টরেই লেগেছে : স্থানীয় সরকার মন্ত্রী

চাঁদা না দেওয়ায় বাসার সামনেই ঠিকাদারকে কোপাল দুর্বৃত্তরা

মহেশপুরে মায়ের উপর অভিমান করে কিশোরের আত্মহত্যা

ইসলামী ব্যাংক ও.আর. নিজাম রোড শাখা স্থানান্তর

ব্রেকিং নিউজ :