300X70
বুধবার , ৩০ ডিসেম্বর ২০২০ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

শীতে বিপর্যস্ত উত্তর ও পশ্চিমাঞ্চলের জনজীবন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ৩০, ২০২০ ১:১৪ পূর্বাহ্ণ

রাতের তাপমাত্রা আরও কমার পূর্বাভাস

নিজস্ব প্রতিবেদক: হিমেল হাওয়ায় কাঁপছে দেশ। দিনে কুয়াশার মাত্রা কিছুটা কমলেও কনকনে বাতাসে বাড়ছে শীতের মাত্রা। বিপর্যস্ত হয়ে পড়েছে উত্তর ও পশ্চিমাঞ্চলের মানুষের জনজীবন। সবচেয়ে বেশি বিপাকে পড়েছেন দিনমজুর ও ছিন্নমুল মানুষ। উত্তরের জেলা দিনাজপুরের হিলিতে বেশ কয়েকদিন ধরেই শীত অব্যাহত রয়েছে। দিনে কুয়াশার মাত্রা কিছুটা কমলেও বইছে হিমেল বাতাস। বিপাকে পড়েছেন খেটে খাওয়া ছিন্নমুল মানুষ।

এলাকাবাসীরা জানান, ঠাণ্ডার মধ্যে ঘর থেকে বের হতে পারি না। কিছু করতেও পারছি না। গাইবান্ধায় ঘন কুয়াশার কারণে দিনের বেলাতেও হেডলাইট জ্বালিয়ে চলে যানবাহন। শীতের কারণে বেশি কষ্ট পোহাচ্ছেন বয়স্ক ও শিশুরা। চুয়াডাঙ্গায় বইছে মাঝারী শৈত্যপ্রবাহ। এতে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন।

ঠাকুরগাঁও জেলায় চলছে মাঝারী থেকে মৃদু শৈত্যপ্রবাহ। হিমেল বাতাস আর ঘন কুয়াশায় দুর্ভোগে শ্রমজীবী মানুষ। স্থানীয়রা জানান, কয়েকদিন কুয়াশা কম ছিল, মঙ্গলবার যেরকম কুয়াশা পড়েছে তাতে কিছু দেখার পরিস্থিতি নাই। আমাদের এলাকায় এ পর্যন্ত কোন কম্বল বা শীতবস্ত্র দেওয়া হয়নি। তীব্র ঠাণ্ডা আর কনকনে বাতাসে গবাদিপশু নিয়ে বিপাকে পড়েছেন এসব অঞ্চলের মানুষ।

রাতের তাপমাত্রা আরও কমার পূর্বাভাস: রাজধানীসহ সারাদেশে রাতের তাপমাত্রা আগামী দুই দিন আরো কমতে পারে বলে এক পূর্বাভাসে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। সেইসঙ্গে সারাদেশে অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ দিনের আবহাওয়াও শুষ্ক থাকতে পারে। পূর্বাভাসে বলা হয়েছে, শেষরাত থেকে শুরু করে সকাল পর্যন্ত দেশের নদী আববাহিকা এলাকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের স্থলভাগে হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। আবহাওয়া অধিদপ্তর গত সোমবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানিয়েছে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, পাবনা, নওগাঁ, যশোর, কুষ্টিয়া, চুয়াডাঙ্গা, দিনাজপুর, পঞ্চগড়, কুড়িগ্রাম, রাজশাহী, বরিশাল, গোপালগঞ্জ ও শ্রীমঙ্গল অঞ্চলের ওপর দিয়ে বয়ে যাওয়া মৃদু শৈত্যপ্রবাহ অব্যাহত থাকতে পারে। এতে বলা হয়, ভারতের পশ্চিমবঙ্গ ও আশপাশের এলাকায় অবস্থান করছে উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ। এ ছাড়া দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে মৌসুমের স্বাভাবিক লঘুচাপ।

 

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

৬ ঘণ্টা পর ঢাকার সাথে উত্তরবঙ্গের ট্রেন চলাচল শুরু

উইমেন, পিস এন্ড সিকিউরিটি সেমিনার ২০২২ অনুষ্ঠিত

টঙ্গীতে যুব মহিলা লীগ নেত্রী রুনা-আনুর পদত্যাগের দাবীতে সড়ক অবরোধ

নোয়াখালীতে বজ্রপাতে নারীর মৃত্যু

হেয়ং মিনের গোলে বার্নলির বিপক্ষে জয় পেল টটেনহ্যাম হটস্পারস

বঙ্গবন্ধু বাঙালি জাতির দীর্ঘ দিনের কাঙ্ক্ষিত স্বাধীনতা এনে দিয়েছেন : মেয়র আতিকুল ইসলাম

এসএসসি ব্যাচ-২০০২ এর ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

সাড়ে আট ঘণ্টার মধ্যে ডাচ্-বাংলা ব্যাংকের ছিনতাই হওয়া টাকা উদ্ধার, গাড়ি চালক আটক

ভালোবাসার অনন্য নজির, স্ত্রীকে বাঁচাতে এমবিবিএস ডিগ্রি বন্ধক!

মিরপুরে ডিবিএইচের কাস্টমার সার্ভিস সেন্টার উদ্বোধন

ব্রেকিং নিউজ :