300X70
রবিবার , ৩ জানুয়ারি ২০২১ | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

শীত উপেক্ষা করে পঞ্চগড়ের পল্লীতে বিয়ের দাবিতে তরুণীর অনশন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ৩, ২০২১ ২:২৬ পূর্বাহ্ণ

প্রতিনিধি, পঞ্চগড়: শীত উপেক্ষা করে পঞ্চগড়ের বোদা উপজেলার ঝলই শালশিড়ি ইউনিয়নের কালিয়াগঞ্জ গ্রামে বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে অবস্থান করছেন এক তরুণী। প্রেমিক বিয়ে না করা পর্যন্ত নিজের বাড়িতে ফিরবে না বলে সাফ জানিয়েছেন ওই প্রেমিকা। এদিকে প্রেমিকা বাড়িতে আসার খবর শুনে পালিয়ে গেছেন প্রেমিক যুবক।

এ খবরে শনিবার (২ জানুয়ারি) ওই প্রেমিকাকে দেখার জন্য উৎসুক জনতা বাড়িতে ভিড় করতে দেখা গেছে।

সরেজমিনে দেখা যায়, কালিয়াগঞ্জ গ্রামের স্থানীয় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক হবিবর রহমানের বাড়ির আঙিনায় অবস্থান করছে ওই প্রেমিকা।

এ সময় ওই তরুণী সাংবাদিকদের জানান, গত দেড় বছর আগে প্রেমিক হান্নানের সাথে পরিচয় হয় তার। প্রাইভেট পড়তে যাওয়ার সময় প্রায়ই তাকে প্রেমের সম্পর্ক গড়ার প্রস্তাব দেয় হান্নান। এক পর্যায়ে তার সাথে প্রেমের সম্পর্ক গড়ে তোলে। প্রথমে প্রতিদিনই মোবাইলে কথা হয় প্রেমিকের সাথে। ধীরে ধীরে প্রেমিক হান্নানের সাথে দৈহিক সম্পর্ক গড়ে ওঠে তার। গত দেড় বছরে বেশ কয়েকবার হান্নান রাতে তার বাসায় গিয়ে বিয়ের প্রলোভন দিয়ে দৈহিক সম্পর্কে লিপ্ত হয়। এদিকে প্রেমিকের বাড়িতে অবস্থানের সময় প্রেমিক যুবকের চাচাত ভাই গোলাম রব্বানি ওই তরুণীর হাত থেকে মোবাইল ফোন কেড়ে নিয়েছেন বলেও অভিযোগ পাওয়া গেছে।

প্রেমিকা সাংবাদিকদের অভিযোগ করে বলেন, তার গর্ভপাত ঘটানো হয়েছে। গত কিছুদিন আগে প্রেমিক হান্নান সংরক্ষিত মহিলা ইউপি সদস্য মেরিনার সাথে পরিচয় করিয়ে দেয় তাকে। পরে ওই ইউপি সদস্যের সাথে বোদা উপজেলার ময়দানদিঘি বাজারে গাইনি চিকিৎসা নেয়। সেখানে গাইনি সমস্যা সমাধান না হওয়ায় বোদা বাজারের একটি বাড়িতে গিয়ে গর্ভপাত ঘটানোর চেষ্টা করে। তবে প্রেমিক হান্নান তাকে বোদা বাজার হতে গর্ভপাতের জন্য ওষুধ কিনে বাড়ি ফেরার কথা বলে।

সম্প্রতি প্রেমিক হান্নানকে বিয়ের প্রস্তাব দেয় প্রেমিকা। তবে বিয়েতে প্রেমিক হান্নানের পরিবার রাজি হয়নি বলে জানায় হান্নান। গত ৩১ ডিসেম্বর সর্বশেষ হান্নানের সাথে যোগাযোগ করার চেষ্টা করলে মোবাইলে তার নম্বর ব্লাক লিস্ট করে রেখেছেন। প্রেমিকের পরিবার প্রভাবশালী হওয়ায় আর কোনো উপায় না পেয়ে ওই শিক্ষকের বাড়িতে অবস্থান নিয়েছেন প্রেমিকা। বিয়ে না করলে আত্মহত্যার পথ বেছে নেবেন বলে সাংবাদিকদের জানান ভুক্তভোগী ওই তরুণী।

এ নিয়ে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। এদিকে মহিলা ইউপি সদস্য মেরিনা আকতারের সাথে কথা হলে তিনি জানান, দুই পরিবারের সাথে আমার পরিচয় রয়েছে। তাদের মধ্যে প্রেমের সম্পর্কের রয়েছে। তবে চিকিৎসার কথা বলে আমার সাথে ময়দানদিঘি ও বোদা বাজারে গিয়েছিল ওষুধের দোকানে ওই তরুণী। কিন্তু গর্ভপাতের বিষয়ে আমার জানা নেই।

পলাতক প্রেমিক হান্নানের বাবা স্কুলশিক্ষক হবিবর রহমান জানান, আসলে মেয়েটি আমার বাড়িতে অবস্থান নেওয়া আমার বিরুদ্ধে ষড়যন্ত্র। আমার ছেলের কোনো খোঁজ পাওয়া যাচ্ছে না।

এদিকে প্রেমিকার বাবা ইউনুস আলীর দাবি, আমার মেয়ের সাথে ওই ছেলের দেড় বছর হতে সম্পর্ক। এখন বিয়ের কথা শুনে ছেলেটি বাড়ি থেকে পালিয়েছে। আমি চেয়ারম্যানকে বিষয়টি নিয়ে অভিযোগ করেছি তবে আমার মেয়েকে যদি ছেলের পরিবার মেনে না নেয় তাহলে আমি আইনের আশ্রয় নেব।

ঝলই শালশিরি ইউনিয়নের চেয়ারম্যান আবুল হোসেনের সাথে এ বিষয়ে কথা হলে তিনি বলেন, ফকিরপাড়া গ্রামের ইউনুস আলীর মেয়ে স্কুলশিক্ষক হবিবর রহমানের বাড়িতে অবস্থানের বিষয়টি আমাকে জানিয়েছে মেয়েটির পরিবার। আমাকে অভিযোগও করেছে। তবে যদি ছেলে পক্ষের কেউ আমার সাথে যোগাযোগ করে আমি বিষয়টি মীমাংসার জন্য উদ্যোগ নেব।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

মুক্তিযুদ্ধ মন্ত্রণালয় ও বারডেম হাসপাতালের সমঝোতা স্মারক নবায়ন

সাতক্ষীরায় জমি সংক্রান্ত বিরোধে ৫ জনকে কুপিয়ে জখম

সাংবাদিক কল্যাণ ট্রাস্ট’র এমডি সুভাষ চন্দ বাদলকে সংবর্ধনা

হাতিয়ায় দেশীয় পিস্তল ও অস্ত্রসহ ৩ ডাকাত সদস্য আটক

বারি’তে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদ্যাপিত

ঢাকা আলিয়ায় ২য় দফায় ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

বিএনপি নির্বাচন বানচালে সফল হলে দেশে অগণতান্ত্রিক শক্তির উত্থান হতো : তথ্য প্রতিমন্ত্রী

আগামী আগস্টেই সর্বজনীন পেনশন, উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

বেপজা অর্থনৈতিক অঞ্চলে পোশাক কারখানার ৬.০৫ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ

কক্সবাজারে গহীন অরণ্যে অস্ত্র কারখানায় র‍্যাবের অভিযান, ৮টি অস্ত্রসহ আটক ৩

ব্রেকিং নিউজ :