300X70
মঙ্গলবার , ২৪ জানুয়ারি ২০২৩ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

শুধু চাকরি নয়, জনসেবাও করতে হবে, ডিসিদের প্রধানমন্ত্রী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ২৪, ২০২৩ ১২:২১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন:  শুধু চাকরি নয়, জনসেবাও করতে হবে বলে মন্তব্য করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জনপ্রতিনিধি আমরা একটা নির্দিষ্ট সময়ের জন্য আসি, কারণ আমাদের মেয়াদ মাত্র পাঁচ বছর।

ডিসিদের প্রশংসা করে প্রধানমন্ত্রী বলেন, একটা পরিবর্তন দেখেছি আপনাদের মধ্যে। কারণ আমার বাবাও ক্ষমতায় ছিলেন, দেখেছি। আমি যখন বিরোধীদলে তখনও দেখেছি। ৮১ সালে বাংলাদেশে ফিরে এসে আমি যখন সারা বাংলাদেশ ঘুরি তখনও দেখেছি। তবে এটুকু আমি গর্বের সঙ্গে বলতে পারি আমি আসার পর আমাদের সরকারে কর্মকর্তা কর্মচারীদের মাঝে এই যে জনমুখী, জনগণের পাশে দাঁড়ানো কিংবা জনগণের সেবা দেওয়ার যে একটা আন্তরিকতা, সেই আন্তরিকতাটা সৃষ্টি হয়েছে। আর সেটা যদি না হতো, তাহলে আজকের বাংলাদেশের উন্নয়নের যতটুকু আমরা করতে পেরেছি বা সফলতা পেয়েছি সেটা কিন্তু সম্ভব হতো না।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) সকাল ১০টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে তিন দিনব্যাপী জেলা প্রশাসক (ডিসি) সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

দেশের মানুষের প্রতি কর্তব্যবোধ ছাড়া সফল হওয়া যায় না উল্লেখ্য করে সরকার প্রধান বলেন, আমরা জনপ্রতিনিধি, একটা নির্দিষ্ট সময়ের জন্য আসি। আমাদের মেয়াদ মাত্র ৫ বছর। আর আপনারা দীর্ঘসময় ধরে দায়িত্ব পালন করেন।

শেখ হাসিনা বলেন, আপনাদের দায়িত্ব অনেক। শুধু চাকরি করা না, জনসেবা দেওয়া। এটা ছিল সংস্থাপন মন্ত্রণালয়। আমি নাম দিই জনপ্রশাসন মন্ত্রণালয়। নামেরও একটা প্রভাব থাকে। আপনাদের যে দায়িত্ব দেওয়া হয়েছে, উপজেলা পর্যায় পর্যন্ত আন্তরিকতার সঙ্গে পালন করেছেন। দুর্যোগে মানুষের জন্য যে মানুষ, সেটা আপনারা প্রমাণ করেছেন। করোনায় আপনজন পাশে না থাকলেও আপনারা পাশে ছিলেন।

প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পর স্বাধীনতা বিরোধীদের মুক্ত করে ক্ষমতায় বসানো হয়েছিলো, বাবার হত্যার বিচার চাওয়ার অধিকার ছিলো না।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :