300X70
বুধবার , ২৮ সেপ্টেম্বর ২০২২ | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

শেখ হাসিনা বাঙালি জাতির আত্মপরিচয় ফিরিয়ে এনেছেন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
সেপ্টেম্বর ২৮, ২০২২ ৪:৫২ অপরাহ্ণ

বাউবি উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন :বাংলাদেশ উ›মুক্ত বিশ্ববিদ্যালয়ে আজ বুধবার (২৮ সেপ্টেম্বর) বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা সম্মেলন ও প্রশিক্ষণ কেন্দ্রে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ কন্যা শেখ হাসিনার ৭৫তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে বাংলাদেশ উন্মুক্ত বিশ^বিদ্যালয়ের সার্বিক ব্যবস্থাপনায় বাউবি’র শিক্ষক সমিতি এবং বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী শিক্ষক ফোরামের আয়োজনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে বাউবি’র উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার বলেন, “স্বাধীনতার মধ্যে দিয়ে বাঙালি জাতির যে আশা আকাক্সক্ষা জন্মেছিলো ১৯৭৫ পরবর্তী সময়ে তা ভূ-লণ্ঠিত হয়।

বাংলাদেশের যে ঐতিহ্যময় সংগ্রামী রাজনৈতিক ইতিহাস রয়েছে সেটা আমরা ভুলতে বসেছিলাম। পরবর্তীতে জননেত্রী শেখ হাসিনার দিকনির্দেশনা ও নেতৃত্ব জাতিকে সম্বৃদ্ধ করেছে, যা আমাদের ধরে রাখতে হবে। তিনি ১৯৮১ সালে দেশে ফিরে না এলে বাঙালি তার মৌলিকত্ব, আত্মপরিচয় ফিরে পেতো না। দেশে ফিরে দেশ মাতৃকার উন্নয়নে পিতার স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয়ে নিজেকে নিবেদিত করেন। তিনি দেশের অভূতপূর্ব অগ্রযাত্রার কাণ্ডারি হিসেবে ইতিহাসের পাতায় দ্যূতিময় আলো ছড়াচ্ছেন। উপাচার্য ড. সৈয়দ হুমায়ুন আখতার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করেন।

আলোচনার সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান আলোচক ঢাকা বিশ^বিদ্যালয়ের সাবেক উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ বলেন, শৈশব থেকে আমি ও নন্দিত নেত্রী শেখ হাসিনা এক সাথে বড় হয়েছি। তাঁর বিচক্ষণতা, নেতৃত্বের বলিষ্ঠতা আর দূরদর্শিতা সব সময় আমাদের সাহস জুগিয়েছে। জাতির দু:সময়ে তিনি জীবনের ঝুঁকি নিয়ে এ দেশের মানুষের মাঝে ফিরে এসেছিলেন। আজ তাঁর জন্মদিনে জানাই প্রাণঢালা অভিনন্দন।

বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী শিক্ষক ফোরামের সাধারণ সম্পাদক ও সহকারী অধ্যাপক মেহেরীন মুনজারিন রত্নার সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন বাউবি’র প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. নাসিম বানু, ভার্চুয়ালি যুক্ত হন প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মাহবুবা নাসরীন।

আলোচনার সভায় আরো ছিলেন ট্রেজারার অধ্যাপক মোস্তফা আজাদ কামাল, রেজিস্ট্রার ড. মহা. শফিকুল আলম, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ডা. সরকার মো. নোমান, সাধারণ সম্পাদক ও সহকারী অধ্যাপক আব্দুস সাত্তার। আলোচনা সভায় বাউবির বিভিন্ন স্কুলের ডিন, বিভাগীয় প্রধান, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন ।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

সংগীতশিল্পী মিতা হকের মৃত্যুতে তথ্যমন্ত্রীর শোক

বর্জ্য ব্যবস্থাপনায় সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও বিভাগের মধ্যে সমন্বয় প্রয়োজন : সাবের হোসেন চৌধুরী

বঙ্গবন্ধুর এক খুনিসহ ৫২ জনের মুক্তিযোদ্ধা সনদ বাতিল

একইসাথে ওয়াই-ফাই ও মোবাইল ডেটা ব্যবহার

২৫ জেলায় ১০০ সেতু উদ্বোধনের ফলে জীবন-জীবিকা সহজ হবে: প্রধানমন্ত্রী

‘ড. লিটন মনোনয়ন পেলে নৌকার জয় সহজ হবে’

বাসন্তীর জালের মতো শিশুর নামে অসত্য লিখে স্বাধীনতাকে কটাক্ষ করা কি অপরাধ নয় : তথ্যমন্ত্রীর প্রশ্ন

বিশ্ব বাণিজ্য সংস্থার প্রথম নারী প্রধান

ক্যালিফোর্নিয়ায় চার্চে ৩ সন্তানকে হত্যার পর বাবার আত্মহত্যা

ভূমিকম্প দূর্যোগ : থাকতে হবে প্রস্তুত

ব্রেকিং নিউজ :