300X70
মঙ্গলবার , ২ আগস্ট ২০২২ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

শেষ ম্যাচে অধিনায়ক মোসাদ্দেক, ফিরলেন রিয়াদ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ২, ২০২২ ১২:৪৭ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক: দ্বিতীয় ম্যাচে চোট পেয়ে জিম্বাবুয়ে সিরিজ থেকে ছিটকে গেছেন বাংলাদেশের টি-টোয়েন্টি দলের নতুন অধিনায়ক নুরুল হাসান সোহান। তার বিকল্প হিসেবে শেষ ম্যাচের জন্য মোসাদ্দেক হোসেন সৈকতকে অধিনায়ক ঘোষণা করেছে বিসিবি। সঙ্গে চমক হিসেবে রয়েছে প্রাক্তন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের নাম। সোহানের পরিবর্তে তাকে দলে অন্তর্ভূক্ত করা হয়েছে।

সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, মঙ্গলবার তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে দলকে নেতৃত্ব দেবেন মোসাদ্দেক। এই ম্যাচে নুরুল হাসানের চোটে স্কোয়াডে নেয়া হয়েছে বাধ্যতামূলক বিশ্রামে পাঠানো সাবেক অধিনায়ক মাহমুদউল্লাহকে।

মোসাদ্দেকের অনুর্ধ্ব-১৯ দলে অধিনায়কত্ব করার অভিজ্ঞতা রয়েছে। ২০১৩ সালে বাংলাদেশ বয়সভিত্তিক দলটির অধিনায়কি ছিলেন তিনি। এ ছাড়া ঘরোয়া ক্রিকেট আবাহনী ও ফ্রাঞ্চাইজি লিগে সিলেট থান্ডার্সের হয়েও অধিনায়কত্ব করার অভিজ্ঞতা রয়েছে তার। বছরের শুরুতে বিসিএলের ওয়ানডে ফরম্যাটে সেন্ট্রাল জোনের অধিনায়ক হিসেবে শিরোপা জিতেছেন। তবে জাতীয় দলে এবারই প্রথম অধিনায়কত্বের সুযোগ পেলেন।

রবিবার দ্বিতীয় টি-টোয়েন্টিতে জিম্বাবুয়েকে ৭ উইকেটে হারিয়ে সিরিজে সমতায় ফিরে বাংলাদেশ। সে ম্যাচেই হাসান মাহমুদের বলে কিপিং করতে গিয়ে তর্জনীতে চোট পান সোহান। পরে স্ক্যান করে দেখা যায় তার আঙুলের হাড়ে চিড় ধরা পড়েছে। এ জন্য তিন সপ্তাহের জন্য খেলার বাইরে থাকবেন তিনি।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের পর অধিনায়কত্ব হারান মাহমুদউল্লাহ। জিম্বাবুয়ের বিপক্ষে দলেও তাকে রাখা হয়নি। এক সিরিজের জন্য অধিনায়ক করা হয় সোহানকে। ওয়ানডে সিরিজ খেলতে পরে জিম্বাবুয়ে যান মাহমুদউল্লাহ। ওয়ানডে স্কোয়াডে থাকা এই অভিজ্ঞ ক্রিকেটারকে নেয়া হলো এক ম্যাচের জন্য।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :