300X70
শনিবার , ১১ জুন ২০২২ | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

শৈলকুপায় কর্মকর্তার উদাসিনতায় জনদূর্ভোগ চরমে

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ১১, ২০২২ ১:৩৫ অপরাহ্ণ

ঝিনাইদহ প্রতিনিধি : কুষ্টিয়া পানি উন্নয়নবোর্ডের প্রধান সেচখালে ক্ষতিগ্রস্থ সেতুর মধ্যে নির্মানাধীন কাতলাগাড়ী সেতু অন্যতম। গড়াই অববাহিকায় অবস্থতি কাতলাগাড়ী অঞ্চল থেকে শৈলকুপা ভায়া ঝিনাইদহ, মাগুরা ও পার্শ্ববর্তী কুষ্টিয়া-রাজবাড়ী জেলার হাজারো মানুষের যাতায়াত এ সড়কে।

নিয়মনীতিহীন হালকা, মাঝারী ও ভারি যানবাহনের চাপে রাস্তাঘাট ভাঙ্গার পাশাপাশি গোটা পরিবেশ এখন হুমকীর মুখে।

কাতলাগাড়ী ডিগ্রি কলেজ, কাতলাগাড়ী মাধ্যমিক বিদ্যালয় ও মাধ্যমিক বালিকা বিদ্যালয়, সরকারি প্রাথমিক বিদ্যালয়, কাতলাগাড়ী কওমী মাদ্রাসা, গোয়ালবারিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, মৌবন মাধ্যমিক বিদ্যালয় ও ব্রহ্মপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ বেশকয়েকটি কিন্ডারগার্টেনে লেখাপড়া করে প্রায় ৫ হাজার শিক্ষার্থী। রয়েছে সরকারি ও একাধিক বেসরকারি ব্যাংক, পুলিশ ক্যাম্প, বীমা এনজিওসহ বহু ফার্ণিচার কারখানা।

এলাকার সড়ক যোগাযোগের কেন্দ্রে দৈনন্দিন চাহিদা মেটাতে সার্বক্ষনিক চলমান বাজারে যানজট লেগেই থাকে। বিভিন্ন প্রকল্পে ব্যবহৃত কাতলাগাড়ী গড়াই চরের বালি যায় দূর দূরান্তে। বিকল্প বাইপাস রাস্তা না করায় বালিবাহী ট্রাক, লাটা হাম্বার, হ্যারো, ড্রামট্রাকের শব্দ, ধুলি-ধোঁওয়া আর যানজটের কবলে অতিষ্ঠ এলাকার মানুষ।

পরিবেশ ক্ষতিগ্রস্থের সাথে সাথে শিশু শিক্ষার্থী অসুস্থ বয়স্ক মানুষের স্বাস্থ্যঝুঁকি বেড়েই চলেছে। বড় দূর্ঘটনা এড়াতে তেমন অগ্রগতি নেই ব্রীজ নির্মানের। স্থানীয় সুধিজনের বক্তব্য ঝিনাইদহ পানি উন্নয়নবোর্ড কর্মকর্তার চরম উদাসিনতার কারনেই সেতুর পাশ দিয়ে আজও নির্মান হয়নি বাইপাস রাস্তা ফলে এ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিসের গাড়ী কিংবা জরুরী প্রয়োজনে লোকজন স্বাভাবিক গাড়ি ঘোড়া পাড়াপারে ব্যাহত হচ্ছে নিয়মিত।

এছাড়াও নির্মানধীন সেতুর স্থানে পানি প্রবাহের বিকল্প মাধ্যম তৈরি না করায় পানির প্রবল চাপে ক্ষতিগ্রস্থ হচ্ছে উজানের সেচখাল।

বৃহস্পতিবার ভোরে কাতলাগাড়ী বাজারের পশ্চিমপাশে প্রধান সেচখালের পিচঢালা রাস্তাটি ভেঙে প্লাবিত হয়েছে কয়েকটি গ্রাম। ডুবে গেছে বাড়িঘর, গাছপালা ফসলাদি। ফলে কুষ্টিয়ার সাথে কাতলাগাড়ী লাঙ্গলবাধ, মাগুরা শ্রীপুর এলাকার সাথে সম্পূর্ণ সড়ক যোগাযোগ অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়ে গেল। স্থানীয় মাছ ব্যবসায়ী ফারুক হোসেন বলেন বিগত কয়েকদিন ধরেই খালে পানির চাপ ছিল প্রবল, চরবাখরবা এলাকা সাইফোন সংলগ্ন ধীরে ধীরে পানি বের হচ্ছিল বিষয়টি অফিস কর্তৃপক্ষের বার বার অবহিত করা হয়েছে তারা কর্ণপাত করেননি।

এখন কুষ্টিয়ার সাথে হাজার হাজার মানুষের যোগাযোগ বিচ্ছিন্নসহ বন্ধ থাকা ছাড়াও স্থানীয় জনভোগান্তি চরমে উঠেছে। বৃহৎ জনগোষ্ঠীর সড়ক যোগাযোগ, জনভোগান্তি পৌঁছে যাবে চরমে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

নথি পাচার অন্যায়, রোজিনার ন্যায়বিচার নিশ্চিত করা হবে : তথ্যমন্ত্রী

সিআইপি নির্বাচিত হলেন দিলীপ কুমার আগরওয়ালা

২১ আগস্ট নিয়ে রিজভীর বক্তব্য আদালত অবমাননা ও ফৌজদারি অপরাধ : তথ্যমন্ত্রী

স্বাধীনতা পুরস্কার পেলেন আইনমন্ত্রীর পিতা বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক

আপিল শুনানির প্রথম দিনে প্রার্থিতা পেলেন ৫৬ জন, নামঞ্জুর ৩২ জন, সিদ্ধান্ত হয়নি ৬ জনের

তুরস্ক-সিরিয়ায় প্রাণহানি ১৬ হাজার ছাড়াল

চাঁপাইনবাবগঞ্জের পাগলা নদীতে ডুবে এক স্কুল ছাত্রীর মৃত্যু

বৃহস্পতিবার জাহাঙ্গীরের মেয়র পদে রায়ের শুনানী

অষ্টমবারের মতো বাংলাদেশের সেরা ব্যাংকের অ্যাওয়ার্ড জিতলো স্ট্যান্ডার্ড চার্টার্ড

যশোরে চাষ হচ্ছে ভিয়েতনামি ব্ল্যাক রাইস

ব্রেকিং নিউজ :