300X70
রবিবার , ৫ জুন ২০২২ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

সকলকে অন্তত তিনটি করে গাছ লাগানোর আহবান পরিবেশমন্ত্রীর

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ৫, ২০২২ ৮:১০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন বলেছেন, দেশকে সবুজ বাংলাদেশে পরিণত করতে সকলে অন্তত ৩ টি করে গাছ লাগাতে হবে। দেশের বন, বন্যপ্রাণী ও জীববৈচিত্র্য এবং পরিবেশের ভারসাম্য রক্ষায় আমাদেরকে অবশ্যই নিজ নিজ সামর্থ্য অনুযায়ী বেশী বেশী করে গাছ লাগাতে হবে।

৫ জুন বিশ্ব পরিবেশ দিবসে রাজধানীর শেরেবাংলা নগরে মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষে বৃক্ষমেলা ও পরিবেশ মেলা ২০২২ এর উদ্বোধনের পর মেলা পরিদর্শন শেষে পরিবেশমন্ত্রী এ মন্তব্য করেন। এসময় মন্ত্রণালয়ের উপমন্ত্রী হাবিবুন নাহার; সচিব ড. ফারহিনা আহমেদ; পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক ড. আবদুল হামিদ, এবং বন অধিদপ্তরের প্রধান বন সংরক্ষক মোঃ আমীর হোসাইন চৌধুরী উপস্থিত ছিলেন।

বনমন্ত্রী বলেন, দেশি-বিদেশি নানাবিধ গাছের চারার সমারোহে এবারের মেলাটি অত্যন্ত সমৃদ্ধ ও দৃষ্টিনন্দন হয়েছে। বৃক্ষমেলার পরিবেশ সুন্দর থাকায় জনগণ পছন্দমতো গাছের চারা কিনতে পারবে এবং বৃক্ষরোপণে উদ্বুদ্ধ হবে। তিনি আরো বলেন, পরিবেশমেলার বিভিন্ন ধরনের স্টল থেকে পরিবেশ দূষণের কারণ এবং পরিবেশ সংরক্ষণ বিষয়ে দর্শনার্থীরা বাস্তব জ্ঞান লাভ করতে পারবে।

উল্লেখ্য, বৃক্ষমেলায় ১১০ টি স্টল আছে যা ৪ জুলাই পর্যন্ত প্রতিদিন সকাল ৮ টা থেকে রাত ৮ টা পর্যন্ত চলবে। অপরদিকে, ৫৯ টি স্টল সমৃদ্ধ পরিবেশ মেলা ১১ জুন পর্যন্ত প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত আটটা পর্যন্ত চলবে।

এরপূর্বে মন্ত্রী বিশ্ব পরিবেশ দিবস ও পরিবেশ মেলা ২০২২ এবং জাতীয় বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা ২০২২ এর উদ্বোধনী অনুষ্ঠানে মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষে জাতীয় পরিবেশ পদক, বৃক্ষরোপণে প্রধানমন্ত্রীর জাতীয় পুরস্কার, বঙ্গবন্ধু এ্যাওয়ার্ড ফর ওয়াইলডলাইফ কনজারভেশন এর প্রত্যেকটিতে ১ম পুরস্কার অর্জনকারীকে এবং সামাজিক বনায়নে উপকারভোগীদের মধ্যে লভ্যাংশ বিতরণ করেন। অনুষ্ঠানে মন্ত্রী তার বক্তব্যে পরিবেশ সংরক্ষণ ও বৃক্ষরোপণে সরকারের কর্মকাণ্ড, অর্জন এবং ভবিষ্যৎ পরিকল্পনা বিষয়ে বিস্তারিত তুলে ধরেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছে রোহিঙ্গাদের দ্রুত প্রত্যাবাসনের আহ্বান জানিয়েছে জাতীয় মানবাধিকার কমিশন

বিশ্বের সেরা ১০০ সম্ভাবনাময় প্রাইভেট রিটেইল টেক কোম্পানির একটি শপআপ

নোয়াখালীতে মাদক মামলায় একজনের যাবজ্জীবন কারাদন্ড

১৯৯১ থেকে ২০০৮ সাল পর্যন্ত পাঁচটি জাতীয় সংসদ নির্বাচন হয়েছে যেভাবে

পবিত্র রজব মাসের ফজিলত ও ইবাদত

চিড়িয়াখানায় করোনা আক্রান্ত সিংহী

বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপন উপলক্ষে ৩ কোটি ২৫ লাখ বুস্টার ডোজ দেয়া হবে”

শ্রীলঙ্কায় ফ্যাসিবাদের অবসান ঘটাব : রনিল বিক্রমাসিংহে

জরুরি প্রাণী চিকিৎসা সেবায় ভ্রাম্যমাণ প্রাণী চিকিৎসা ক্লিনিক চালু

শিশুর মানসিক স্বাস্থ্য ও সুরক্ষা বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

ব্রেকিং নিউজ :