300X70
শুক্রবার , ১৮ ফেব্রুয়ারি ২০২২ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

সততার সাথে কাজ করে দেশকে এগিয়ে নিতে হবে : এনামুল হক শামীম

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ১৮, ২০২২ ১২:২৮ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : পানি সম্পদ উপ-মন্ত্রী একেএম এনামুল হক শামীম বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশকে ভালাবেসে অন্তর থেকে কাজ করতেন ও ভালবাসতেন; ঠিক সেইরকমভাবেই প্রত্যেককে সততার সাথে কাজ করে দেশকে এগিয়ে নিতে হবে। তবেই কেবল দেশের টেকসই উন্নত সম্ভব। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাধারণ মানুষকে নিয়ে ভাবেন। তাদের জীবনমানের উন্নয়নের জন্য ‘গ্রাম হবে শহর’ এই চিন্তা নিয়ে তার সঠিক নেতৃত্বে বাংলাদেশ দুর্বার গতিতে এগিয়ে চলেছে। চারিদিকে উন্নয়নের ছোঁয়া। মমতাময়ী মা শেখ হাসিনার অবদান। এই ধারা অব্যাহত থাকলে এশিয়ার সেরা দেশ হবে বাংলাদেশ।

আজ (বৃহস্পতিবার) রাজধানীর ধানমন্ডি’র একটি রেস্তোরাঁয় ঢাকাস্থ নড়িয়া উপজেলা পেশাজীবী পরিষদ আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উপ-মন্ত্রী শামীম বলেন, জাতির পিতা তাঁর সততা ও মেধা দিয়ে বাংলাদেশ সৃষ্টি করেছেন। আর বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা তাঁর সততা, প্রজ্ঞা, মেধা এবং রাজনৈতিক দূরদর্শিতা দিয়ে এমন এক অনন্য উচ্চতায় পৌঁছে গেছেন যে, শুধু বাংলাদেশ নয়-আন্তর্জাতিক মহলও তার প্রতি খুবই শ্রদ্ধাশীল। আন্তর্জাতিক মহল সব সময় মনে করে তিনি একজন যোগ্য নেতা, যিনি বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে সঠিক নেতৃত্ব দিচ্ছেন। তাই যার যার অবস্থান থেকে সততার সাথে কাজ করে দেশকে এগিয়ে নিতে হবে। আজ দেশ বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে। আর এই এগিয়ে যাওয়ার অভিযাত্রায় দেশের আইনশৃঙ্খলা বাহিনী, সিভিল সোসাইটি ও সাংবাদিক সহ সকল পেশাজীবী শ্রেণীও কাজ করে চলছে। এভাবেই বঙ্গবন্ধুর আজন্ম লালিত স্বপ্ন তাঁর কন্যার নেতৃত্বে বাস্তবায়ন হবে।

এনামুল হক শামীম আরও বলেন, ৩ বছর আগেও নড়িয়ায় নদীভাঙন ছিলো। বঙ্গবন্ধু কন্যার জন্যই এখন আর নদীভাঙন নেই। আমরা শরীয়তপুরকে বাংলাদেশের মধ্যে একটি অন্যতম উন্নত সমৃদ্ধ জেলায় রূপান্তরিত করতে কাজ করে যাচ্ছি। জেলার শিক্ষা, স্বাস্থ্য, বিদ্যুৎ ও যোগাযোগসহ অবকাঠামোগত সকল উন্নয়ন করতে আমরা বদ্ধপরিকর। জুনেই পদ্মাসেতুতে যানবাহন চলাচলের জন্য খুলে দেয়া হবে। মেঘনা সেতু নির্মাণেও সম্ভাব্যতা সমীক্ষা পরিচালনা এবং মাস্টারপ্ল্যান প্রণয়নে ৬টি পরামর্শক প্রতিষ্ঠান নিয়োগ দিয়েছে সরকার। তারা কাজ করছে। শরীয়তপুরে ফোর লেনের কাজও এগিয়ে চলছে। আগামী ২০২৩ সালের মধ্যে শরীয়তপুরে শেখ হাসিনা কৃষি বিশ্ববিদ্যালয়ের ভিত্তি স্থাপন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উন্নয়ন ও অগ্রযাত্রার ধারাবাহিকতা রক্ষায় ববঙ্গবন্ধু কন্যাকে ক্ষমতায় আনতে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

ঢাকাস্থ নড়িয়া উপজেলা পেশাজীবী পরিষদের সভাপতি ও অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আবদুল্লাহ হারুন পাশা’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ডা. ফারুক হোসেন শেখের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, আওয়ামীলীগের কেন্দ্রীয় মহিলা বিষয়ক উপ কমিটির সদস্য তাহমিনা খাতুন শিলু, সংগঠনের সহ-সভাপতি আলমগীর হোসেন, প্রফেসর ওয়াজেদ কামাল, প্রফেসর মুজাহিদুল ইসলাম, মো. সামসুর রহমান, সাংগঠনিক সম্পাদক বিএম মনির হোসেন, যুবলীগ কেন্দ্রীয় কমিটির মহিলা সম্পাদক এ্যাড. মুক্তা আক্তার প্রমূখ।
এসময় সংগঠনের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :