300X70
মঙ্গলবার , ১৯ জানুয়ারি ২০২১ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

সবাইকে কাঁদিয়ে না ফেরার দেশে চলে গেলেন অভিনেতা মুজিবুর রহমান দিলু

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ১৯, ২০২১ ১১:৪১ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:
রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মঞ্চ ও টেলিভিশনের অভিনেতা, সংগঠক, বীর মুক্তিযোদ্ধা মুজিবুর রহমান দিলুর মৃত্যু হয়েছে। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। অভিনেতা মুজিবুর রহমান দিলুর জন্ম চট্টগ্রামে ১৯৫২ সালের ৬ নভেম্বর। পেশাগত জীবনে তিনি একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের নির্বাহী পরিচালক ছিলেন। স্ত্রী রানী রহমান, দুই ছেলে অয়ন রহমান, অতুল রহমান ও এক মেয়ে তানজিলা মুজিবকে নিয়ে রাজধানীর উত্তরায় থাকতেন।
মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশানের সেক্রেটারি জেনারেল কামাল বায়েজিদ বলেন, তিনি ২০০৫ সালে গুলেন বারি সিনড্রোমে আক্রান্ত হয়ে দীর্ঘদিন কোমায় ছিলেন। পরে সুস্থ হয়ে স্বাভাবিক জীবন-যাপন শুরু করেন।

দিলুর অভিনয়জীবন শুরু মঞ্চনাটক দিয়ে। ১৯৭২ সালে তিনি বাংলাদেশ টেলিভিশনের তালিকাভুক্ত শিল্পী হন। ১৯৭৬ সাল থেকে টেলিভিশনে নিয়মিত অভিনয় শুরু করেন।

মুজিবুর রহমান দিলু বিটিভির কালজয়ী ধারাবাহিক নাটক সংশপ্তক এর মালু চরিত্রে অভিনয় করে ব্যাপক পরিচিতি পান। ‘আমি গাধা বলছি’, ‘নানা রঙ্গের দিনগুলি’, ‘জনতার রঙ্গশালা’, ‘নীল পানিয়া’, ‘আরেক ফাল্গুন’, ‘ওমা কী তামাশা’ তার অভিনীত উল্লেখযোগ্য মঞ্চনাটক।

নাট্যদল ঢাকা ড্রামার প্রতিষ্ঠাতা ও গ্রুপ থিয়েটার আন্দোলনের অন্যতম সৈনিক মজিবুর রহমান দিলুকে আজ মঙ্গলবার বিকেল সাড়ে তিনটা থেকে সাড়ে চারটা পর্যন্ত শেষ শ্রদ্ধা জানানোর জন্য তাঁর প্রিয় শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে রাখা হবে। বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশানসহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন তার মৃত্যু শোক জানিয়েছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :