300X70
মঙ্গলবার , ২৬ এপ্রিল ২০২২ | ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

সবুজ ও ইন্টেলিজেন্ট বিশ্ব গড়তে নিরলস উদ্ভাবন করে যাচ্ছে হুয়াওয়ে

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ২৬, ২০২২ ৮:৪৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : আজ চীনের শেনঝেনে দুইদিনব্যাপী বার্ষিক গ্লোবাল অ্যানালিস্ট সামিট এর ১৯ তম আয়োজন শুরু করেছে হুয়াওয়ে। ভবিষ্যতে এই খাত সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় ও হুয়াওয়ের উন্নয়ন কৌশল সম্পর্কে এখানে আলোচনা করা হবে যেখানে প্রযুক্তি ও অর্থনীতি বিশ্লেষক, চিন্তাবিদ ও গণমাধ্যম প্রতিনিধিরা উপস্থিত থাকবেন।

অনুষ্ঠানে হুয়াওয়ের রোটেটিং চেয়ারম্যান কেন হু উদ্ভাবননির্ভর একটি সবুজ ও বুদ্ধিমান বিশ্ব গড়ে তোলার ক্ষেত্রে হুয়াওয়ের বিভিন্ন উদ্যোগের ওপর আলোকপাত করে মূল বক্তব্য প্রদান করেন। হু বলেন, “আমরা উদ্ভাবনের ওপর আরও গুরুত্বারোপ করবো, পুরো খাতকে ডিজিটাল ও ইন্টেলিজেন্ট করে এমন একটি বিশ্ব গড়তে সহায়তা করবো যেখানে কার্বন নিঃসরণ অনেকটাই হ্রাস পাবে।”

কেন হু প্রতিষ্ঠানের ভবিষ্যৎ উন্নয়নে তিনটি মূল উদ্যোগ নিয়ে আলোচনা করেন। প্রথমত, নিরলস উদ্ভাবনের মাধ্যমে খাতের অগ্রগতি; দ্বিতীয়ত, ডিজিটাল রূপান্তরের মাধ্যমে গ্রাহকদের জন্য নতুন সম্ভাবনা তৈরি করা; এবং তৃতীয়ত, কম-কার্বন নিঃসরণে ডিজিটাল প্রযুক্তির মাধ্যমে পাওয়ার সাপ্লাই এর সর্বোত্তম ব্যবহার নিশ্চিত করা; এই বিষয়গুলো তাঁর আলোচনায় গুরুত্ব পায়।

কানেক্টিভিটির ক্ষেত্রে এ খাতকে এগিয়ে নিয়ে যেতে কাজ করছে হুয়াওয়ে। হুয়াওয়ে ৫.৫জি ও এফ৫.৫জি’র সাহায্যে সর্বত্র ১০ জিবিপিএস সক্ষমতার সংযোগ নিশ্চিত করার ঘোষণা দিয়েছে। ওয়্যারলেস ও ফিক্সড নেটওয়ার্কের ক্ষেত্রে এটিই হবে পরবর্তী বিবর্তন। এই প্রযুক্তি দিয়ে আরও বিস্তৃত নেটওয়ার্ক সুবিধা নিশ্চিত করা সম্ভব হবে এবং বাসায় নিরবিচ্ছিন্ন অভিজ্ঞতা পাওয়া যাবে।

এখানে আবারও জোর দিয়ে বলা হয় যে হুয়াওয়ে এর ক্লাউডের মাধ্যমে অবকাঠামো, প্রযুক্তি ও দক্ষতাকে ক্লাউড-ভিত্তিক সেবায় পরিণত করার লক্ষ্য নিয়ে এবং বিভিন্ন খাতের গ্রাহকদের জন্য ক্লাউড মাইগ্রেশন সহজ করতে কাজ করে যাচ্ছে।

ক্লাউড সেবার অংশ হিসেবে হুয়াওয়ে মেটা স্টুডিও তৈরি করছে, যা একটি ক্লাউড-ভিত্তিক, এন্ড-টু-এন্ড ডিজিটাল কনটেন্ট পাইপলাইন। এর সাহায্যে কনটেন্ট প্রোডাকশন পদ্ধতি আরও ত্বরাণ্বিত হবে।

ওপরে উল্লিখিত তৃতীয় উদ্যোগের অধীনে, হুয়াওয়ে নবায়নযোগ্য শক্তির উৎপাদন বাড়াতে এআই, ক্লাউড ও অন্যান্য ক্ষমতা সহ পিভি খাতকে নতুন করে সংজ্ঞায়িত করছে। হুয়াওয়ে ওয়্যারলেস বেস স্টেশন ও ডেটা সেন্টারগুলোতে কেন্দ্র করে সবুজ আইসিটি অবকাঠামোর জন্য সিস্টেম-লেভেল নিম্ন-কার্বন সমাধান বিকাশ করছে।

হুয়াওয়ে গ্লোবাল অ্যানালিস্ট সামিট প্রথমবারের মতো ২০০৪ সালে আয়োজন করা হয় এবং ১৯ বছর ধরে বার্ষিকভাবে অনুষ্ঠিত হয়ে আসছে। এই বছরের আয়োজন ২৬-২৭ এপ্রিল পর্যন্ত চলবে এবং হুয়াওয়ের ব্যবসার বিভিন্ন দিকের ওপর আলোকপাত করে বেশ কয়েকটি সেশন অনুষ্ঠিত হবে।

হুয়াওয়ে:
হুয়াওয়ে বিশ্বের অন্যতম শীর্ষস্থানীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) সেবা প্রদানকারী প্রতিষ্ঠান। সমৃদ্ধ জীবন নিশ্চিতকরণ ও উদ্ভাবনী দক্ষতা বৃদ্ধির মাধ্যমে একটি উন্নত ও সংযুক্ত পৃথিবী গড়ে তোলাই প্রতিষ্ঠানটির উদ্দেশ্য। নতুন উদ্ভাবনের মাধ্যমে হুয়াওয়ে একটি পরিপূর্ণ আইসিটি সল্যুশন পোর্টফোলিও প্রতিষ্ঠা করেছে, যা গ্রাহকদের টেলিকম ও এন্টারপ্রাইজ নেটওয়ার্ক, ডিভাইস এবং ক্লাউড কম্পিউটিং-এর সুবিধাসমূহ প্রদান করে। প্রতিষ্ঠানটি বিশ্বের ১৭০টির বেশি দেশ ও অঞ্চলে সেবা দিচ্ছে, যা বিশ্বের এক তৃতীয়াংশ জনসংখ্যার সমান। এক লাখ ৯৭ হাজারের বেশি কর্মী নিয়ে বিশ্বব্যাপী টেলিকম অপারেটর, উদ্যোক্তা ও গ্রাহকদের সর্বোচ্চ সেবা নিশ্চিত করে ভবিষ্যতের তথ্যপ্রযুক্তি ভিত্তিক সমাজ তৈরির লক্ষ্যে হুয়াওয়ে এগিয়ে চলেছে।

শীর্ষস্থানীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সেবা প্রদানকারী প্রতিষ্ঠান হুয়াওয়ে, গত ২১ বছর ধরে বাংলাদেশের তথ্য-প্রযুক্তি শিল্প, টেলিকম অপারেটর এবং স্থানীয় অংশীদারদের সাথে নিবিড়ভাবে কাজ করে যাচ্ছে, যার মাধ্যমে দেশের সাধারণ মানুষের কাছে তথ্য-প্রযুক্তির সেবা পৌঁছে দিয়ে ’ডিজিটাল বাংলাদেশে’র স্বপ্ন পূরণে অসামান্য ভূমিকা রেখে চলেছে প্রতিষ্ঠানটি। এছাড়া বিভিন্ন সিএসআর কর্মসূচী পরিচালনার মাধ্যমে সামাজিক ক্ষেত্রেও নানান অবদান রাখছে হুয়াওয়ে। অগ্রযাত্রার পথে, বাংলাদেশের সাথে এই লক্ষ্যেই কাজ করে যাচ্ছে হুয়াওয়ে।

বিস্তারিত জানতে ভিজিট করুন হুয়াওয়ের ওয়েবসাইট www.huawei.com এবং যুক্ত থাকুন আমাদের ফেইসবুক পেইজে https://www.facebook.com/HuaweiTechBD/

আরো জানতে:
http://www.linkedin.com/company/Huawei

http://www.facebook.com/Huawei
http://www.youtube.com/Huawei

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

বিষাক্ত মদ পানে অসুস্থদের মধ্যে আরও একজনের মৃত্যু

ইভ্যালির ছয় মাস সময়ের আবেদন নাকচ, যেসব বিষয় জানতে চিঠি দিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়

স্কুল থেকে ফেরার পথে মুক্তি রানীকে কুপিয়ে হত্যা করলো বখাটে

ই-অরেঞ্জ গ্রাহকদের মিছিলে পুলিশের লাঠিচার্জ, আহত ১০

কোন প্রকল্প বাস্তবায়নে কৃষি জমি অধিগ্রহন করা হবে না : ফেনী জেলা প্রশাসক

নদীমাতৃক দেশকে ধরে রাখতে বিআইডব্লিউটিএ’র কর্মকর্তা কর্মচারীরা কাজ করে যাচ্ছে : নৌপরিবহন প্রতিমন্ত্রী

অস্তিত্বের উৎস ধরে রাখতে বাঙালির বজ্রকন্ঠ শাণিত করতে হবে : শ ম রেজাউল করিম

মধুপুরে সমলয় চাষাবাদে রাইস ট্রান্সপ্লান্টারে ধানের চারা রোপন

পটুয়াখালীতে ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা

রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬১তম জন্মবার্ষিকী’ উদ্‌যাপন উপলক্ষ্যে সরকারের কর্মসূচি ঘোষণা

ব্রেকিং নিউজ :