300X70
বৃহস্পতিবার , ৩ ডিসেম্বর ২০২০ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

সব বিদ্যালয়ে ২৭ ডিসেম্বরের মধ্যে বই পৌঁছে দিতে সুপারিশ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ৩, ২০২০ ৭:০৪ অপরাহ্ণ

জ্যেষ্ঠ প্রতিবেদক: সকল বিদ্যালয়ে আগামী ২৭ ডিসেম্বরের মধ্যে শতভাগ বই পৌঁছে দিতে সুপারিশ করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। আজ বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির ১০ম বৈঠকে এ সুপারিশ করা হয়।

বৈঠক শেষে কমিটির সভাপতি মুস্তাফিজুর রহমান সাংবাদিকদের বলেন, ‘করোনা মহামারির কারণে সবকিছু থেমে ছিল। কিন্তু আমরা খোঁজ নিয়ে জেনেছি, সরকারের দেয়া বিনামূল্যের বই ছাপানো কাজ সঠিক সময়ে শেষ হচ্ছে। তাই ২৭ ডিসেম্বরের মধ্যে সব বিদ্যালয়ে বই পাঠানোর সুপারিশ করেছে কমিটি।’ বৈঠকে ২০২১ শিক্ষাবর্ষে পাঠ্যপুস্তক মুদ্রণ ও বাস্তবায়ন অগ্রগতির বিস্তারিত তথ্যও উপস্থাপন করা হয়।

বৈঠকের শুরুতে ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যসহ অন্যান্য যারা শহীদ হয়েছেন, জাতীয় চার নেতাসহ ২১ আগস্টে শাহাদাৎ বরণকারী এবং সকল শহীদ মুক্তিযোদ্ধাদের আত্মার মাগফিরাত কামনা করা হয়।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির নতুন সদস্য হওয়ায় নবনির্বাচিত সংসদ সদস্য কাজী মনিরুল ইসলামকে বৈঠকে শুভেচ্ছা জানানো হয়।

ইতোপূর্বে গঠিত ২নং সাব-কমিটির রিপোর্ট মূল কমিটিতে উপস্থাপন করা হয়। কমিটির পরবর্তী বৈঠকে উপস্থাপিত রিপোর্ট নিয়ে বিস্তারিত আলোচনা করা হবে। এছাড়া বৈঠকে নবম বৈঠকের সিদ্ধান্ত বাস্তবায়ন অগ্রগতি নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়। প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র-শিক্ষক-কর্মচারীদের কোভিড-১৯ এর টিকা দেয়ার ক্ষেত্রে অগ্রাধিকার দেয়া যায় কি না- সে বিষয়ে সার-সংক্ষেপ প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠাতে সুপারিশ করা হয়।
কমিটি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের আওতাধীন স্বতন্ত্র শিক্ষা প্রকৌশল সেল গঠন করারও সুপারিশ করে।

কমিটির সভাপতি মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য এবং প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন, বেগম মেহের আফরোজ, মো. নজরুল ইসলাম বাবু, শিরীন আখতার, ফেরদৌসী ইসলাম, মো. মোশারফ হোসেন এবং কাজী মনিরুল ইসলাম অংশগ্রহণ করেন।

বৈঠকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিবসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

সাগর উত্তাল, সমুদ্রবন্দরে এক নম্বর সতর্কতা সংকেত

বসুন্ধরা ফাউন্ডেশনের ৭১তম সুদমুক্ত ঋণ বিতরণ

ভ্রমণপ্রেমীদের সাথে দেখা করার সুযোগ করে দিল শেয়ারট্রিপ

পাকিস্তানকে ক্ষমা করার জন্য জাফরুল্লাহ’র দাবি বিএনপি’র অন্তর্গত বক্তব্য : তথ্যমন্ত্রী

নিউইয়র্কে ‘মুজিব আমার পিতা’র ওয়ার্ল্ড প্রিমিয়ার অনুষ্ঠিত

যুক্তরাষ্ট্রে বাংলাদেশের রাষ্ট্রদূত সহিদুলের নিয়োগ বাতিল

আশুলিয়ায় সোয়া ৮০ লক্ষ টাকার হেরোইনসহ ১ জন গ্রেফতার

রমজানে বিকাশে ১০ হাজার টাকা কেনাকাটায় ২০% পর্যন্ত ক্যাশব্যাক

নিশ্চিন্তে কোরবানির কমপ্লিট সল্যুশন নিয়ে এল বেঙ্গল মিট

চলতি মাসের মাঝামাঝি থেকে পুরোদমে মাধ্যমিকের ক্লাস : শিক্ষামন্ত্রী

ব্রেকিং নিউজ :