300X70
বৃহস্পতিবার , ১৬ ডিসেম্বর ২০২১ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

সব সূচকে আমরা পাকিস্তানকে অতিক্রম করেছি : তথ্যমন্ত্রী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ১৬, ২০২১ ২:০৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন: তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ‘মানবন্নোয়ন সূচক, সামাজিক সূচক এবং অর্থনৈতিক সূচক—সব সূচকে আজ আমরা পাকিস্তানকে অতিক্রম করেছি।’

ধানমণ্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তথ্যমন্ত্রী।

এ সময় তথ্যমন্ত্রী আরও বলেন, ‘পাকিস্তান রাষ্ট্র, পাকিস্তানের মানুষ, এমনকি পাকিস্তানের প্রধানমন্ত্রীও স্বীকার করেন, আজ সব সূচকে বাংলাদেশ পাকিস্তানকে অতিক্রম করেছে। তারা আমাদের দিকে তাকিয়ে দীর্ঘশ্বাস ফেলে। এখানেই জাতির পিতার রাষ্ট্র গঠনের স্বার্থকতা।’

স্বাধীনতা ও বিজয়ের সুবর্ণজয়ন্তীর বছরের বিজয় দিবসে বিনম্র শ্রদ্ধা আর ভালোবাসায় জাতি স্মরণ করছে তার শ্রেষ্ঠ সন্তানদের। ভোরে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাশাপাশি বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবী সংগঠনসহ সর্বস্তরের মানুষ সাভারে জাতীয় স্মৃতিসৌধে স্বাধীনতা যুদ্ধে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানান।

সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে সাভারে জাতীয় স্মৃতিসৌধে জাতির পক্ষ থেকে একাত্তরের বীর শহীদদের স্মৃতির প্রতি প্রথমেই শ্রদ্ধার্ঘ্য অর্পণ করেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। এরপর শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে তিন বাহিনীর সমন্বয়ে গঠিত একটি সশস্ত্র দল মুক্তিযুদ্ধে জীবন উৎসর্গ করা অগণিত শহীদের প্রতি রাষ্ট্রীয় সালাম জানায়।

রাষ্ট্রীয় আনুষ্ঠানিকতা শেষে জাতীয় স্মৃতিসৌধের দ্বার খুলে দেওয়া হয় জনসাধারণের জন্য। পৌষ মাসের শীতের সকালেও মুহূর্তের মধ্যে ঢল নামে হাজারও মানুষের।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :