300X70
মঙ্গলবার , ২৬ ডিসেম্বর ২০২৩ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

সমাজের যেন সবাই সমান মর্যাদা পায় : কাজী খলীকুজ্জামান

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ২৬, ২০২৩ ৭:৫৯ অপরাহ্ণ

ফোজিত বাবু’র আলোকচিত্র প্রদর্শনী “শিক্ষায় সম্প্রীতির বাংলাদেশ” উদ্বোধন

বাঙলা প্রতিদিন ডেস্ক : বিজয় দিবস উপলক্ষ্যে শিক্ষা বিজয়ের চিত্র তুলে ধরে ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশ ও আলোকচিত্র শিল্পী ফোজিত শেখ বাবুর যৌথ উদ্যোগে জাতিসংঘের ঘোষণা অনুযায়ী বাংলাদেশের ন্যায় বিশ্বের সকল দেশের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর (আদিবাসী ও ট্রাইবাল) নিজস্ব ভাষা সংরক্ষণ ও তাদের ভাষায় পাঠ্যবই প্রদানের দাবিতে ফোজিত শেখ বাবুর আলোকচিত্র প্রদর্শনী “শিক্ষায় সম্প্রীতির বাংলাদেশ” মঙ্গলবার (২৬ ডিসেম্বর) উত্তরা ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশ মূল ক্যাম্পাসে উদ্বোধন হয়েছে।

আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধন অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা অর্থনীতিবিদ ড. কাজী খলীকুজ্জামান আহমদ প্রধান অতিথির বক্তব্যে বলেন, আমাদের দেশটা যেন একটি সমাজ হয়, যে সমাজে সবাই মর্যাদা পায়।

আলোকচিত্র প্রদর্শনীতে সভাপতিত্ব করেন, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান চৌধুরী, ভিসি ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশ, প্রধান আলোচক ছিলেন, অধ্যাপক ড. মো. নাছিম আখতার, চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, আলোকচিত্র প্রদর্শনী ফিতা কেটে উদ্বোধন করবেন ড. আবদুল ওয়াদুদ, প্রেসিডিয়াম সদস্য, বঙ্গবন্ধু পরিষদ।

আলোকচিত্র প্রদর্শনীতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মামুন আল মাহতাব স্বপ্নীল, অধ্যাপক, লিভার বিভাগ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ^বিদ্যালয়, শিক্ষাবিদ রোকেয়া বেগম, বিশিষ্ট শিক্ষাবিদ- প্রফেসর ড. মো. আমিনুল করিম, মীর আবদুল আলীম, বিশিষ্ট কলামিস্ট ও সভাপতি, রুপগঞ্জ প্রেসক্লাব, শিরিন আক্তার মঞ্জু, সভাপতি, বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা, কেন্দ্রীয় কমিটি, আলহামরা নাসরীন হোসেন লুইজা, চেয়ারম্যান, বর্ণ গ্রুপ, চাষী মামুন প্রতিষ্ঠাতা ও প্রধান সমন্বয়ক যুক্ত ফোরাম সহ প্রমুখ।

২৬, ২৭, ২৮ ডিসেম্বর ৩ দিনব্যাপী এ প্রদর্শনী সকাল ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত প্রদর্শনী উন্মুক্ত থাকবে।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :