300X70
বুধবার , ২৬ মে ২০২১ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

সাংবাদিকদের প্রতি শেখ হাসিনার সহায়তা এক অনন্য নজির: তথ্যমন্ত্রী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ২৬, ২০২১ ৯:৩৫ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিন, নিজস্ব প্রতিবেদকঃ

তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ করোনাকালে সাংবাদিকদের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার চলমান সহায়তাকে বিশ্বে এক অনন্য নজির বলে বর্ণনা করেছেন ।  বুধবার দুপুরে রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় তথ্যমন্ত্রী এ কথা বলেন।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ডিআরইউর সদস্যের প্রতি অভিনন্দন জানিয়ে মন্ত্রী প্রায় দুই হাজার সাংবাদিকের এ বৃহৎ সংগঠনের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করেন।

তথ্যমন্ত্রী গণমাধ্যমকর্মীদের জন্য সরকারের আন্তরিকতার কথা তুলে ধরেন।  তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারই সাংবাদিকদের কল্যাণে আইন প্রণয়ন করে ট্রাস্ট গঠন করেছে। আর করোনাকালে এই সরকার সাংবাদিকদের যেভাবে সহায়তা করেছে, অন্য কোনো দেশে তা করা হয়নি।

শেখ হাসিনার নেতৃত্বেই এ দেশে বেসরকারি পর্যায়ে টেলিভিশন ও বেতারের যাত্রা শুরুর কথা স্মরণ করেন তথ্যমন্ত্রী। তিনি বলেন, ‘বঙ্গবন্ধুকন্যার দেশ পরিচালনায় গণমাধ্যমের যেমন যুগান্তকারী বিকাশ ঘটেছে, তেমনি কেউ কেউ স্বীকার না করলেও সত্যটা হলো, বাংলাদেশ আজ স্বল্পোন্নত থেকে মধ্যম আয়ের দেশে উন্নীত হয়েছে। এর সঙ্গে দায়িত্বশীল সাংবাদিকতার যে চাহিদা বেড়েছে, তা পূরণে ডিআরইউসহ সব গণমাধ্যম সংগঠনকে সাংবাদিক প্রশিক্ষণের ওপর জোর গুরুত্ব দিতে হবে।’

ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি মুরসালিন নোমানীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মসিউর রহমান খানের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম, পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক, প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণবিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, সাধারণ সম্পাদক ইলিয়াস খান ও কোষাধ্যক্ষ শাহেদ চৌধুরী, জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক যুগান্তরের সম্পাদক সাইফুল আলম, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কুদ্দুস আফ্রাদ এবং ঢাকা রিপোর্টার্স ইউনিটির বর্তমান ও সাবেক নেতারা অনুষ্ঠানে সংগঠনের উত্তরোত্তর সাফল্য কামনা করেন।

সভাশেষে অতিথিদের নিয়ে ডিআরইউর প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেক কাটায় অংশ নেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী।

ডিআরইউর অনুষ্ঠান শেষে পাশে ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ক্র্যাব) দপ্তরে সংগঠনের সদস্যদের সঙ্গে মন্ত্রী কুশল বিনিময় করেন। ক্র্যাব সভাপতি মিজান মালিকসহ সংগঠনের সদস্যরা এ সময় মন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানান।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

সৌদিতে ইউরিয়া সার কারখানা স্থাপন করবে বাংলাদেশ

প্রি-অর্ডারে আলোড়ন সৃষ্টি করেছে স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড৩ ফাইভজি এবং জেড ফ্লিপ৩ ফাইভজি

‌’রূপের ঝলক দেখানো ডিজে নেহা নানান কুকর্ম ও অশ্লীলতার মধ্যেই ডুবে ছিলো’

গুলশানে প্রাইভেটকার নিয়ন্ত্রন হারিয়ে ৪ তারকাসহ ৫ জন আহত

সেনাবাহিনী প্রধান কর্তৃক ময়মনসিংহে সেনাবাহিনীর টহল পরিদর্শন

জলবায়ু পরিবর্তনের চ্যালেঞ্জ মোকাবিলায় সরকার নিরলস কাজ করছে: প্রধানমন্ত্রী

গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানির ৩৫তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

সেনাবাহিনী প্রধান কর্তৃক ৯টি ইউনিটকে রেজিমেন্টাল কালার প্রদান

বাংলার দুঃখী মানুষের সেবার জন্যই শেখ হাসিনা রাজনীতি করেন : তথ্য প্রতিমন্ত্রী

বাংলাদেশ সেনাবাহিনী প্রধানের সাথে ভারতের চিফ অব ডিফেন্স স্টাফের টেলিফোনে কথোপকথন

ব্রেকিং নিউজ :