300X70
বুধবার , ১৯ মে ২০২১ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা ও মামলার প্রতিবাদে সারাদেশে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অব্যহত

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ১৯, ২০২১ ৫:৪৭ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিন ডেস্ক: সাংবাদিক রোজিনা ইসলামকে সচিবালয়ের স্বাস্থ্য মন্ত্রণালয়ে পাঁচ ঘণ্টা আটকে রেখে হেনস্তা ও মামলার প্রতিবাদে দেশের বিভিন্ন জেলায় দ্বিতীয় দিনের মতো মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ হয়েছে।

বাঙলা প্রতিদিনের জেলা ও উপজেলা প্রতিনিধিদের পাঠানো প্রতিবেদনে বলা হয়, বুধবার (১৯ মে) দিনের বিভিন্ন সময়ে এসব কর্মসূচি পালিত হয়।

প্রতিনিধি, কুষ্টিয়া জানান: প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের ওপর অমানবিক নির্যাতন, মিথ্যা ও হয়রানিমূলক মামলা প্রত্যাহার, নিঃশর্ত মুক্তি ও হেনস্তাকারীদের দ্রুত আইনের আওতায় আনার দাবিতে বুধবার বেলা সাড়ে ১১টায় কুষ্টিয়া-রাজবাড়ী সড়কে কুমারখালী বাসস্ট্যান্ডে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়। সমাবেশে কুষ্টিয়ায় কর্মরত বিভিন্ন গণমাধ্যমের সংবাদকর্মী ও সাংবাদিক নেতারা অংশ নেন।

প্রতিনিধি, পাবনা জানান: রোজিনা ইসলামকে আক্রোশমূলকভাবে হেনস্তা, শারীরিকভাবে নির্যাতন, হয়রানিমূলক মিথ্যা মামলা প্রত্যাহার, নিঃশর্ত মুক্তি ও দোষী ব্যক্তিদের শাস্তির দাবিতে পাবনা প্রেসক্লাব, রিপোটার্স ইউনিটি, প্রথম আলো বন্ধু সভাসহ নানা সংগঠন বুধবার দুপুর ১২টার দিকে শহরের আব্দুল হামিদ রোডে প্রেসক্লাবের সামনে মানববন্ধন করে। সমাবেশে প্রথম আলো বন্ধুসভার সদস্য, সংস্কৃতি ও সমাজকর্মী ও সাংবাদিকরা অংশ নেন।

প্রতিনিধি, চাঁদপুর জানান: রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তির দাবিতে বুধবার বেলা ১১টায় চাঁদপুর প্রেসক্লাবের উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ সময় টেলিভিশন সাংবাদিক ফোরাম, বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন চাঁদপুর জেলা শাখার সদস্যরাসহ জেলায় কর্মরত বিভিন্ন গণমাধ্যমের শতাধিক কর্মী ও পেশাজীবীরা অংশ নেন।

প্রতিনিধি, বাগেরহাট জানান: রোজিনা ইসলামকে হেনস্তা, গ্রেফতারের প্রতিবাদ ও নিঃশর্ত মুক্তির দাবিতে বুধবার দুপুরে বাগেরহাট প্রেসক্লাবের আয়োজনে প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। এ সময় বাগেরহাটে কর্মরত শতাধিক গণমাধ্যমকর্মী, দি হাঙ্গার প্রজেক্ট বাগেরহাট এবং প্রথম আলো বন্ধুসভার সদস্যরা অংশ নেন।

প্রতিনিধি, পটুয়াখালী জানান: রোজিনা ইসলামকে আটকে রেখে মানসিক-শারীরিক নির্যাতনের প্রতিবাদে ও মিথ্যা মামলা প্রত্যাহার এবং নিঃশর্ত মুক্তির দাবিতে বুধবার বেলা ১১টায় প্রেসক্লাব দুমকির উদ্যোগে প্রেসক্লাবের সামনে মানববন্ধন, বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে পটুয়াখালীতে কর্মরত বিভিন্ন গণমাধ্যমের সংবাদকর্মী ও সাংবাদিক নেতারা অংশ নেন।

প্রতিনিধি, সাভার (ঢাকা) জানান: রোজিনা ইসলামকে নিঃশর্ত মুক্তি, মিথ্যা মামলা প্রত্যাহার ও তাকে হেনস্তাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বুধবার দুপুরে সাভার সাভার প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালিত হয়। এর আগে গোলটেবিলে এক মিনিট কলম বিরতি দিয়ে প্রতিবাদ প্রকাশ করেন সাংবাদিকরা। এ সময় ঢাকা জেলা ও সাভার উপজেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকরাসহ বিভিন্ন রাজনৈতিক ও বন্ধুসভা সামাজিক সংগঠনের কর্মীরা অংশ নেন।

প্রতিনিধি, কলাপাড়া (পটুয়াখালী) জানান: রোজিনা ইসলামকে শারীরিক নির্যাতন, মিথ্যা মামলা প্রত্যাহার ও মুক্তির দাবিতে পটুয়াখালীর মহিপুরে বুধবার বেলা ১১টায় মহিপুর প্রেসক্লাবের আয়োজনে কুয়াকাটা-বরিশাল মহাসড়কে এক মানববন্ধন ও প্রতিবাদসভা অনুষ্ঠিত হয়েছে। সমাবেশে কলাপাড়ায় কর্মরত বিভিন্ন গণমাধ্যমের সংবাদকর্মী ও সাংবাদিক নেতারা অংশ নেন।

প্রতিনিধি, খুলনা জানান: খুলনায় সকালে শিববাড়ি মোড়ে মানববন্ধন করে টেলিভিশনন জার্নালিস্ট এসোসিয়েশন। এসময় বক্তারা অবিলম্বে রোজিনাকে মুক্তি দিতে সরকারের প্রতি দাবি জানান। একইসাথে অফিসিয়াল সিক্রেটস অ্যাক্ট ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি জানান।

প্রতিনিধি, ফেনী জানান: ফেনী প্রেসক্লাবের আয়োজনে ফেনী কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে বেলা এগারোটায় মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। মানববন্ধনে অংশ নেন সাংবাদিক ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের সদস্যরা। এসময় বক্তারা রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি ও তাকে হেনস্তাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

প্রতিনিধি, নাটোর জানান: নাটোরে ইউনাইটেড প্রেসক্লাব আয়োজন করে মানববন্ধন কর্মসূচির। সেখানে উপস্থিত ছিলেন জেলাটির সাত উপজেলার সাংবাদিক ও আইনজীবীরা। মানববন্ধনে বক্তারা দ্রুত রোজিনা ইসলামের মুক্তি ও মামলা থেকে অব্যহতির দাবি জানান। তারা বলেন, দুর্নীতির অনুসন্ধান করতে গিয়ে রোজিনা হেনস্তার শিকার হয়েছেন। এ অন্যায়ের বিরুদ্ধে দেশবাসীকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন তারা।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

২০ কেজি গাঁজা, ইয়াবা ও ফেনসিডিলসহ ৪ মাদককারবারি গ্রেফতার

সাফা আন্তর্জাতিক অ্যাওয়ার্ড পেল জনতা ব্যাংক

পুলিশ কোথাও তাদের কর্মসূচিতে কোনো বাধা সৃষ্টি করেনি।’: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এয়ারগান চ্যাম্পিয়নশিপের সমাপনী ও পুরুস্কার বিতরণ করলেন সেনাবাহিনী প্রধান

মাস্ক ব্যবহার নিশ্চিতে ফের ভ্রাম্যমাণ আদালত পরিচালনার নির্দেশ প্রধানমন্ত্রীর

প্রিয়াকে কুপিয়ে হত্যা, নেপথ্যে মায়ের পরকীয়া প্রেমিক ও মা

দুই বছর কারাদণ্ডের ভয়ে ১৯ বছর ধরে পলাতক, অবশেষে আত্মসমর্পণ

বাঙালিরা সবসময় বঞ্চিতই ছিল: প্রধানমন্ত্রী

ইক্যাব নির্বাচন ২০২২: ইশতেহার ঘোষণা অগ্রগামী প্যানেলের

ওমিক্রনকে উপেক্ষা করার সুযোগ নেই : ডব্লিউএইচও

ব্রেকিং নিউজ :