300X70
রবিবার , ৫ মার্চ ২০২৩ | ২৮শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

সাউথইস্ট ব্যাংক ও ভিসা যৌথভাবে হজ এজেন্ট সম্মেলন অনুষ্ঠিত

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ৫, ২০২৩ ৩:৩৭ অপরাহ্ণ

অর্থনৈতিক প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : সাউথইস্ট ব্যাংক লিমিটেড এবং বিশ্বের নেতৃস্থানীয় পেমেন্ট পরিসেবাদানকারী প্রতিষ্ঠান ভিসা, হজ ও ওমরা এজেন্সির মালিকদের নিয়ে গত ২৬ ফেব্রুয়ারী একটি হজ এজেন্ট সম্মেলনের আয়োজন করে। সম্মেলনের লক্ষ্য ছিল হজ ও ওমরাহ যাত্রীদের জন্য সুবিধাজনক ভ্রমণ নিশ্চিতকরন এবং বিভিন্ন মূল্য পরিশোধের সুযোগ সুবিধা বৃদ্ধিকরন।

সৌম্য বসু, কান্ট্রি ম্যানেজার, বাংলাদেশ, নেপাল এবং ভুটান, ভিসা, সম্মেলনের আয়োজন করেন এবং সাউথইস্ট ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (চলতি দায়িত্ব) নুরুদ্দিন মো: ছাদেক হোসাইন সম্মেলনে সভাপতিত্ব করেন, এবং গোল্ডেন বেঙ্গল ট্যুরস অ্যান্ড ট্রাভেলসের স্বত্বাধিকারী এবং হজ এজেন্সিস এসোসিয়েশন অফ বাংলাদেশ এর সাবেক সহ-সভাপতি ফরিদ আহমেদ মজুমদার, অ্যাসোসিয়েশন অফ ট্রাভেল এজেন্টস অফ বাংলাদেশ এর সভাপতি এস. এন. মঞ্জুর মোর্শেদ, এয়ার ট্রিপ ইন্টারন্যাশনাল লিমিটেডের চেয়ারম্যান মো. আবুল খায়ের, হজ এজেন্সিস এসোসিয়েশন অফ বাংলাদেশ এর সাবেক সভাপতি মোঃ ইব্রাহিম বাহার, সাউথইস্ট ব্যাংক লিমিটেড এর শরীয়াহ সুপারভাইজরি কমিটির সদস্য মাওলানা শরীফ মোঃ আবু হানিফ এবং মক্কা গ্রুপের চেয়ারম্যান, ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্টীর পরিচালক এবং হজ এজেন্সিস এসোসিয়েশন অফ বাংলাদেশ এর সাবেক মহাসচিব এম এ রশিদ শাহ স¤্রাট বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। সম্মেলনে সাউথইস্ট ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (চলতি দায়িত্ব) নুরুদ্দিন মো: ছাদেক হোসাইন রিয়াদুল জান্নাহ ট্রাভেলস অ্যান্ড ট্যুরসের ব্যবস্থাপক মোঃ আব্দুর রহিম এবং আনিকা এভিয়েশনের ম্যানেজিং পার্টনার মোঃ নাসির উদ্দীন এর কাছে হজ কার্ড হস্তান্তর করেন।

অনুষ্ঠানে, বসু বলেন, “আমরা সাউথইস্ট ব্যাংকের সাথে ব্যবসায়ীক সম্পর্ক সুদৃঢ় করতে পেরে এবং ব্যাংকের গ্রাহকদের ভিসা হজ প্রিপেইড কার্ড অফার করতে পেরে আনন্দিত। সৌদি আরবে ভ্রমণকারী বাংলাদেশী হজযাত্রীদের জন্য সা¤প্রতিক কোটা বৃদ্ধির ফলে, হজযাত্রার জন্য প্রচুর নগদ বহন করার পরিবর্তে সহস্রাধিক মার্চেন্টদের ডিজিটালভাবে পেমেন্টের পাশাপাশি এটিএম থেকে নগদ অর্থ উত্তোলনের একটি সুবিধাজনক উপায় দিতে পেরেও আমরা আনন্দিত। এছাড়াও, কার্ডহোল্ডাররা কার্ডে টাকা লোড করে এক্সচেঞ্জ রেটের চিন্তা ছাড়াই নগদবিহীন ভ্রমণের আত্মবিশ্বাসের সাথে বিভিন্ন পেমেন্ট করতে পারবেন।”

অন্যান্য স্বনামধন্য হজ এজেন্সির মালিক ও সিইও এবং সাউথইস্ট ব্যাংক লিমিটেড এবং ভিসার ঊর্ধ্বতন কর্মকর্তারাও উক্ত সম্মেলনে উপস্থিত ছিলেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

বর্জ্য ব্যবস্থাপনায় জিওসাইকেল পদ্ধতি বাস্তবায়নের পরিকল্পনা

বিএনপি আবার সুযোগ পেলে দশ ‘বাংলা ভাই’ বানাবে : তথ্যমন্ত্রী

সুখী, সুন্দর, উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ গড়তে হলে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে : আবুল হাসানাত আবদুল্লাহ্

ইপিজেডে বিদেশি বিনিয়োগ আকর্ষণের লক্ষ্যে বেপজা ও বিসিসিসিআই’এর মধ্যে সমঝোতা

প্রধানমন্ত্রীর অক্লান্ত পরিশ্রমে বিশ্বে আমরা গর্বিত: বাহাউদ্দিন নাছিম

হাঙ্গেরির পররাষ্ট্রমন্ত্রী পিটার সিজার্তো ঢাকায়

জাতীয় বিশ্ববিদ্যালয়ের নতুন ১২টি পিজিডি কোর্স চালু

টেকনাফে ১ লক্ষ পিস ইয়াবাসহ ২ জন মাদক পাচারকারী আটক

ডিএনসিসিতে নির্বাচন শেষ হওয়ায় পোস্টার ব্যানার অপসারণ শুরু

চট্টগ্রামে আ.লীগের জনসভা শুরু

ব্রেকিং নিউজ :