300X70
রবিবার , ১৪ আগস্ট ২০২২ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

সাগরে নিম্নচাপ, বন্দরগুলোতে ৩ নম্বর সতর্কতা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ১৪, ২০২২ ২:৪১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন: বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের প্রভাবে দেশের উপকূলীয় জেলাগুলোয় ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। সেই সঙ্গে থাকবে বৃষ্টি। দেশের তিনটি সমুদ্রবন্দর ও কক্সবাজারে তিন নম্বর সতর্কসংকেত দেখাতে বলা হয়েছে।

রোববার আবহাওয়া অধিদপ্তর সূত্রে জানিয়েছে, পূর্ণিমা এবং বায়ুচাপের তারতম্য বেশি হওয়ায় দুই থেকে চার ফুট উঁচু জলোচ্ছ্বাস হতে পারে এসব এলাকায়।

আবহাওয়া অধিদপ্তর সূত্রে জানা গেছে, উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে নিম্নচাপের সৃষ্টি হয়েছে। এটি এখন ভারতের উডিষ্যার উত্তরে এবং পশ্চিমবঙ্গের উপকূলের কাছাকাছি এলাকায় অবস্থান করছে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, নিম্নচাপের প্রভাবে বাংলাদেশের উপকূলীয় এলাকায় বায়ুচাপের পার্থক্যের আধিক্য বিরাজ করছে। ফলে সমুদ্রবন্দরগুলো উত্তর বঙ্গোপসাগর ও বাংলাদেশের উপকূলীয় এলাকায় ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। তাই চট্টগ্রাম, মোংলা ও পায়রা সমুদ্রবন্দর এবং কক্সবাজারে তিন নম্বর স্থানীয় সতর্কসংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

লঘুচাপের প্রভাবে উপকূলীয় জেলা সাতক্ষীরা, খুলনা, বাগেরহাট, ঝালকাঠি, পিরোজপুর, বরগুনা, পটুয়াখালী, ভোলা, বরিশাল, লক্ষ্মীপুর, চাঁদপুর, নোয়াখালী, ফেনী, চট্টগ্রাম ও কক্সবাজার এবং এসব অঞ্চলের কাছাকাছি দ্বীপ ও চরগুলোর নিম্নাঞ্চল স্বাভাবিক জোয়ারের চেয়ে দুই থেকে চার ফুটের বেশি উচ্চতার বায়ুতাড়িত জলোচ্ছ্বাসে প্লাবিত হতে পারে। উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছধরার নৌকা ও ট্রলারগুলোকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

রাজধানীর বিষয় আবহাওয়া অফিস জানিয়েছে, রাজধানীতে আজ আরও বৃষ্টি হতে পারে। এ ছাড়া দেশের বিভিন্ন স্থানে আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টির পরিমাণ বাড়তে পারে।

 

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :