300X70
শুক্রবার , ২০ জানুয়ারি ২০২৩ | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

সারাবিশ্বে করোনায় আরো মৃত্যু ১৪৩৯, আক্রান্ত ২ লাখ ৯ হাজার ৬১১ জন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ২০, ২০২৩ ১০:৪৪ পূর্বাহ্ণ

বাহিরের দেশ ডেস্ক : সারাবিশ্বে দিন দিন করোনা ভাইরাসে আক্রান্ত বেড়েই চলেছে। এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর মিছিলে যোগ হলো আরো ১ হাজার ৪৩৯ জন। আগের দিনের তুলনায় বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু বেড়েছে ২২১ জন।

আর একই সময়ে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন আরো ২ লাখ ৯ হাজার ৬১১ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় শনাক্ত কমেছে প্রায় ৩৮ হাজার।

ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে আজ শুক্রবার (২০ জানুয়ারি) সকালে এ তথ্য পাওয়া গেছে।

তারমধ্যে জাপানে গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ৩৯২ জন এবং মারা গেছেন ৪৫১ জন।
তাছাড়া যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ২০ হাজার ৪২৮ জন এবং মারা গেছেন ১৬০ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ২৯ হাজার ৮১৬ জন এবং মারা গেছেন ৪৭ জন। ব্রাজিলে মারা গেছেন ৪৮০ জন এবং আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ১২২ জন। রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ৫ হাজার ১১৪ জন এবং মারা গেছেন ৪০ জন। এ সময়ে ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৯৯২ জন এবং মৃত্যু হয়েছে ৬৪ জনের। হংকংয়ে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ১৫ জন এবং মারা গেছেন ৪৫ জন। তাইওয়ানে আক্রান্ত হয়েছেন ১৮ হাজার ৪১৪ জন এবং মারা গেছেন ৪৮ জন।

বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬৭ কোটি ২৪ লাখ ৯৫ হাজার ৫৯৫ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৭ লাখ ৩৯ হাজার ৫৮ জনের।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :