300X70
সোমবার , ৩০ মে ২০২২ | ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

সিএমএসএমই উদ্যোক্তাদের প্ল্যাটফর্ম-ভিত্তিক ই-লোন সুবিধা দেবে ‍ব্র্যাক ব্যাংক, ডেলিভারি টাইগার ও ডানা ফিনটেক

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ৩০, ২০২২ ৪:১৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : ব্র্যাক ব্যাংক দেশের এসএমই উদ্যোক্তাদের জন্য প্ল্যাটফর্ম-ভিত্তিক ই-লোন সেবা চালু করতে কুরিয়ার সার্ভিস প্ল্যাটফর্ম ডেলিভারি টাইগার এবং ফাইন্যান্স ও ক্রেডিট স্কোরিং প্ল্যাটফর্ম ডানা ফিনটেকের সাথে একটি ত্রিপক্ষীয় চুক্তি স্বাক্ষর করেছে।

এই চুক্তির মাধ্যমে কুটির, অতি ক্ষুদ্র , ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তারা (সিএমএসএমই), যারা ডেলিভারি টাইগারের মাধ্যমে সারা দেশে তাদের পণ্য বিতরণ করবে, ব্র্যাক ব্যাংক থেকে ‘প্ল্যাটফর্ম ভিত্তিক এসএমই ঋণ সুবিধা পাবে।

ব্র্যাক ব্যাংক ডেলিভারি টাইগারের নিবন্ধিত সিএমএসএমই’দেরকে স্বল্পমেয়াদে ই-লোন সুবিধা দেবে। আর ডানা ফিনটেক ডিজিটাল পদ্ধতিতে গ্রাহকদের অনবোর্ডিং ও ক্রেডিট স্কোরকার্ড তৈরি করার জন্য ব্র্যাক ব্যাংক-কে প্রযুক্তিগত সহায়তা প্রদান করবে।

ব্র্যাক ব্যাংক-এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম আর. এফ. হোসেন, ডেলিভারি টাইগারের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা ফাহিম মাশরুর, ডানা ফিনটেকের সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা গাজী ইয়ার মোহাম্মদ গত ২৫ মে ২০২২ ব্যাংকের প্রধান কার্যালয়ে এই চুক্তিতে স্বাক্ষর করেন।

এছাড়াও চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ব্র্যাক ব্যাংক-এর উপ-ব্যবস্থাপনা পরিচালক অ্যান্ড হেড অব এসএমই ব্যাংকিং সৈয়দ আব্দুল মোমেনসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এই এসএমই ই-লোনের লক্ষ্য ক্ষুদ্র ব্যবসায়ী প্রতিষ্ঠানদের মধ্যে দ্রুত ও সহজে অর্থায়ন প্রদান করা। এই প্রতিষ্ঠানসমূহের সারাদেশে গ্রাহক আছে এবং এরা প্রচলিত ডিস্ট্রিবিউশন নেটওয়ার্কের বিকল্প হিসাবে কাজ করবে।

ডেলিভারি টাইগার এবং ডানা ফিনটেক প্ল্যাটফর্ম এসএমইদের তাদের মার্চেন্ট পোর্টাল / অথবা মোবাইল অ্যাপ্লিকেশনের মধ্যে এই লোন সুবিধার জন্য আবেদন করার সুবিধা দেবে।

এই চুক্তির বিষয়ে ব্র্যাক ব্যাংক-এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম আর. এফ. হোসেন বলেন, “ব্র্যাক ব্যাংক সিএমএসএমই’দের দ্রুত অর্থায়নের চাহিদা মেটাতে নতুন প্রযুক্তির ওপর জোর দিচ্ছে। প্রযুক্তি ব্যবসায়িক রূপান্তরকে সামনে এগিয়ে নেয় ও দ্রুত সেবা প্রদানে সহায়তা করে।

যার ফলে গ্রাহকদের ব্যাংকিং করার অভিজ্ঞতা উন্নত হয়। তাই এই অংশীদারিত্ব প্রমাণ করে যে, ক্ষুদ্র উদ্যোক্তাদের সহজ ও দ্রুত অর্থায়ন সেবা নিশ্চিত করার জন্য আমরা প্রতিশ্রুতিবদ্ধ।”

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :